Advertisement
০২ মে ২০২৪
Salaar Vs Dunki

‘ডাঙ্কি’-র দৌরাত্ম্যে অতিষ্ঠ! দক্ষিণেই শাহরুখের ছবি আটকানোর ফন্দি আঁটল প্রভাসের ‘সালার’

ছবিমুক্তির আগে যেন দু’কদম পিছিয়ে গেল টিম ‘সালার’। শাহরুখের ‘ডাঙ্কি’-কে ভয় পেয়ে কোন পদক্ষেপ প্রভাসের ছবির?

Dunki Vs Salaar prabhas movie may not release in major south multiplex

‘ডাঙ্কি’ ছবির পোস্টারে তাপসী পন্নু এবং শাহরুখ খান , ‘সালার: পার্ট ওয়ান–সিজ়ফায়ার’ ছবির পোস্টারে প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২০:১৫
Share: Save:

বড়দিনের আগেই বক্স অফিসে দুই মহারথীর দ্বৈরথ। ২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের ‘ডাঙ্কি’। এক দিন বাদে অর্থাৎ ২২ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে প্রভাসের ‘সালার: পার্ট ওয়ান – সিজ়ফায়ার’। ‘ডাঙ্কি’ শাহরুখের এই বছরের তিন নম্বর ছবি। শাহরুখ অনুরাগীরা রয়েছেন অভিনেতার হ্যাটট্রিকের অপেক্ষায়। অন্য দিকে পাঁচটা বক্স অফিস ফ্লপের পর এই ছবির মাধ্যমেই ঘুরে দাঁড়াতে মরিয়া প্রভাস। তবে ছবি মুক্তির আগে যেন দু’কদম পিছিয়ে গেল টিম ‘সালার’। নিল বড় পদক্ষেপ। শাহরুখের ‘ডাঙ্কি’-কে মুক্তির আগেই ভয় পেল প্রভাসের ছবি। সেই কারণে নয়া ব্যবসায়িক কৌশল গ্রহণ করেছে টিম ‘সালার’!

দক্ষিণী ইন্ডাস্ট্রি সূত্রের খবর, ‘সালার’ নাকি মুক্তি পাচ্ছে না দক্ষিণের জনপ্রিয় মাল্টিপ্লেক্সগুলিতে। শোনা যাচ্ছে, ছবির পরিবেশনার ক্ষেত্রে ”ডাঙ্কি’-কে নিয়ে পক্ষপাত করছেন বড় বড় হলগুলো। ‘ডাঙ্কি’ নাকি গোটা ভারত জুড়ে প্রভাব খাটাচ্ছে। হলগুলিতে সব কটি শোতেই চলবে ‘ডাঙ্কি’। সমতা বিঘ্নিত, পাশপাশি বাণিজ্যিক ক্ষতির দিকটা মাথায় রয়েছে টিম ‘সালার’-এর। সূত্রের খবর, প্রথমে নাকি মাল্টিপ্লেক্সগুলিই শুধু ‘ডাঙ্কি’-র তরফদারি করছিল। কিন্তু শোনা যাচ্ছে, এখন নাকি সিঙ্গল স্ক্রিনগুলিকেও জোর দেওয়া হচ্ছে শুধুই ‘ডাঙ্কি’-র শো রাখার। তাতেই বেজায় ক্ষুব্ধ হয়েছে টিম ‘সালার’। তাই খানিকটা নাকি গোসা করেই সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণের বড় বড় মাল্টিপ্লেক্স চেন, যেমন আইনক্স, পিভিআর, মিরাজে মুক্তি পাবে না এই ছবি। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি দেননি ‘সালার’ ছবির নির্মাতারা। ছবির মুক্তির দিনে গোটা দেশে ১২ হাজার ৬০০-র বেশি শো পেয়েছে শাহরুখের এই ছবি। বিক্রি হয়েছে প্রায় ৩ লক্ষ ৬১ হাজার টিকিট। সব মিলিয়ে ‘ডাঙ্কি’র ঝুলিতে ইতিমধ্যেই উঠে এসেছে কমপক্ষে ১০ কোটি ২৫ লক্ষ টাকা। অন্যদিকে প্রভাসের ‘সালার’ প্রায় ৬ হাজার ৪০০টি শো পেয়েছে মুক্তির দিন। বিক্রি হয়েছে প্রায় ৫ লক্ষ ৭০ হাজার টিকিট। ফলে শো সংখ্যা বেশ কম থাকা সত্ত্বেও টিকিট বিক্রির জোরে ‘ডাঙ্কি’কে টেক্কা দিয়ে মুক্তির আগেই ১২ কোটি ৫০ লক্ষ টাকা উপার্জন করে ফেলেছে ‘সালার: পার্ট ওয়ান – সিজ়ফায়ার’। শো কম পাওয়ায় ব্যবসায় যে প্রভাব পড়বে বলে আশাঙ্কা করেছে টিম সালার, সেই যুক্তি যদিও খাটছে না। তবে শেষ পর্যন্ত দেখার, বক্স অফিসে হ্র্যাটট্রিক করেন শাহরুখ, না কি ব্যর্থতার খরা কাটিয়ে পুনুরুজ্জীবন পান প্রভাস!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE