Advertisement
০২ মে ২০২৪
Deepika Padukone

‘পাঠান’-এ জমাটি রসায়নের পর, ‘জওয়ান’-এ শাহরুখের মা দীপিকা?

এমনিতেই ‘পাঠান’-এর সাফল্যের পর দীপিকা-শাহরুখ জুটি দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শক। তবে আর অপেক্ষা নয়, ‘জওয়ান’ ছবিতেই থাকছেন শাহরুখের ‘লাকি চার্ম’।

Picture of Deepika Padukone and shah rukh khan

(বাঁ দিকে ) ‘জওয়ান’ ছবিতে দীপিকা (ডান দিকে) ‘পাঠান’ ছবির দৃশ্য। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৩:১১
Share: Save:

‘জওয়ান’-এর ঝলকেই আগুনে আঁচ নিয়ে এলেন শাহরুখ খান। সপ্তাহের প্রথম দিনেই মুক্তি পেয়েছে ‘জওয়ান’ ছবির ট্রেলার, টিজার নয় ২ মিনিট ১২ সেকেন্ডের প্রিভিউ। কয়েক মিনিটের প্রিভিউতে যেমন রয়েছেন নানা অবতারের শাহরুখ, তেমনই দেখা মিলছে নয়নতারা, সান্য মলহোত্র, বিজয় সেতপুতি, প্রিয়মণির মতো তারকাদের। তবে সবচেয়ে বড় চমক অবশ্যই দীপিকা পাড়ুকোন। তিনি যে বিশেষ অতিথি হিসাবে ছবিতে থাকছেন, তা আগেও শোনা গিয়েছিল। প্রিভিউতে দেখা গেল দীপিকার অ্যাকশন অবতার। এখন কানাঘুষো, ছবিতে দীপিকা নাকি থাকছেন শাহরুখের মায়ের চরিত্রে।

শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের রসায়ন যে দর্শক ভরপুর উপভোগ করেন, তার অন্যতম প্রমাণ ‘পাঠান’। আগেই জানা গিয়েছিল, ‘জওয়ান’-এ একটি গানে থাকবেন নায়িকা। তবে এ বার প্রকাশ্যে এল, লাল লেহঙ্গা পরা দীপিকার ঝলক। ‘জওয়ান’ ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখকে। সেই কারণেই অভিনেতা থাকছেন বাবা-ছেলে দুই চরিত্রেই। তাই দীপিকাকে যেমন মায়ের চরিত্রে দেখা যাবে, তেমনই দেখা যাবে শাহরুখের স্ত্রীয়ের চরিত্রে। শোনা যাচ্ছে, দীপিকার চরিত্রটা জেলে জন্ম দেবে সন্তানের। স্বামীর মৃত্যুর প্রতিশোধ নেবে জুনিয়র শাহরুখ। প্রমীলা বাহিনী নিয়েই ‘মিশন’ জয়ের লক্ষ্যে শাহরুখ যে বেরিয়েছেন, তা ছবির প্রথম প্রচার ঝলকেই স্পষ্ট। দীপিকা অবশ্য চরিত্র নিয়ে পরীক্ষা—িরীক্ষা করতে কখনওই পিছপা হন না। এর আগে ‘ব্রহ্মাস্ত্র’-এর প্রথম পর্বে দেখা গিয়েছিল শিব অর্থাৎ রণবীর কপূরের মায়ের এক ঝলক। দ্বিতীয় ছবি শিবের বাবা-মা মানে দেব এবং অমৃতার গল্প। এক ঝলক অমৃতাকে পর্দায় দেখেই অনেকে বুঝে গিয়েছিলেন, তিনি দীপিকা পাড়ুকোন। পরে অবশ্য পরিচালক অয়ন মুখোপাধ্যায় জানান, রণবীরের মায়ের চরিত্রে থাকছেন দীপিকাই। দীপিকা যে অনায়াসে তাঁর নায়কদের মায়ের চরিত্রেও অভিনয় করতে রাজি হয়ে যাচ্ছেন, তা অত্যন্ত প্রশংসনীয়।

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এর মাধ্যমেই প্যান ইন্ডিয়ান ছবির জগতে পা রাখতে চলেছেন শাহরুখ। বলিউডের বাদশা তিনি। দক্ষিণী বিনোদন জগতেও তাঁর জনপ্রিয়তা কম নয়। দক্ষিণী পরিচালক হিসাবে ‘জওয়ান’ ছবিতে গতে বাঁধা সব মশলাই রেখেছেন অ্যাটলি। এ বার দেখার, ‘পাঠান’-এর ব্যবসা কি ছাপিয়ে যেতে পারবে ‘জওয়ান’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE