Advertisement
০২ মে ২০২৪
Jhanak Shooting

লীনা গঙ্গোপাধ্যায়ের হিন্দি সিরিয়াল ‘ঝনক’-এর প্রথম দিনের শুটিংয়ে হাজির আনন্দবাজার অনলাইন

লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা গল্প নিয়ে অনেক বাংলা সিরিয়াল দেখেছেন দর্শক। এ বার সরাসরি হিন্দি সিরিয়ালেই দেখা যাবে তাঁর গল্প।

‘ঝনক’-এর শুটিংয়ের দৃশ্য।

‘ঝনক’-এর শুটিংয়ের দৃশ্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪২
Share: Save:

কাশ্মীরের মেয়ে ঝনক। পাহাড়ের কোনও এক বাঁকে অনিরুদ্ধর সঙ্গে দেখা তাঁর। তার পর কোন দিকে এগোবে তাঁদের জীবন? এমনই এক গল্পের প্রেক্ষাপটে হিন্দি সিরিয়াল ‘ঝনক’-এর চিত্রনাট্য লিখেছেন লীনা গঙ্গোপাধ্যায়। এত দিন বহু সফল বাংলা সিরিয়ালের গল্পকে হিন্দিতে তৈরি হতে দেখেছেন দর্শক। ‘ইমলি’, ‘অনুপমা’-সহ এমন বেশ কিছু সিরিয়াল মূলত বাংলা গল্পের হিন্দির সংস্করণ। তবে এ বার আর কোনও চেনা গল্প নয়। মৌলিক গল্প নিয়ে প্রথম বার মুম্বইয়ে কাজ করছেন লীনা এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়। পরিধি বাড়াচ্ছে ‘ম্যাজিক মোমেন্টস’ প্রযোজনা সংস্থা। কাশ্মীর, মুম্বইয়েই হবে অধিকাংশ শুটিং। তবে কলকাতার সংস্থা যখন, তখন একটু শহরের ছোঁয়া না থাকলে কি জমে? গল্পের কেন্দ্রবিন্দুতে যে হেতু বাঙালি পরিবার, তাই কলকাতার ছোঁয়া তো থাকবেই। চিত্রনাট্যের প্রয়োজনীয়তা অনুযায়ী কলকাতায় সেট পড়েছিল। লীনার হিন্দি সিরিয়ালের প্রথম দিনের শুটিংয়ে হাজির আনন্দবাজার অনলাইন।

শুটিংয়ের ফাঁকে।

শুটিংয়ের ফাঁকে। ছবি: সংগৃহীত।

কুঁদঘাটের কাছেই স্টুডিয়ো। মেট্রো স্টেশন থেকে দু’পা হাঁটলে লাল পাঁচিলঘেরা বাড়ি। বাইরে থেকে কিচ্ছু বোঝার উপায়টি নেই। স্টুডিয়োর বড় দরজা দিয়ে ঢুকেই শোনা গেল মাইকের আওয়াজ। বড় সেট তৈরি। আন্দাজ করা যাবে তথাকথিত সিরিয়ালের সেটের থেকে এটি একটু আলাদা। চারিদিকে ধুনোর গন্ধে ম ম। বাঙালি পরিবারের সবাই মিলে মনসাপুজোয় মেতেছে। ‘ঝনক’-এর এমনই এক দৃশ্যের শুটিং চলছিল। কয়েকটা দৃশ্যের জন্য লোক প্রায় ৫০-এর বেশি। গোটা টিমকে সামলানোর জন্য রয়েছেন অনেকে। পুজোর আমেজ ধরে রাখতে মূল চরিত্রদের দেখা গেল খাঁটি বাঙালি সাজে। মেয়েরা শাড়িতে আর পুরুষরা পাঞ্জাবি-পাজামা। ব্যক্তিগত সমস্যার কারণে সেটে তেমন ভাবে লীনাকে পাওয়া না গেলেও তত্ত্বাবধান করতে দেখা গেল শৈবালকে।

আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, “বাংলা গল্প নিয়ে আগেও হিন্দিতে কাজ হয়েছে। এক সময় মুম্বইয়ে বাঙালি পরিচালক এবং সঙ্গীত পরিচালকদেরই রমরমা ছিল। এখন আবার সেই পরিস্থিতি ফিরে আসছে। তা দেখে ভাল লাগছে। এত দিন আমরা স্টার জলসার সঙ্গে অনেক কাজ করেছি। চ্যানেল থেকেই আমাদের বলা হল কেন বৃহত্তর ভাবে গল্প নিয়ে ভাবছি না। তখনই এই গল্প নিয়ে আলোচনা হয়। এত দিন লীনাদির (গঙ্গোপাধ্যায়) উপর ভরসা করে এসেছেন দর্শক। আগামী দিনেও যে আশাহত হবেন না তা আমি হলফ করে বলতে পারি।” এই সিরিয়ালে দেখা যাবে একাধিক কলকাতার অভিনেতাকেও। ঋষি কৌশিক, অঙ্কিতা চক্রবর্তী, ক্রুশল আহুজা, ভরত কল-সহ আরও অনেককে। ৭ সেপ্টেম্বর কাশ্মীরে শুটিং করতে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhanak Leena Ganguly Bengali Serial Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE