Advertisement
০৩ মে ২০২৪
imran khan

Imran Khan: আমিরের ভাইপো, তবু তাঁরই ছবি ‘ডেলহি বেলি’তে ইমরান কত বার অডিশন দিয়েছিলেন জানেন?

কাকার ছবিতেই কাজ পেতে এক বার নয়, একাধিক বার অডিশন দিতে হয়েছিল ইমরানকে। সম্প্রতি ফাঁস করলেন সহ-অভিনেতা, কৌতুকশিল্পী বীর দাস।

'ডেলহি বেলি' ছবির দৃশ্যে ইমরান খান

'ডেলহি বেলি' ছবির দৃশ্যে ইমরান খান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ২১:০৯
Share: Save:

প্রথম ছবি ‘জানে তু ইয়া জানে না’ সাড়া ফেলে দিয়েছিল বক্স অফিসে। তারকা তো বটেই, রাতারাতি মহিলা-মহলের ক্রাশ হয়ে উঠেছিলেন ইমরান খান। সম্পর্কে যিনি খোদ বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানের ভাইপো। জানেন কি, তার পরেও ছ’বার অডিশন দিয়ে আমিরেরই প্রযোজিত ছবিতে কাজ পেতে হয়েছিল তাঁকে?

‘ডেলহি বেলি’ ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন ইমরান। তুমুল জনপ্রিয় ছবিটি সাড়া ফেলে দিয়েছিল বক্স অফিসে। আমির খানের প্রযোজনায় ২০১১-র এই ছবিটিতে সমালোচকদেরও প্রশংসা আদায় করে নেয় ইমরানের অভিনয়। অথচ কাকার ছবিতেই কাজ পেতে এক বার নয়, ছ’বার অডিশন দিতে হয়েছিল তাঁকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা ফাঁস করেছেন ছবিতে ইমরানের সহ-অভিনেতা, কৌতুকশিল্পী বীর দাস।

নিজেও এই ছবির জন্যয় মোট ন’বার অডিশন দিয়েছিলেন বীর। তাঁর কথায়, “ইমরানকে ‘ডেলহি বেলি’র জন্য প্রথমে ভাবেনইনি নির্মাতারা। ওই চরিত্রে আমার অডিশন চলছিল। তিনটি চরিত্রে অভিনেতাদের বাছাই করতে বিভিন্ন কম্বিনেশনে অডিশন হচ্ছিল একের পর এক। ইতিমধ্যে ‘জানে তু ইয়া জানে না’র তুমুল সাফল্য ইমরানকে জনপ্রিয় করে দিল। অডিশনে সুযোগ দেওয়া হল ওকেও। তার পরে এক অডিশনে ইমরান, আমি, এবং কুণাল কপূর একসঙ্গে। ‘ডেলহি বেলি’র তিন বন্ধুর চরিত্রে বাছাই হয়ে গেলাম আমরা।”

স্বজনপোষণের অভিযোগে বারবারই আঙুল উঠেছে বলিউডের দিকে। একাধিক খ্যাতনামী পরিবার বিভিন্ন সময়ে এসেছে আতসকাচের তলায়। সেই বলিউডেই কাকার ছবিতে চরিত্র পেতে ভাইপোকে এত বার অডিশন দিতে হতে পারে, ধারণাতেই ছিল না বীরের! সাক্ষাৎকারে তাই কৌতুকশিল্পী সোজাসাপ্টাই বলেছেন, “যে বারে আমরা ‘ডেলহি বেলি’র তিনটে চরিত্রের জন্য বাছাই হই, সেটা ছিল আমার ন’নম্বর অডিশন। আর ইমরানের ছ’নম্বর! অথচ ও একে চমৎকার অভিনেতা, তাতে খোদ আমির খানের ভাইপো। আর আমিরেরই প্রযোজনায় ছবি। তার পরেও ছ’বার অডিশন! ভাবা যায়?”

তৎকালীন বলিউড ছবির তুলনায় একেবারে অন্য স্বাদের কমেডি, ‘ডেলহি বেলি’ শোরগোল ফেলেছিল দর্শক মহলে। ইমরান, কুণাল এবং বীর ছাড়াও ছবিতে ছিলেন পূর্ণা জগন্নাথন এবং শেহনাজ ট্রেজারিওয়ালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Bollywood Actor Audition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE