Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Diljit Dosanjh at Coachella

কালো কুর্তা পরে কোচেলায় কামাল! পঞ্জাবি গানেই আমেরিকাকে নাচালেন দিলজিৎ দোসাঞ্জ

কালো কুর্তায় মঞ্চে পঞ্জাবি তারকা। গলায় পঞ্জাবি গান। ভাষার গণ্ডি পেরিয়ে আমেরিকায় মাটিতে ঝড় তুললেন অভিনেতা ও গায়ক দিলজিৎ দোসাঞ্জ।

Diljit Dosanjh becomes the first Punjabi singer to perform at Coachella, Alia Bhatt, Kareena Kapoor, Sonam Kapoor laud the actor-singer.

কোচেলায় পঞ্জাবি গান গেয়েই কামাল দিলজিতের, প্রশংসায় পঞ্চমুখ তাবড় তারকারা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৩:২২
Share: Save:

চলতি বছরের জানুয়ারি মাসেই এসেছিল খবর। আমেরিকার ‘কোচেলা’ মিউজ়িক ফেস্টিভালে পারফর্ম করতে চলেছেন দিলজিৎ দোসাঞ্জ। খবর শুনেই উত্তেজনা তুঙ্গে ছিল দিলজিতের অনুরাগীদের।রীতিমতো অপেক্ষার প্রহর গুনছিলেন তাঁরা। অবশেষে এপ্রিলে এল সেই বহু প্রতীক্ষিত মুহূর্ত। আমেরিকার অন্যতম জনপ্রিয় ‘কোচেলা’ মিউজ়িক ফেস্টিভালের মঞ্চে উঠলেন পঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জ। ইংরেজি নয়, গাইলেন পঞ্জাবি গানই। আর তাতেই মঞ্চ মাত করে রাখলেন দিলজিৎ। নিজের নামের যথার্থতা প্রমাণ করে বিদেশের মাটিতে দিল জিতে নিলেন এ দেশের গায়ক ও অভিনেতা। সমাজমাধ্যমে ভাইরাল হল দিলজিতের পারফরম্যান্সের একাধিক ভিডিয়ো। তাঁর মন মাতানো পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত আলিয়া ভট্ট, করিনা কপূরের মতো তারকারাও।

স্যুট বা জ্যাকেট জাতীয় কোনও বিদেশি পোশাক নয়, একেবারে ভারতীয় কালো কুর্তা পরে মঞ্চে উঠেছিলেন পঞ্জাবের তারকা। মাথায় কালো পাগড়ি, হাতে হলুদ দস্তানা। তাতেই ঝড় উঠল কোচেলার মাটিতে। দিলজিতের পারফরম্যান্সের সময় দর্শক ও অনুরাগীদের মধ্যে নাচ করতে দেখা গেল জনপ্রিয় মার্কিন ডিজে ডিপলোকে।

অন্য দিকে কোচেলায় মেয়ের সঙ্গে হাজির ছিলেন নামজাদা বলিউড পরিচালক ইমতিয়াজ় আলি। দিলজিতের পারফরম্যান্সের একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেন তিনি। দিলজিতের সঙ্গে ইতিমধ্যেই কাজও করেছেন ইমতিয়াজ়। তাঁর পরবর্তী ছবি ‘চমকিলা’তেই দেখা যেতে চলেছে পঞ্জাবি তারকাকে।

কোচেলায় দিলজিতের পারফরম্যান্সে মুগ্ধ বলিউডও। সমাজমাধ্যমের পাতায় তাঁকে প্রশংসায় ভরালেন আলিয়া ভট্ট, করিনা কপূরের মতো তাবড় বলিউড তারকারা। দুই অভিনেত্রীর সঙ্গেই ‘উড়তা পঞ্জাব’ ছবিতে কাজ করেছিলেন দিলজিৎ। দিলজিতের অনুরাগীর তালিকায় রয়েছেন অর্জুন কপূরও। দিলজিৎই নাকি ‘গ্রেটেস্ট অফ অল টাইম’ সংক্ষেপে ‘গোট’ বলে উল্লেখ করেন অর্জুন। অন্য দিকে, পঞ্জাবের সংস্কৃতিকে আন্তর্জাতিক মঞ্চে তুলে ধরার জন্য দিলজিৎকে বাহবা দিয়েছেন অভিনেত্রী রাকুল প্রীত সিংহ। মন জয় করে নিয়েছেন তিনি সবার, দিলজিতের পারফরম্যান্স দেখে আপ্লুত রাকুল প্রীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE