Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dilip Kumar

Dilip Kumar: অসুস্থ দিলীপকে ‘পাকিস্তানি’ বলে আক্রমণ নেটাগরিকের, মৃত্যুর গুজবে প্রতিক্রিয়া সায়রার

জনৈক নেটাগরিকের মতে, দিলীপের আসল নাম প্রকাশ পেতেই তাঁর মৃত্যুকামনা করছেন এক দল।

সায়রা বানু এবং দিলীপ কুমার

সায়রা বানু এবং দিলীপ কুমার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২০:২৩
Share: Save:

দিলীপ কুমারের অসুস্থতার খবর নিয়ে টুইটারে শুরু হয়েছে বিতর্ক। অভিনেতা হিন্দু, নাকি মুসলিম, তাঁর আসল নাম ব্যবহার না করার কারণ, তাঁর বাড়ি পাকিস্তানে নাকি ভারতে, তিনি কোন দেশের নাগরিক— এই সব প্রশ্ন ছোড়ার সুযোগ ছাড়ছেন না নেটাগরিকের একাংশ। তার উপরে তাঁর মৃত্যুর খবরে ভরে উঠেছে টুইটার।

শ্বাসকষ্ট নিয়ে রবিবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিলেন বর্যীয়ান অভিনেতাকে। অক্সিজেন সাপোর্টে রয়েছেন ৯৮ বছরের দিলীপ কুমার। ভেন্টিলেটরের প্রয়োজন পড়েনি। সোমবার সে তথ্য দিয়েছেন হিন্দুজা হাসপাতালের চিকিৎসকরা। ফুসফুসে জল জমেছে বলে আরও কয়েক দিন চিকিৎসা চলবে তাঁর। কিন্তু আপাতত স্থিতিশীল রয়েছেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা। সোমবার বিকেলে অভিনেতার টুইটার থেকে একটি ছবিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, সায়রা বানু তাঁর স্বামীর সঙ্গে দেখা করতে গিয়েছেন হাসপাতালে। সর্বভারতীয় সংবাদমাধ্যম সে খবর টুইট করেছে। সেই খবরের মন্তব্য বাক্সেও এই ধরনের মন্তব্য নজরে এসেছে।

দিলীপ কুমারকে আক্রমণ

দিলীপ কুমারকে আক্রমণ

যে ক’টা মন্তব্য পড়েছে, তার মধ্যে ২ থেকে ৩টিতে অভিনেতার শরীর সম্পর্কে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। নয়তো কে‌উ বলেছেন, ‘পাকিস্তানিদের পিছনে সময় নষ্ট করছেন কেন?' কেউ সেই পোস্টের তলায় জীবিত দিলীপের আত্মার শান্তি কামনা করে এসেছেন। কেউ কেউ তাঁর নাম নিয়ে ব্যস্ত। কেন তাঁর আসল নাম অর্থাৎ ইউসুফ খান ব্যবহার করা হচ্ছে না, সেই নিয়ে রাগ প্রকাশ করেছেন। জনৈক নেটাগরিকের মতে, যখনই দিলীপের আসল নাম প্রকাশ্যে এসেছে, তখনই তাঁর মৃত্যুকামনা করছেন এক দল মানুষ। আর সেখান থেকেই তাঁকে ঘিরে মৃত্যুর ভুয়ো খবর রটেছে।

রবিবার রাতেই দিলীপের স্ত্রী অভিনেত্রী সায়রা বানু টুইট করে জানিয়েছেন, ভুয়ো মৃত্যুর খবর ঘুরে বেড়াচ্ছে। হোয়াটস্যাপের মাধ্যমে কোনও বার্তা এলে তা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী। তাঁর কথায়, ‘সাহাব এখন ভাল আছেন। আগামী ২-৩ দিনে ছাড়া পেয়ে যাবেন। ইনশাল্লাহ্’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trolling Dilip Kumar Saira Banu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE