Advertisement
১১ মে ২০২৪
doordarshan

Doordarshan: ভারতের অজানা বীরদের গল্প বলবে ‘স্বরাজ’, দূরদর্শনে আসছে নতুন সিরিজ

যে কাহিনি এত দিন ছিল ইতিহাসের পাতায় দমবন্ধ হয়ে, তারই প্রকাশ ঘটবে দূরদর্শনের পর্দায়। নতুন সিরিজ তুলে আনবে অজানা বীরদের অচেনা গল্প।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ২১:৪১
Share: Save:

উপগ্রহ চ্যানেলের এত রমরমা ছিল না তখন। বিনোদনের মাধ্যম তখন একমাত্র দূরদর্শন। আজ থেকে কয়েক দশক আগে ওটিটি প্ল্যাটফর্ম তো দূর অস্ত, চ্যানেল বলতে ওই একটাই। সত্তর-আশির দশকের দর্শক আজও দূরদর্শনের চেনা মন্তাজ শুনে, পুরনো অনুষ্ঠানের কথা ভেবে ডুবে যান ফেলে আসা দিনের নস্টালজিয়ায়।

সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে, হাজার নতুন চ্যানেলের ভিড়ে কিছুটা পিছিয়ে পড়েছিল দূরদর্শন। দর্শকেরা তার অনুষ্ঠান নিয়েও বারবারই একঘেয়েমির অভিযোগ তুলছিলেন। চ্যানেলে হু হু করে কমছিল দর্শক সংখ্যা। তার পরেই এ বিষয়ে টনক নড়ে কর্তৃপক্ষের।

মুম্বই সংবাদমাধ্যমের খবর, অনুষ্ঠানসূচিকে ঢেলে সাজাতে উদ্যোগী হয়েছেন দূরদর্শন কর্তৃপক্ষ। সহযোগিতায় মুম্বইয়ের এক প্রযোজনা সংস্থা। বেশ কিছু নতুন অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে। তার মধ্যেই রয়েছে ‘স্বরাজ’ নামে ৭৫ পর্বের একটি সিরিজ। ভারতের বীর যোদ্ধাদের নানা অজানা গল্পের সম্ভার নিয়ে পর্দায় আসবে সেই সিরিজ।

ভারতের ইতিহাসে যোদ্ধাদের প্রেম নিয়ে যত গল্প রয়েছে, তার নীচে কোথাও যেন চাপা পড়ে গিযেছে তাদের বীরগাথা। যে সব কাহিনি এত দিন ছিল ইতিহাসের পাতায় দমবন্ধ হয়ে, তাদেরই এ বার দর্শকের মনের নাগালে নিয়ে আসতে চায় দূরদর্শন।

সংবাদ সংস্থার খবর, ১৪৯৮ সালে ভাস্কো দা গামার ভারতে আসার সময় থেকে পরাধীন ভারত ও স্বাধীনতার পরবর্তী সময়ের নানা ঘটনা উঠে আসবে এই সিরিজে। পর্তুগিজ, ডাচ, ফরাসি ও ব্রিটিশদের ভারতে আসার গল্পও ধরা থাকবে ৭৫ পর্বের মধ্যে। সূত্রের খবর, সিরিজ তৈরিতে ব্যবহার হবে উচ্চমানের প্রযুক্তি। খরচ হবে আনুমানিক ৫০ কোটি টাকা।

সিরিজে বিভিন্ন চরিত্রে দেখা যাবে সৌরভ গোখলে, ক্রিপ সুরি, মীর আলি, রুদ্র সোনি, সঞ্জয় গুরবক্সানি এবং বিশাল নায়ককে । সঞ্জয় এর মধ্যেই ‘এক থা টাইগার’, ‘রাজি’ এবং ‘রইস’-এর মতো ছবিতে অভিনয় করেছেন। অপর দিকে রুদ্র সোনি ‘বলবীর’, ‘পেশওয়া বাজিরাও’, ‘যিশু’, ‘কর্ণ সঙ্গিনী, ‘তারক মেহতা কা উল্টা চশমা’, ‘বালিকা বধু’, ‘বিক্রম বেতাল কি রহস্য গাথা’-য় অভিনয়ের জন্য পরিচিত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

doordarshan TV series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE