Advertisement
২০ জুন ২০২৪
Anubhav Sinha

জোট বাঁধছেন পরিচালকরা, ভাগ্য ফিরবে বলিউডের?

অনুভব সিংহের বাড়িতে একজোট অনুরাগ কাশ্যপ, হনসল মেটা ও অন্য পরিচালকেরা। নেপথ্যে কিসের প্রস্তুতি?

অনুভব সিংহের বাড়িতে একজোট অনুরাগ কাশ্যপ, হনসল মেটা, কেতন মেটা, সুধীর মিশ্র, সুভাষ কপূর।

অনুভব সিংহের বাড়িতে একজোট অনুরাগ কাশ্যপ, হনসল মেটা, কেতন মেটা, সুধীর মিশ্র, সুভাষ কপূর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৪:১৯
Share: Save:

সংক্রান্তির আমেজ। সঙ্গে ছুটির দিন। বন্ধুদের সঙ্গে সময় কাটালেন বলিউড পরিচালক অনুভব সিংহ। বন্ধুদের মধ্যে ছিলেন অনুরাগ কাশ্যপ, হনসল মেটা, সুধীর মিশ্রর মতো পরিচালকরা। বলিউডের পরিচালক বন্ধুদের সঙ্গে তোলা ছবি সমাজমাধ্যমে শেয়ার করেন ‘আর্টিক্‌ল ১৫’ ছবির পরিচালক। ছবি দেখে সবার একই প্রশ্ন, ‘‘অ্যাভেঞ্জাররা কি এ বার ভারতে এল?’’

মকর সংক্রান্তি, লোহরি মিলিয়ে উৎসবের আমেজ। উৎসবের আঁচ বলিপাড়াতেও। কেউ পরিবারের সঙ্গে উৎসব উদ্‌যাপন করছেন। কেউ আবার ভক্তদের ভিড়ে ছবির প্রচারে ব্যস্ত। এই সবের মাঝে নিজের মতো করে উৎসব উদ্‌যাপন করলেন পরিচালক অনুভব সিংহ। বলিউডের কাছের বন্ধুদের সঙ্গে আড্ডা আর খাওয়াদাওয়া করে ছুটির দিন কাটালেন ‘থাপ্পড়’ খ্যাত পরিচালক। দুপুরের খাবারও খেলেন তাঁদের সঙ্গেই। আড্ডায় হাজির ছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ, হনসল মেটা, কেতন মেহতা, সুধীর মিশ্র, সুভাষ কপূর। সমাজমাধ্যমে সবার সঙ্গে ছবিও পোস্ট করেন অনুভব।

বলিউডে এই প্রজন্মের উল্লেখ্যযোগ্য পরিচালকদের অন্যতম অনুভব। ‘তুম বিন’, ‘দশ’, ‘রা.ওয়ান’ এর মতো ছবির মাধ্যমে পরিচালনার কাজ শুরু করলেও গত প্রায় এক দশক ধরে ভিন্ন ঘরানায় ছবি পরিচালনায় মন দিয়েছেন তিনি। সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে পরীক্ষানিরীক্ষাও করেছেন নিজের ছবিতে। অনুভবের ‘মুল্ক’, ‘আর্টিকেল ১৫’, ‘অনেক’-এর মতো ছবি নিয়ে কম চর্চাও হয়নি। ‘‘এই বন্ধুরা না থাকলে আর কখনও ছবি পরিচালনা করার কথা ভাবতাম না’’, সমাজমাধ্যমে ছবি পোস্ট করে বিবরণীতে লেখেন পরিচালক।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে হনসল মেটা পরিচালিত ছবি ‘ফরাজ়’। হনসলের পাশাপাশি এই ছবি প্রযোজনা করেছেন অনুভব সিংহও। ২০২২ সালে ‘অনেক’ মুক্তি পাওয়ার পরে এই বছর এটিই প্রথম ছবি অনুভবের। এই ছবির মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন করিনা কপূর খানের তুতো ভাই জ়াহান কপূর। সোমবার মুক্তি পেল ‘ফরাজ়’ ছবির ট্রেলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE