×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

কোভিডের পর থেকে পর্দায় চুমু খাওয়ার ভাবমূর্তিতে খানিক বিরতি পড়েছিল: ইমরান হাশমি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ ফেব্রুয়ারি ২০২১ ১১:৪০
ইশা গুপ্তা ও ইমরান হাশমির চুম্বন দৃশ্য

ইশা গুপ্তা ও ইমরান হাশমির চুম্বন দৃশ্য

বলিউডে পা রেখে বেশ কয়েকটি ছবি করার পর বিশেষ উপাধি পেয়েছিলেন অভিনেতা ইমরান হাশমি। দর্শকদের কাছে তিনি হয়ে উঠেছিলেন ‘সিরিয়াল কিসার’। অর্থাৎ যে ধারাবাহিক ভাবে চুমু খেতে যান। তাঁর তালিকার বেশিরভাগ ছবিতেই নায়িকাকে চুমু খেতে দেখা য়েত তাঁকে। গ‌ভীর ও দীর্ঘস্থায়ী। শুধু তাই নয়, যে সময়ে বলিউডে এ ধরনের ঘনিষ্ঠতা খুব বেশি গ্রহণযোগ্য ছিল না, তখন ইমরান হাশমিই সেই প্রচলিত ধারণাকে ভেঙেছিলেন।
কিন্তু ধীরে ধীরে হাশমির ছবির গ্রহণযোগ্যতা বাড়ে। বিভিন্ন ছবিতে তাঁর অভিনয়ের প্রশংসা হতে শুরু করে। ‘সিরিয়াল কিসার’-এর পাশাপাশি 'ভাল অভিনেতা'-ও বলা শুরু হয়।
কিন্তু চুমু প্রসঙ্গেই সম্প্রতি একটি সাক্ষাৎকারে কথা বলেছেন ইমরান। তাঁর বক্তব্য, ‘‘যতই অন্য ধরনের ছবি করুন না কেন, এক বার যে আখ্যা আপনি পাবেন, তা থেকে দর্শক বেরতে পারেন না।’’ শুধু দর্শকরা নন, কাউকে দাগিয়ে দেওয়ার একটা প্রবণতা রয়েছে বলিউড ইন্ডাস্ট্রিতেও।
তবে নিজের বিষয়ে মজা করতেও ছাড়লেন না তিনি। 'সিরিয়াল কিসার' প্রসঙ্গে হাসতে হাসতে তিনি জানালেন, ‘‘অতিমারীর পর থেকে আমি সিরিয়াল কিসার নই।’’

Advertisement

প্রশ্নকর্তার জিজ্ঞাস্য, এত দিন ধরে '‘সিরিয়াল কিসার’ ভাবমূর্তিকে কী ভাবে ধরে রাখলেন ইমরান? সব থেকে বড় কথা, অনেক নতুন নায়িকার সঙ্গে কাজ করেছেন তিনি। কী ভাবে তাঁদের জন্য স্বস্তিকর পরিবেশ তৈরি করেছেন?
এই প্রশ্নের উত্তরে তিনি একটি উদাহরণ দিয়েছেন। ‘লুট গ্যায়ে’ গানের ভিডিয়োতে নবাগতা যুক্তির সঙ্গে কাজ করেছেন তিনি। যুক্তি এর আগে ক্যামেরার সামনে আসেননি তেমন ভাবে। ঘনিষ্ঠ হতে হবে তাঁরই সঙ্গে। প্রথম থেকেই তার জন্য অনুকূল পরিবেশ তৈরি করার চেষ্টায় ছিলেন ইমরান। মজা করে করে সেটের আবহাওয়াকে হালকা করে দিয়েছিলেন। এটাই তিনি আগে করতেন বলে জানালেন খোদ অভিনেতা। উদ্দেশ্য একটাই, নায়িকারা যাতে সহজ হতে পারেন।

Advertisement