Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

প্রয়াত দেবীদাস ভট্টাচার্য, করোনার সঙ্গে লড়াই থেমে গেল পরিচালকের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ ডিসেম্বর ২০২০ ১৫:৪০
দেবীদাস ভট্টাচার্য

দেবীদাস ভট্টাচার্য

শনিবার রাত তিনটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন পরিচালক দেবীদাস ভট্টাচার্য। প্রায় ১৫ দিনের লড়াই থেমে গেল এ দিন। করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন ৫৮ বছর বয়সি দেবীদাস।

পরিচালকের স্ত্রী অনিন্দিতা সেনগুপ্তর মাধ্যমে জানা গিয়েছিল, গত ২ ডিসেম্বর থেকেই তাঁর জ্বর। কিন্তু প্রথমে খুব একটা মাথা ঘামাননি দেবীদাস। কারণ, ঠান্ডা লাগার ধাত তাঁর বরাবরই। করোনা পরীক্ষা হওয়ার পর পজিটিভ আসে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় প্রথমে। তার পর তাঁকে শিফট করিয়ে নিয়ে যাওয়া হয় দক্ষিণ কলকাতার অন্য একটি বেসরকারি হাসপাতালে। ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। তার উপরে দেবীদাসের একটি কিডনি না থাকার ফলে লড়াই করার ক্ষমতা বেশ কিছুটা কমে যায়। দু’সপ্তাহ আগেই তাঁকে আইসিইউতে রাখা হয়েছিল।

তাঁর চিকিৎসার জন্য তহবিল গঠন করা হয়েছিল। আর্থিক ভাবে তাঁর পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এসেছিলেন টলি-পাড়ার অনেকেই। ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়া-র পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না।

Advertisement

আরও পড়ুন: ভারতী সিংহ ও হর্ষের তরফে অভিনব উপহার পেলেন রেমো ডি'সুজা

আকাশ আট চ্যানেলের মেগা ‘বৃদ্ধাশ্রম’ অত্যন্ত জনপ্রিয়তা পাওয়ার পর তিনি ‘বৃদ্ধাশ্রম ২’-এর কাজে হাত দিয়েছিলেন কয়েক মাস আগে। বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী সেই মেগায় মুখ্য ভূমিকায় অভিনয় করছিলেন। এ ছাড়াও বহু বিখ্যাত টেলিভিশন সিরিয়াল পরিচালনা করেছেন তিনি, তার মধ্যে রয়েছে ‘তোমায় ছাড়া ঘুম আসে না মা’, ‘রাগে অনুরাগে’ ইত্যাদি।

আরও পড়ুন: চোখে রোদ চশমা, সাদা রঙের জ্যাকেটে অন্য রূপে ‘রানিমা’, ছুটি কাটাচ্ছেন পাহাড়ে

গোটা টলিউড তাঁর প্রয়াণে শোকস্তব্ধ। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, মনামী ‌ঘোষ, অভিনেতা নীল চট্টোপাধ্যায়, জয়জিৎ বন্দ্যোপাধ্যায় সহ অনেকেই শোকবার্তা জানিয়েছেন। রবিবার সন্ধ্যেবেলা টেকনি‌শিয়ান স্টুডিয়োতে দেবীদাসের স্মৃতিতে টলিউডের কলাকুশলীরা সমবেত হবেন।




আরও পড়ুন

Advertisement