Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dulquer Salmaan

বয়কট সংস্কৃতি নেটদুনিয়ার হুজুগ, এ সব দক্ষিণে নেই, দাবি দুলকের সলমনের

অমিতাভ, শাহরুখ কিংবা রজনীকান্তের ছবিকে দেশ-কালের গণ্ডিতে বেঁধে রাখা যায়নি। তাই প্যান-ইন্ডিয়ার ধারণা নতুন কিছু নয় বলেই মনে করছেন দক্ষিণী অভিনেতা দুলকের সলমন।

আর বাল্কির নতুন সাইকোলজিক্যাল থ্রিলার ‘চুপ’ ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে দুলকের সলমনকে।

আর বাল্কির নতুন সাইকোলজিক্যাল থ্রিলার ‘চুপ’ ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে দুলকের সলমনকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪৫
Share: Save:

‘সীতা রামম’-এর বিপুল সাফল্যের পর, পরবর্তী হিন্দি ছবি ‘চুপ’ মুক্তির অপেক্ষায় দক্ষিণী অভিনেতা দুলকের সলমন। ‘কারওয়াঁ’ এবং ‘দ্য জোয়া ফ্যাক্টর’-এর পর আর বাল্কি পরিচালিত এই ছবি দুলকের অভিনীত তৃতীয় হিন্দি ছবি। তবে চোখ রাঙাচ্ছে ক্রমাগত বাড়তে থাকা বয়কট সংস্কৃতি। বক্স অফিসের সাফল্য যেন অনেকাংশেই নির্ভর করছে এর উপর। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে দুলকেরকে এ নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দক্ষিণ ভারতে বয়কট প্রবণতা দেখেননি। কেবল বলিউডেই এই সংস্কৃতির এত বাড়াবাড়ি।

দুলকেরের কথায়, “নেটদুনিয়ার প্রভাবেই বয়কটের প্রবণতা বেড়েছে। নেটমাধ্যমে কেউ যে কোনও কিছু লিখতে পারে। দায়িত্বজ্ঞানহীন লোকেরা যে কোনও দাবি তুলে সমস্যা তৈরি করতে পারে। ব্যাপারটা হুজুগের মতো হয়ে গিয়েছে। কিন্তু দক্ষিণে এই বাতিল করে দেওয়ার সংস্কৃতির অস্তিত্ব নেই। আমি বলিউডে এটা প্রথম শুনছি।”

দক্ষিণে ‘সীতা রামম’-এর সাম্প্রতিক সাফল্যের কারণে নির্মাতারা ছবিটি ফের হিন্দিতে ডাব করে মুক্তির ব্যবস্থা করেন। ওটিটি প্ল্যাটফর্মেও ছবিটি ইতিবাচক প্রতিক্রিয়া তৈরি করেছে। দুলকের এমনিতে বিভিন্ন ভাষার ছবিতে কাজ করেন। তাই তাঁকে সর্বভারতীয় বা প্যান-ইন্ডিয়ান ছবি করার পরিকল্পনা নিয়ে জিজ্ঞাসা করেছিল এক সংবাদমাধ্যম। এতে অভিনেতা বলেন, “আমি অনেক প্রস্তাব পাই কিন্তু ও সব প্যান-ইন্ডিয়ার ধারণা বুঝি না। আমি এক মত, যে কোনও গল্প সবার জন্য। যেমন আমার সাম্প্রতিক একটা ছবি সেনা আধিকারিকের প্রেমের গল্প নিয়ে। আপনি সেই গল্প যে কোনও জায়গায় দাঁড়িয়ে বলতে পারেন। কিন্তু এ ক্ষেত্রে প্যান-ইন্ডিয়া শব্দটির ব্যবহার আমার অদ্ভুত লাগছে।”

দুলকেরের দাবি, অমিতাভ বচ্চন এবং রজনীকান্তের মতো তারকাদের ছবিগুলি সেই হিসাবে সব সময়ই ‘প্যান-ইন্ডিয়ান’ ছিল। তিনি বলেন, “যখন কোনও কিছুর অতিরিক্ত ব্যবহার হয়, আমরা তা শুনতে শুনতে ক্লান্ত হয়ে যাই। এখন আমি এই ‘প্যান-ইন্ডিয়া’ শব্দটি ছাড়া একটিও প্রতিবেদন বা সাক্ষাৎকার দেখি না। আমি মনে করি না, এটা কোনও নতুন ধারণা। অমিতাভ বচ্চন, রজনীকান্ত এবং শাহরুখ খানের মতো তারকাদের ছবি অনেক আগেই স্থান-কাল-ভাষার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তাই জোর করে কোনও ছবিকে ‘প্যান-ইন্ডিয়া’-র তকমা দেওয়া বোকামি।”

আর বাল্কি পরিচালিত ‘চুপ’ মুক্তির অপেক্ষায় দুলকের। এ নিয়ে তৃতীয় বার বলিউড ছবি করছেন। সে ছবিতে দুলকের ছাড়াও অভিনয় করেছেন সানি দেওল ও পূজা ভট্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dulquer Salmaan South Indian Actor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE