Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
New Bengali Movie

১০ বছর পর বাংলা ছবি পরিচালনা করতে চলেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী, মুখ্য চরিত্রে কারা?

দীর্ঘ দিন পর বাংলা ছবি পরিচালনা করবেন ‘পিঙ্ক’ খ্যাত পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী। ছবির নাম ‘ডিয়ার মা’।

Director Aniruddha Roy Chowdhury to direct a Bengali film after 10 years, shoot starts from next year

অনিরুদ্ধ রায়চৌধুরী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৩:০১
Share: Save:

শুরুটা করেছিলেন বাংলা থেকে। তার ‘পিঙ্ক’ দিয়ে হিন্দি ছবিতে হাতেখড়ি পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরীর। প্রথম হিন্দি ছবিই এনে দিয়েছিল জাতীয় স্তরে পরিচিতি। তার পর থেকে তিনি মূলত হিন্দি ছবি করলেও একাধিক বার বাংলা ছবির পরিচলনার কথা বলেছেন। অবশেষে সেই সম্ভাবনা সত্যি হতে চলেছে।

অনিরুদ্ধর শেষ বাংলা ছবি ছিল ‘বুনোহাঁস’। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দেব এবং শ্রাবন্তী। তার পর থেকে বিভিন্ন সময়ে অনিরুদ্ধ বাংলা ছবি পরিচালনার কথা ভাবলেও বিভিন্ন কারণে তা বাস্তবায়িত হয়নি। এর আগে পরিচালক জানিয়েছিলেন বাংলায় তাঁর পরবর্তী ছবি হতে চলেছে ‘কাফে কিনারা’। কিন্তু এই ছবিটির কাজ শুরু হতে এখনও কিছুটা সময় লাগবে বলে জানালেন পরিচালক। তার আগেই অনিরুদ্ধ অন্য একটি বাংলা ছবির কাজ শুরু করবেন। ছবির নাম ‘ডিয়ার মা’।

Director Aniruddha Roy Chowdhury to direct a Bengali film after 10 years, shoot starts from next year

(বাঁ দিকে) শাশ্বত চট্টোপাধ্যায়, জয়া আহসান। ছবি: সংগৃহীত।

ওটিটিতে মুক্তি প্রাপ্ত পরিচালকের শেষ ছবি ‘লস্ট’ থ্রিলার ঘরানার। এই ছবিটির গল্প কী রকম? এখনই অবশ্য ছবির গল্প নিয়ে খুব বেশি খোলসা করতে নারাজ পরিচালক। অনিরুদ্ধ শুধু বললেন, ‘‘অন্য ধরনের সম্পর্কের গল্প। আমার সঙ্গে শাক্যজিৎ ভট্টাচার্য চিত্রনাট্য লিখেছেন। এর বেশি এখনই কিছু বলতে চাইছি না।’’ তা হলে এই ছবিতে কাদের দেখা যাবে? আনন্দবাজার অনলাইনকে অনিরুদ্ধ বললেন, ‘‘আমার ইচ্ছে শাশ্বত (চট্টোপাধ্যায়) এবং জয়াকে (আহসান) নিয়ে ছবিটা করার। ওদের সঙ্গে কথাও হয়েছে। তবে এখনও চূড়ান্ত হয়নি।’’ ছবিতে শাশ্বত এবং জয়াকে দম্পতির চরিত্রে দেখা যাবে বলে জানালেন পরিচালক। ছবির বাকি কাস্টিং নিয়ে ভাবনাচিন্তা চলছে। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে দু’জন শিশুশিল্পী থাকবে। এই ছবিটিকে পরিচালক ‘বড় মনের ছোট ছবি’ বলে উল্লেখ করতে চাইছেন।

চলতি সপ্তাহেই ওটিটিতে মুক্তি পাবে অনিরুদ্ধ পরিচালিত ছবি ‘কড়ক সিংহ’। এই ছবিতে পঙ্কজ ত্রিপাঠি ছাড়াও রয়েছেন জয়া। পরিচালক জানালেন সব কিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী বছর ফেব্রুয়ারি-মার্চ নাগাদ কলকাতায় এই ছবির শুটিং শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE