Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Feluda Web Series

‘টেক্কা’র পর ফেলুদায় হাত সৃজিতের, আসছে ‘ভূস্বর্গ ভয়ঙ্কর’, কবে থেকে শুটিং?

সৃজিতের ফেলুদা দর্শকের কাছে প্রশংসিত। সূত্রের খবর, খুব শীঘ্র নতুন ফেলুদার শুটিং শুরু করবেন পরিচালক।

Director Srijit Mukherji is planning to start his upcoming web series based on Feluda, says sources

সৃজিত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:২৫
Share: Save:

বাঙালির প্রিয় গোয়েন্দা তিনি। তাই প্রদোষচন্দ্র মিত্র পর্দায় হাজির হলে তা নিয়ে দর্শকদের বাড়তি কৌতূহল থাকেই। ইন্ডাস্ট্রিতে কান পাতলে শোনা যাচ্ছে, পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তাঁর পরবর্তী ফেলুদার ওয়েব সিরিজ়ের কাজে হাত দিতে প্রস্তুত।

এই মুহূর্তে সৃজিত দেব এবং রুক্মিণী মৈত্রকে নিয়ে ‘টেক্কা’ ছবির শুটিংয়ে ব্যস্ত। ছবির শুটিং শেষ হলেই তিনি ফেলুদার কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। ২০২২ সালে সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের তরফে ঘোষণা করা হয় যে, ফেলুদার পরবর্তী অভিযান তৈরি হবে ‘ভূস্বর্গ ভয়ঙ্কর’ গল্প অলম্বনে। গত বছর জানুয়ারি মাসে এই সিরিজ়ের শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বছর ঘুরলেও সিরিজ়ের কাজ এগোয়নি। বরং সৃজিত তাঁর ব্যোমকেশ সিরিজ়ের শুটিং শুরু করেন। তবে চলতি বছরে ওটিটিতে যে ফেলুদা তাঁর তরুপের তাস হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সৃজিতের ফেলুদা টিমে আগের মতোই টোটা রায়চৌধুরী (ফেলুদা), অনির্বাণ চক্রবর্তী (জটায়ু) এবং কল্পন মিত্র (তোপসে) থাকছেন। মূল গল্প কাশ্মীরের প্রেক্ষাপটে। তাই শুটিংয়ের জন্য ভূস্বর্গেই পাড়ি দেবে ফেলুদা টিম। আপাতত সিরিজ়ের প্রি প্রোডাকশনের কাজ চলছে। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, আপাতত অভিনেতাদের কাছে ডেট চাওয়া হয়েছে। সেই মতো এগোবে কাজ।

‘ফেলুদার গোয়েন্দাগিরি’ শিরোনামের অধীনে প্রথমে দুটো সিজ়ন পরিচালনা করেন সৃজিত। ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ গল্প অবলম্বনে দুটো সিরিজ় তৈরি হয়। কিন্তু এর মধ্যে সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে মতানৈক্যের কারণে ‘যত কাণ্ড...’ এখনও মুক্তি পায়নি। এর পর নতুন ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে গাঁটছড়া বেঁধে সৃজিত নতুন সিজ়নে নিয়ে আসেন ‘দার্জিলিং জমজমাট’ গল্পটিকে। এখন ‘ভূস্বর্গ ভয়ঙ্কর’-এর অপেক্ষা। পরিকল্পনামাফিক সব কাজ এগোলে আগামী মার্চ মাসে এই সিরিজ়ের শুটিং শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE