Advertisement
১০ মে ২০২৪
Akshay Kumar

অক্ষয় এখন শিবাজি, মরাঠা ইতিহাসের বীরগাথা ধরা পড়বে সেলুলয়েডে!

ছত্রপতি শিবাজির মতো ঐতিহাসিক নায়ককে বড় পর্দায় ফুটিয়ে তোলা গুরুদায়িত্ব, যা মাথা পেতে নিয়েছেন অক্ষয় কুমার। নিজেকে ধন্য মনে করছেন এই ছবির অংশ হয়ে।

বাসীম কূরেশী প্রযোজিত এই ছবিতে উঠে এসেছে শিবাজির সাম্রাজ্যের ওঠাপড়ার ইতিহাস।

বাসীম কূরেশী প্রযোজিত এই ছবিতে উঠে এসেছে শিবাজির সাম্রাজ্যের ওঠাপড়ার ইতিহাস। সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৪:১২
Share: Save:

মুম্বইয়ে শুটিংয়ের শুরু হল ইতিহাস-আশ্রিত মরাঠি ছবি, ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’-এর। ছত্রপতি শিবাজির ভূমিকায় অক্ষয় কুমার এ ছবির বিশেষ আকর্ষণ। সদ্য প্রকাশ পেয়েছে এই ছবির প্রথম ঝলক।

বাসীম কূরেশী প্রযোজিত এই ছবিতে উঠে এসেছে শিবাজির সাম্রাজ্যের ওঠাপড়ার ইতিহাস। সাত দুর্দমনীয় যোদ্ধা শিবাজির স্বরাজের স্বপ্নকে সত্যি করার জন্য লড়ে চলেছেন। ভারতীয় ইতিহাসের অন্যতম গৌরবময় অধ্যায় তুলে ধরতে চলেছে অক্ষয় অভিনীত ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’। যা নিয়ে উচ্ছ্বসিত নায়ক। পরিচালকের বিশ্বাস, এই চরিত্রে অক্ষয়ই মানাবেন।

শুটিং শুরু হওয়ার আগে নভেম্বরে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল মুম্বইয়ে। উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং এম এন এস প্রধান রাজ থ্যাকারে। এ বছর ৫টি ছবি মুক্তি পেয়েছে অক্ষয়ের। পঞ্চম ছবি ‘রাম সেতু’ প্রেক্ষাগৃহে চলাকালীনই অক্ষয়ের মরাঠি ছবিতে কাজ করার খবর প্রকাশ্যে এসেছিল।

অক্ষয় বলেন, “আমার স্বপ্ন সত্যি হল। নিজের জন্য উপযুক্ত চরিত্র খুঁজে পেলাম এ বার। ছত্রপতি শিবাজির মতো ঐতিহাসিক নায়ককে বড় পর্দায় ফুটিয়ে তোলা বিশাল দায়িত্ব। রাজ স্যর আমাকে এই ভূমিকায় ভেবেছেন, সেটাই দারুণ ব্যাপার। মহেশ মঞ্জরেকরের সঙ্গেও প্রথম বার কাজ করতে চলেছি। নতুন অভিজ্ঞতার অপেক্ষায়।”

জানা গিয়েছে, ২০২৩ সালের দিওয়ালিতে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’। মরাঠি, হিন্দি, তামিল আর তেলুগু— চারটি ভাষায় দেখা যাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Chhatrapati Shivaji
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE