Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দুরারোগ্য অসুখের রটনায় ক্ষুব্ধ উস্তাদ রাশিদ খান ও তাঁর পরিবার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ অক্টোবর ২০২০ ১৫:১৩
উস্তাদ রাশিদ খান।

উস্তাদ রাশিদ খান।

শনিবার সকাল থেকেই কলকাতার শিল্পীমহলে খবর ছড়ায়, উস্তাদ রাশিদ খানের শারীরিক অবস্থা সঙ্কটজনক। গত দু’বছর ধরে তিনি নাকি দুরারোগ্য অসুখে ভুগছেন এবং তাঁর নিয়মিত চিকিৎসাও চলছে। তবে সেই খবর জোরের সঙ্গে উড়িয়ে দিয়েছেন রাশিদ খান স্বয়ং। ক্ষুব্ধ তাঁর পরিবারও। আনন্দবাজার ডিজিটালকে এদিন ফোনে রাশিদ খান বলেছেন, “আমি মনেপ্রাণে সম্পূর্ণ সুস্থ আছি। নিয়মিত রেওয়াজ করছি। ক্লাস নিচ্ছি। এসব গুজবে কান দেবেন না। পুজো আসছে। সকলে সাবধানে পুজোয় আনন্দ করুন।”

শিল্পী নিজে তুলনামূলক ভাবে শান্ত থাকলেও তাঁর পরিবার এই রটনায় অত্যন্ত ক্ষুব্ধ। পরিবারের তরফে এদিন জানানো হয়, পুজো উৎসবের আগে রাশিদ খানের মতো মানুষকে এমন রটনার সম্মুখীন হতে হবে বলে তাঁরা আশা করেননি। এই ‘মিথ্যা খবর’ শিল্পীর ওপরে মানসিক চাপ তৈরি করছে বলেও পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়। প্রসঙ্গত, শুধু অসুস্থতার খবরই নয়, পাশাপাশিই শোনা গিয়েছিল দু’দিন আগেই নাকি এই শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীকে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেই তথ্যও ‘ভিত্তিহীন’ বলে জানিয়েছে রাশিদ খানের পরিবার।

লকডাউনের সময়েও তাঁর বাড়িতে ছেলেকে নিয়ে অনলাইনে শাস্ত্রীয় সঙ্গীতের আসর বসিয়েছিলেন রাশিদ খান। তাঁর নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসন্ন দুর্গাপুজো উপলক্ষে অনলাইন কনসার্টেরও আয়োজন করা হয়েছে। যেখানে রাশিদ খানের শিক্ষার্থীরা তাঁকে গান শোনাবেন। শিল্পী নিজেও নিয়মিত রেওয়াজের মধ্যে রয়েছেন, ক্লাসও নিচ্ছেন। কিছু দিন আগে সপরিবারে মেয়ের জন্মদিন উদযাপন করেছেন। এর মধ্যেই আচমকা নিজের অসুস্থতার খবর শুনে নিজেই হতবাক শিল্পী!

আরও পড়ুন: সত্যি-মিথ্যের দোলাচলে কোনটা 'শিরোনাম'? প্রথম ছবিতেই নজর কাড়লেন পরিচালক

আরও পড়ুন: ‘পুরো খবর না পড়ে মানুষ যা ইচ্ছে তাই লিখছেন’ নেটাগরিকদের পাল্টা আক্রমণে ক্ষোভ প্রকাশ অন্বেষার​

Advertisement

আরও পড়ুন

Advertisement