Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

মাধবন-কুমার শানুদের মতো সেলিব্রিটিদের ছেলেমেয়েকে চেনেন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ জুন ২০১৯ ১৮:০৪
মা-বাবার মতো টেলিভিশন বা ফিল্মের পর্দায় এখনও অনেককেই দেখা যায়নি। তবে এর মধ্যেই তাঁদের নিয়ে উৎসাহের অন্ত নেই। কী করেন? কেমন দেখতে এই সেলিব্রিটি কিডরা?

রিভা কিষণকে চেনেন? না! তবে ক’টা হিন্ট দেওয়া যাক। বাবা ভোজপুরি সিনেমার স্টার। সম্প্রতি বিজেপি-র টিকিটে গোরক্ষপুর লোকসভা কেন্দ্র থেকে জিতেছেন। হ্যাঁ, ঠিকই ধরেছেন! রবি কিষণের মেয়েই রিভা। এ বার ‘সব কুশল মঙ্গল’ দিয়ে বলিউডে ডেবিউ করবেন। তাঁর অনস্ক্রিন নায়ক? এককালের বলিউড নায়িকা পদ্মিনী কোহলাপুরের ছেলে প্রিয়াঙ্ক।
Advertisement
হিন্দি ফিল্মে পর পর সুপারহিট গান গেয়েছেন কুমার শানু। সে ছিল গত শতকের নয়ের দশক। গানের জগতে পা রেখেছেন শানুর ১৯ বছরের মেয়ে শ্যানন শানু। তাঁর পপ সিঙ্গল ‘আ লং টাইম’ রিলিজ করেছে গত বছর। গানটি লিখেছেন জাস্টিন বিবারের বেশ কয়েকটি গানের প্রোডিউসার জ্যাসন বয়েড। ব্রিটেনে বড় হওয়া শ্যাননকে ২০০১-এ দত্তক নিয়েছিলেন শানু।

বিনোদ মেহরাকে মনে আছে? আটের দশকে এই বলিউড হিরো মাত্র ৪৫ বছর বয়সে মারা যান। বিনোদ ও তাঁর তৃতীয় পক্ষের স্ত্রী কিরণের দু’টি ছেলেমেয়ে রয়েছে। সনিয়া ও রোহন মেহরা। সনিয়াকে দেখা গিয়েছে ‘ভিক্টোরিয়া নম্বর ২০৩’ বা ‘রাগিণী এমএমএস ২’-এর মতো ফিল্মে। আর গত বছর রোহনের ডেবিউ হয়েছে সইফ আলি খান স্টারার ‘বাজার’-এ।
Advertisement
‘আন্দাজ অপনা অপনা’, ‘ঘায়েল’, ‘দামিনী’-র মতো সুপারহিট ফিল্ম থেকে ২০০৯-এর ‘আজব প্রেম কি গজব কহানি’, সবেরই পরিচালক রাজকুমার সন্তোষী। সেই রাজকুমারের মেয়ে তনিশাকে প্রায়শই দেখা যায় পারিবারিক বন্ধু শ্রীদেবীর মেয়ে জাহ্নবীর সঙ্গে। তবে কি জাহ্নবীর মতোই বলিউডে কেরিয়ার শুরু করবেন তনিশা?

আর মাধবনের ছেলে বাবার মতোই কেরিয়ার হিসাবে ফিল্মকেই বেছে নেবেন কি না? তা তো সময়ই বলবে। তবে সাঁতারু হিসেবে এখনই বেশ নজর কাড়ছে বেদান্ত মহাদেবন। গত বছরে তাইল্যান্ডের একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় ১৫০০ মিটার ফ্রিস্টাইল বিভাগে ব্রোঞ্জ পদকও জিতে ফেলেছে।

টেলিভিশনের পর্দায় খুবই পরচিত মুখ অর্চনাপূরণ সিংহ। তাঁর স্বামী পারমীত শেঠিও এক সময় ফিল্ম ও টেলিভিশনে নিয়মিত ছিলেন। তাঁদের সন্তান আয়ুষ্মান বা আর্যমানকে সোশ্যাল পার্টিতে প্রায় দেখাই যায় না। তবে অনেক আগে স্বামীর সঙ্গে আয়ুষ্মানের এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন অর্চনা।

সলমন খানের ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ ফিল্মটির কথা মনে পড়ে। ১৯৮৯-এর সেই ফিল্মটি বক্সঅফিসে সুপারডুপার হিট হয়েছিল। সে ফিল্মে সলমনের নায়িকা ছিলেন ভাগ্যশ্রী। তাঁর মেয়ে অবন্তিকা দেশাই এখন কী করছে? না! মায়ের মতো বলিউডে কেরিয়ার গড়েননি এখনও। উল্টে বিজনেস অ্যান্ড মার্কেটিং নিয়ে লন্ডনে পড়াশোনা করছেন তিনি।

ফিল্ম বা টেলিভিশনে দেখা না গেলেও জাভেদ জাফরির কিশোরী মেয়ে অ্যালাভিয়া জাফরি সোশ্যাল মিডিয়ায় বেশ সেলেব্রিটি স্টেটাস রয়েছে। ইনস্টাগ্রামে তো এখনই ১ লক্ষ ২৮ হাজার ফলোয়ার অ্যালাভিয়ার।