Advertisement
১১ মে ২০২৪
Adipurush controversy

‘আমাদের সময় এ সব হত না’, মন্দিরের মধ্যে কৃতি-ওমের কাণ্ড দেখে মুখ খুললেন আগের ‘সীতা’

ঝলকমুক্তি থেকে ছবিমুক্তির আগে অবধি লাগাতার বিতর্কে ‘আদিপুরুষ’। মন্দির প্রাঙ্গণে কৃতিকে চুমু খেয়ে শোরগোল ফেলেছেন পরিচালক ওম। বিজেপি নেতার পর সেই ঘটনায় মুখ খুললেন প্রাক্তন ‘সীতা’।

Dipika Chikhlia slams Om Raut and Kriti Sanon\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s kissing act  at Tirupati temple

মন্দির প্রাঙ্গণে চুম্বন, আলিঙ্গনে মগ্ন পরিচালক (ওম রাউত) এবং নায়িকা (কৃতি স্যানন)কে দেখে অবাক অভিনেত্রী দীপিকা চিখিলা। ছবি—সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ০৭:৫৭
Share: Save:

ছবিমুক্তির দোরগোড়ায় পরিচালক এবং নায়িকার মন্দিরদর্শন ঘিরে নতুন করে বিতর্কে ‘আদিপুরুষ’। অন্ধ্রপ্রদেশের বিজেপি রাজ্য সম্পাদক রমেশ নাইডুর পর নিন্দায় মুখর হলেন অভিনেত্রী দীপিকা চিখিলা। রামানন্দ সাগরের জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক ‘রামায়ণ’-এ সীতার ভূমিকায় স্মরণীয় হয়ে আছেন দীপিকা। ‘আদিপুরুষ’-এর ‘সীতা’ কৃতি স্যাননকে দেখে অভিনেত্রীর বক্তব্য, তাঁদের সময়ে এমনটি কেউ কল্পনা করতে পারতেন না।

ছবির সাফল্য প্রার্থনাতেই সম্প্রতি অন্ধ্রপ্রদেশের তিরুমালায় ভেঙ্কটেশ্বর স্বামী মন্দিরে গিয়েছিলেন পরিচালক ওম রাউত এবং কৃতি স্যানন। পুজো দিয়ে বেরনোর আগে ওম কৃতিকে জড়িয়ে ধরে গালে চুমু খান। সেই ঘটনাতেই উত্তাল নেটদুনিয়া। ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নানা জনের নানা মত। বিজেপি নেতা রমেশ টুইট করে লিখেছিলেন, “তিরুমালার ভেঙ্কটেশ্বর মন্দিরে প্রকাশ্যে চুম্বন এবং আলিঙ্গন একেবারেই অনুচিত কাজ হয়েছে। ধর্মীয় স্থানে এ ধরনের অসম্মানজনক কাজ বরদাস্ত করা যায় না।” পরে অবশ্য সেই টুইট মুছে দেন রমেশ। কৃতি কিংবা ওম কেউই তাঁর পোস্টে কোনও রকম প্রতিক্রিয়া জানাননি।

এর পর দীপিকা জানান, এ ধরনের ধর্মীয় চরিত্র করার সময় তাঁরা শুধুমাত্র সেটিকে ছবির কাজ হিসাবে দেখতেন না, নিজেরাও চরিত্রগুলি হয়ে উঠতেন। আধ্যাত্মিক যোগাযোগ অনুভব করতেন। কৃতির মধ্যে সেই গভীরতা দেখেননি বলেই জানান। তাঁর কথায়, “এখনকার দিনে কলাকুশলী না বোঝে চরিত্র, না বোঝে চরিত্রের আবেগ। সিনেমা শেষ হয়ে গেলে তারা আবার পরেরটায় মন দেয়।” মন্দির প্রাঙ্গণে ওম-কৃতির চুম্বন প্রসঙ্গেও মুখ খোলেন দীপিকা। তাঁর দাবি, “এই প্রজন্মের কাছে সব কিছুই লঘু। জড়িয়ে ধরা এবং চুমু খাওয়া খুব মিষ্টি একটা ব্যাপার। কিন্তু আমাদের সময় পরিস্থিতি আলাদা ছিল। মানুষ এসে পা ছুঁয়ে যেত। আমাদের নিছক অভিনেতা হিসাবে দেখত না কেউ, ঈশ্বরের আসনে বসাত। সেখানে চুম্বন কিংবা আলিঙ্গনের স্পর্ধাই হয় না।” সে কারণেই তাঁরা এমন কিছু করেননি, যাতে মানুষের ধর্মীয় ভাবাবেগ আহত হয়, দাবি দীপিকার। যুগের তফাতই তুলে ধরতে চাইলেন প্রাক্তন সীতা।

যদিও কোনও বিতর্কই থমকে দিতে পারেনি ‘আদিপুরুষ’-এর জয়জাত্রা। ঝড়ঝাপটা পেরিয়ে আগামী ১৬ জুন পর্দায় আসতে চলেছে প্রভাস, কৃতি এবং সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’। তিরুপতিতে বিশাল ঘটা করে মুক্তি পেয়েছে ‘আদিপুরুষ’-এর সর্বশেষ ট্রেলার। হাতে আর মাত্র কয়েক দিন। জের মধ্যেই অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে রামায়ণ অবলম্বনে নির্মিত ‘আদিপুরুষ’। তেলঙ্গানায় বিনামূল্যে বিক্রি হয়েছে ছবির ১০ হাজার টিকিট! তেলঙ্গনায় ‘আদিপুরুষ’ ছবির পাশে এসে দাঁড়িয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির অন্যতম প্রযোজক অভিষেক অগরওয়াল। তেলঙ্গনার দর্শকের উদ্দেশে ‘আদিপুরুষ’-এর ১০ হাজার টিকিট দান করার সিদ্ধান্ত নেন তিনি। ছবির প্রতি নিজের সমর্থন থেকেই অভিষেকের এই সিদ্ধান্ত বলে খবর।

নির্মাতারা আশা করছেন প্রথম তিন দিনের শো-তেই উঠে আসবে বাকি টাকা। অতএব, লাভ না হলেও লোকসানের কোনও সম্ভাবনাই নেই। ছবির প্রথম ঝলক দেখার পর থেকে অসন্তোষ তৈরি হলেও টিকিট বিক্রির ক্ষেত্রে কোনও সমস্যাই হয়নি ‘আদিপুরুষ’-এর। নির্মাতারাও এ পর্যন্ত কোনও বিতর্ক নিয়েই মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Sita Kriti Sanon Om Raut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE