• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আমাকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে, অভিযোগ অনুরাগের

anurag kashyap
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তাঁর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার সব অভিযোগ মিথ্যা। রবিবার টুইট করে এমনটাই জানিয়েছেন পরিচালক অনুরাগ কাশ্যপ। তিনি বলেন, “আমাকে কালিমালিপ্ত করার একটা জন্য একটা অসৎ চেষ্টা চলছে।” বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ করারও হুঁশিয়ারি দিয়েছেন অনুরাগ।

এ বিষয়ে একটি বিবৃতিও জারি করেছেন অনুরাগ। সেখানে তিনি বলেন, “#মিটু আন্দোলনের গুরুত্বকে লঘু করতেই এ ধরনের অভিযোগ তোলা হচ্ছে। এটা খুবই দুঃখজনক একটা বিষয় যে, #মিটু-র মতো একটা গুরুত্বপূর্ণ আন্দোলনকে ব্যক্তি স্বার্থে ভোঁতা করে দেওয়ার চেষ্টা চলছে। বিষয়টিকে ব্যক্তি আক্রমণে নামিয়ে আনা হচ্ছে।” অনুরাগ আরও বলেন, “এ ধরনের মনগড়া অভিযোগের ফলে আন্দোলনের গুরুত্বটা যেমন লঘু হয়ে যাচ্ছে, তেমনই যাঁরা সত্যিই যৌন হেনস্থার শিকার হচ্ছেন তাঁদের আবেগ নিয়ে খেলা হচ্ছে।”

গত শনিবার অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন অভিনেত্রী পায়েল ঘোষ। প্রধানমন্ত্রীর দফতরকে ট্যাগ করে বিষয়টি জানান তিনি। পায়েলের অভিযোগ সামনে আসতেই তাঁর পাশে দাঁড়িয়ে অনুরাগকে তীব্র আক্রমণ করেন কঙ্গনা রানাউত। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে পাল্টা টুইট করে জবাব দেন অনুরাগও। তাঁকে ‘চুপ করিয়ে’ দেওয়ার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি। আক্রমণের সুরে অনুরাগ বলেন, “বাহ! আমার মুখ বন্ধ করার জন্য এক জন মহিলা হয়ে আরও এক জন মহিলাকে টেনে আনলেন!”   

আরও পড়ুন: ‘বিচ্ছেদের পরেও আমার সম্মানের জন্য রুখে দাঁড়িয়েছিলে’, অনুরাগের পাশে এ বার কল্কিও

আক্রমণ ও পাল্টা আক্রমণের মধ্যে রবিবার রাতেই অনুরাগের হয়ে একটি বিবৃতি প্রকাশ করেন তাঁর আইনজীবী প্রিয়ঙ্কা খিমানি।  সেখানে বলা হয়েছে, “আমার মক্কেল অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থা নিয়ে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। যে ভাবে অনুরাগকে এ বিষয়ে জড়ানো হচ্ছে তাতে তিনি খুবই মর্মাহত। এই অভিযোগ সম্পূর্ণ অসত্ উদ্দেশ্য নিয়ে করা হচ্ছে।” ওই দিন রাতেই প্রিয়ঙ্কার সেই বিবৃতি টুইটে শেয়ার করেন অনুরাগ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন