Advertisement
২৪ জুন ২০২৪
Disha Patani on Karan Johar

বরাবরই স্বজনপোষণের অভিযোগ কর্ণকে ঘিরে, ‘বহিরাগত’ দিশা পটানির কী মত তাঁকে নিয়ে?

স্বজনপোষণের অভিযোগে বিদ্ধ হয়েছেন কর্ণ জোহর। তবে এ বার পরিচালকের পাশে দাঁড়ালেন দিশা পটানি।

Disha Patani defends Karan Johar against nepotism allegations

(বাঁ দিকে) কর্ণ জোহর। দিশা পটানি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৭:৩৬
Share: Save:

বলিপাড়ার অন্যতম জনপ্রিয় প্রযোজক-পরিচালক কর্ণ জোহর। পরিচালনার মাধ্যমে বিনোদনের দুনিয়ায় পা রাখলেও বলিপাড়ার তাবড় প্রযোজকদের তালিকার উপরের দিকে এখন নাম তাঁর। বলিউডের বেশির ভাগ তারকা সন্তানের রুপোলি পর্দায় অভিষেক ঘটে তাঁর হাত ধরেই। আলিয়া ভট্ট থেকে বরুণ ধওয়ান, জাহ্নবী কপূর থেকে অনন্যা পাণ্ডের মতো তারকাসন্তানেরা তাঁর ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ করেছেন। প্রতিভার নিরিখে বহিরাগতদের সুযোগ দেওয়ার বদলে বলিপাড়ার অন্দরের তারকাসন্তানদের প্রতিই বেশি নজর দেন কর্ণ, তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে বার বার। স্বজনপোষণের অভিযোগে বিদ্ধ হয়েছেন কর্ণ। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কর্ণকে কোনও মন্তব্য করতে দেখা যায়নি। তবে এ বার পরিচালকের পাশে দাঁড়ালেন দিশা পটানি। কর্ণ জোহর পরিচালিত ‘যোদ্ধা’ক ট্রেলার মুক্তির অনুষ্ঠানে কর্ণের প্রতি তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করলেন দিশা।

দিশা কোনও তারকা সন্তান নন। বলিউডের ভাষায় তিনি ‘বহিরাগত’। শুরুর দিকে মিউজিক ভিডিয়োতে কাজ করেছিলেন দিশা। তবে সেই অর্থে বড় পর্দায় তাঁকে প্রথম বার দেখা গিয়েছিলে মহেন্দ্র সিংহ ধোনির জীবনী নির্ভর ছবিতে। তার আগে মডেলিং করতেন দিশা। মডেলিং করার সময়ই নাকি কর্ণ দেখেন দিশাকে। কর্ণ দিশাকে পরামর্শ দিয়েছিলেন মডেলিং ছেড়ে বড় পর্দায় কাজ করার জন্য। অভিনয় করবেন সেটা কখনও ভাবেননি দিশা। কর্ণ বলার পরেই দিশা অভিনয় নিয়ে ভাবতে শুরু করেন। দিশার বয়স তখন ১৯। তখন থেকেই অভিনয়ের জন্য চেষ্টা শুরু করেন দিশা। দক্ষিণী একটি ছবিতে কাজও করেন। তার পরই ধীরে ধীরে বলিউডে পা রাখেন। তবে কর্ণ যে তাঁকে অভিনয়ের স্বপ্ন দেখিয়েছেন সে কথা প্রকাশ্যে স্বীকার করলেন দিশা।

দিশা বলেন, ‘‘আমি তো বহিরাগত ছিলাম। বলিউডে আমার কোনও চেনাশোনা ছিল না। আমি তারকা সন্তান নই, সেটা জেনেই কর্ণ আমাকে পরামর্শ দিয়েছিল। নায়িকা হওয়ার স্বপ্ন দেখিয়েছিল। আজ যে আমি নায়িকা হতে পেরেছি, তা শুধু কর্ণের জন্যেই। আমি ওঁর কাছে কৃতজ্ঞ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE