Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Farha Khan

‘ওম শান্তি ওম’-এ দীপিকাকে নিয়েছিলাম শুধু শাহরুখের ভরসায়’, কেন এমন বললেন ফারহা?

শাহরুখ ছিলেন বলেই নতুন নায়িকা দীপিকা এই ছবির জন্য নির্বাচন করেছিলেন ফারহা। ‘ওম শান্তি ওম’ মুক্তির প্রায় দেড় দশক পরে এ প্রসঙ্গে কথা বললেন ফারহা।

Farah Khan On Launching Deepika Padukone In Om Shanti Om

(বাঁ দিকে) ফারহা খান, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ২০:১৮
Share: Save:

বলিউডের বাণিজ্য-সফল সিনেমাগুলির মধ্যে অন্যতম ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ওম শান্তি ওম’। নৃত্যশিল্পী-পরিচালক ফারহা খান পরিচালিত এই সিনেমা এখনও দর্শকের মনে থেকে গিয়েছে। এই ছবির হাত ধরেই বলিউডে আত্মপ্রকাশ করেন দীপিকা পাড়ুকোন। প্রথম ছবিতে দীপিকার অভিনয় প্রশংসিত হয়েছিল। দীপিকার বিপরীতে ছিলেন শাহরুখ খান। নবাগতা দীপিকাকে শাহরুখের বিপরীতে নিতে প্রথমে খানিক ভয় পাচ্ছিলেন। তবে শাহরুখ ছিলেন বলেই নতুন নায়িকাকে এই ছবির জন্য নির্বাচন করেছিলেন ফারহা। ‘ওম শান্তি ওম’ মুক্তির প্রায় দেড় দশক পরে এ প্রসঙ্গে কথা বললেন ফারহা।

পরিচালকের কথায়, ‘‘দীপিকা তখন নতুন। কিন্তু ওঁর প্রতিভা ছিল। কিন্তু তবু আমার মনের মধ্যে একটা সংশয় কাজ করছিল যে দীপিকার উপর পুরোপুরি ভরসা করা যায় কি না। কিন্তু পরে মনে হল যে ছবিতে শাহরুখ আছে, সেখানে নায়িকা নতুন হোক কিংবা পুরনো, ছবির সাফল্য নিয়ে আলাদা করে ভাবতে হবে না।’’

ফারহা আরও বলেন, ‘‘দীপিকা নতুন ছিল বলে আমার তখন ঝুঁকি নিতে ভয় করছিল ঠিকই। তবে আমি বুঝেছিলাম যতই যাই হোক, দীপিকার এটাই প্রথম সিনেমা হবে। আসলে আমি সব সময়ই বলতাম যে সঠিক চরিত্রের জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু এখনও আর আমার সেটা মনে হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE