Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

জেরার মুখে রাকুল-করিশ্মা, আজ যাচ্ছেন দীপিকা

মাদক যোগে তাঁকে তলব করা নিয়ে এখনও মুখ খোলেননি দীপিকা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ সেপ্টেম্বর ২০২০ ০৪:১১
মুম্বই বিমানবন্দরে রণবীরের সঙ্গে দীপিকা। ছবি সংগৃহীত।

মুম্বই বিমানবন্দরে রণবীরের সঙ্গে দীপিকা। ছবি সংগৃহীত।

সোশ্যাল মিডিয়া এবং নাগরিক সমাজে উঠে আসা বেশ কিছু প্রশ্নের মধ্যেই আজ নারকোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি)-র তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে চলেছেন দীপিকা পাড়ুকোন। তবে এনসিবি সূত্রে জানা যাচ্ছে, দীপিকাকে আজ জিজ্ঞাসাবাদে জন্য ডাকা হলেও ওই কেন্দ্রীয় সংস্থার কাছ থেকে এক দিন সময় চেয়ে নিয়েছেন অভিনেত্রী। সেক্ষেত্রে শনিবার এনসিবি দফতরে হাজির হবেন তিনি।

বলিউডের আর এক অভিনেত্রী রাকুল প্রীত সিংহকেও মাদক যোগের বিষয় নিয়ে আজই জিজ্ঞাসাবাদ করবেন এনসিবি-র গোয়েন্দারা। ডাকা হবে দীপিকার ম্যানেজার করিশ্মা প্রকাশকেও।

মাদক যোগে তাঁকে তলব করা নিয়ে এখনও মুখ খোলেননি দীপিকা। তবে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে নাগরিক সমাজ ও সোশ্যাল মিডিয়ায়। প্রশ্ন উঠেছে, নরেন্দ্র মোদী সরকারের কৃষি বিলের বিরুদ্ধে দেশ জুড়ে কৃষক বিক্ষোভের ঘোষিত কর্মসূচি থেকে নজর ঘোরাতেই কি আজ বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের ডাকা হয়েছে? জানুয়ারিতে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বামপন্থী ছাত্রদের উপর হামলার প্রতিবাদে পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন দীপিকা। আহত ছাত্রছাত্রীদের দেখতে পৌঁছেছিলেন বিশ্ববিদ্যালয়ে। ওই হামলায় অভিযোগের আঙুল উঠেছিল এবিভিপি-র দিকে। সঙ্ঘ পরিবারের রাজনীতির সঙ্গে সেই দূরত্বের কারণেই দীপিকাকে নিশানা করা হচ্ছে কি না, অনেকে সে কথাও তুলেছেন।

Advertisement

শুধু দীপিকাই নন, রাকুল প্রীত সিংহ, সারা আলি খান, শ্রদ্ধা কপূরদের পরপর তলব করে গোটা বিষয়টিকে বড়সড় মাত্রা দেওয়ার পিছনে কোনও প্রচ্ছন্ন রাজনীতি কাজ করছে কি না, সে প্রশ্নও উঠেছে। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তকে ঘিরে বিহার ও মহারাষ্ট্র সরকারের সংঘাত সামনে এসেছিল। নরেন্দ্র মোদী, নীতীশ কুমারদের দলের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, বিহারের ভোটের কথা মাথায় রেখে মৃত্যু তদন্ত নিয়ে রাজনীতি হচ্ছে। সুশান্তের পরিবারের তরফে ওঠা অভিযোগগুলি নিয়ে এই মুহূর্তে সিবিআই, ইডির তৎপরতা দেখা না গেলেও রোজই সংবাদ শিরোনামে এনসিবি। অভিনেতাকে ঘিরে মূল তদন্ত পথ হারাচ্ছে কিনা, তা-ও আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: শুটিংয়ে ফিরলেন আলিয়া ভট্ট

এ সবের মধ্যেই গোয়ায় শুটিং পর্ব গুটিয়ে বেশি রাতে স্বামী রণবীর সিংহের সঙ্গে বিশেষ বিমানে বৃহস্পতিবার রাতে মুম্বইয়ে পৌঁছেছেন দীপিকা। সঙ্গে ছিলেন আইনজীবীরাও। প্রভাদেবীতে দীপিকার বাসভবনের বাইরে নিরাপত্তার ব্যবস্থা করেছে মুম্বই পুলিশ। দীপিকার ম্যানেজার করিশ্মা প্রকাশকে আজ তলব করা হয়েছে। এনসিবি সূত্রের দাবি, করিশ্মা ও জনৈক ‘ডি’-এর হোয়াটসঅ্যাপ বার্তায় মাদক প্রসঙ্গ রয়েছে। এই ‘ডি’-এর খোঁজে রয়েছেন তদন্তকারীরা। বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, সুশান্তের প্রাক্তন ট্যালেন্ট ম্যানেজার জয়া সাহা জিজ্ঞাসাবাদের মুখে নামী অভিনেত্রীদের মাদক যোগের কথা জানিয়েছেন। রিয়া চক্রবর্তীও অনেকের নাম সামনে এনেছেন। সেই সূত্রেই এসেছে সারা ও রাকুলের নাম। কর্ণ জোহরের ধর্ম প্রোডাকশন সংস্থার কর্মী ক্ষিতিজ রবিপ্রসাদকেও আজ ডেকে পাঠিয়েছে এনসিবি।

আরও পড়ুন: এক সঙ্গে থাকতে থাকতে গৌরব আমার ‘ভাই’ হয়ে গিয়েছে: দেবলীনা

এ দিকে, মাদক চক্রের পান্ডা হিসেবে পরিচিত কমলজিৎকে গ্রেফতার করেছে এনসিবি। একটি সংবাদমাধ্যমের দাবি, জেরার মুখে টেলিভিশন জগতের অন্তত ২০ জনের নাম করেছে ওই মাদক ব্যবসায়ী।

আজই বম্বে হাইকোর্ট জানিয়েছে, সুশান্তের মৃত্যু তদন্তে ধৃত রিয়া ও শৌভিক চক্রবর্তীর জামিনের শুনানি হবে মঙ্গলবার।

আরও পড়ুন

Advertisement