Advertisement
২০ এপ্রিল ২০২৪
Dilip Kumar

Dilip Kumar Death: আমাদের সন্তান থাকলে দাম্পত্য আরও রঙিন হত: দিলীপ কুমার

‘বলিউডের প্রচুর নতুন অভিনেতা এসেছেন, এঁরাই আমার যোগ্য উত্তরসূরি’

সায়রা বানু এবং দিলীপ কুমার

সায়রা বানু এবং দিলীপ কুমার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১২:০৫
Share: Save:

৯৮ বছরের সুদীর্ঘ জীবন কিংবদন্তী অভিনেতার। ৫৫ বছরের দাম্পত্য স্ত্রী সায়রা বানুর সঙ্গে। তার পরেও দিলীপ কুমার-সায়রা বানুর। কোনও সন্তান ছিল না।

কেন দিলীপ-সায়রার কোনও সন্তান নেই? এর জন্য কিংবদন্তি অভিনেতার মনে আফসোস ছিল?

বলিউড সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বেশ কিছু বছর আগে দিলীপ কুমার স্পষ্ট জানিয়েছিলেন, ‘‘আমাদের সন্তান থাকলে দাম্পত্য আরও রঙিন হত। তবে যোগ্য উত্তরাধিকারী নেই বলে আমাদের কোনও খেদ নেই।’’ অভিনেতা সেই সময় বলেছিলেন, তিনি এবং সায়রা এই অভাব মেনে নিয়েছেন। তাঁরা মনে করেন, ঈশ্বরের ইচ্ছেতেই তাঁদের জীবনে এই শূন্যতা। অভিনেতার দাবি, সেই শূন্যতা পূরণ করে দিয়েছেন তাঁদের পরিবারের বাকি সদস্যরা। তারকা দম্পতির কাছে সন্তানের আদর-যত্ন পেয়েছেন সায়রার ভাই সুলতান। পরবর্তী কালে সুলতানের ছেলে-মেয়ে এবং নাতি-নাতনিই দিলীপ-সায়রার জীবনের অবলম্বন হয়ে উঠেছিলেন।

সায়রা বানু ও দিলীপ কুমার

সায়রা বানু ও দিলীপ কুমার

কিন্তু তাঁদের অভিনয় ধারাকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার মতো কেউ থাকবেন না! এ কথার উত্তরে দিলীপ কুমারের দাবি ছিল, ‘‘ইতিমধ্যেই বলিউডে প্রচুর অভিনেতা-অভিনেত্রী নিজেদের প্রতিভায় জায়গা করে নিয়েছেন। তাঁদেরই আমি আমার যোগ্য উত্তরসূরি বলে মনে করি। তাঁদের নিষ্ঠা, সাধনা, একাগ্রতা আমায় মুগ্ধ করেছে। এঁরা আমাদের চোখে নিজেদের সন্তানের চেয়ে কোনও অংশে কম নন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Kumar Saira Banu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE