আটের দশক। মুম্বই তখনও বম্বে। আর বম্বে কাঁপাচ্ছে একটি সমাজবিরোধী গ্যাং। একের পর এক অপহরণ। মুক্তিপণের দাবিতে ফোন বা পাথরের সঙ্গে মুড়ে এক টুকরো কাগজ। বম্বের বড় ব্যবসায়ী, সুদের কারবারী, হোটেল মালিক—সবাই টথস্থ এই গ্যাঙের ভয়ে। আর এই গ্যাঙের মাথার নাগাল পেতে কাল ঘাম ছুটে যাচ্ছে বম্বে পুলিশের। বার বার হাতে এসেও স্বাক্ষ্য-প্রমাণের অভাবে ফসকে যাচ্ছে গ্যাংস্টার।

আটের দশকের বম্বের ত্রাশ হয়ে ওঠে এক গ্যাংস্টার আর তাঁর গ্যাং। নাম অরুণ গাওলি। পরে অবশ্য এই গ্যাংস্টারই ‘অখিল ভারতীয় সেনা’ নামে একটি দল গঠন করে মহারাষ্ট্রের রাজনীতির ময়দানে অবতীর্ণ হন, ব্যাপক সাফল্য পান।

এই গ্যাংস্টার থেকে জননেতা হয়ে ওঠা অরুণ গাওলির বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। অসীম আলুওয়ালিয়া পরিচালিত এই ছবিতে অরুণ গাওলির ভূমিকায় দেখা যাবে অভিনেতা অর্জুন রামপালকে। ছবির নাম ‘ড্যাডি’। এই ছবিতে দাউদ ইব্রাহিমের চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ছবির মূল পর্বের শুটিংয়ের কাজ প্রায় শেষ। ‘ড্যাডি’র আগেও ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই’, ‘শুট আউট অ্যাট ওয়াড়ালা’ মতো ছবিতে উঠে এসেছে মুম্বইয়ের গ্যাংস্টারদের জীবনের গল্প। ছবিগুলো বাণিজ্যিক ভাবেও বেশ সফলও হয়েছিল। এ বার অরুণ গাওলির বায়োপিক ‘ড্যাডি’ কতটা সাফল্য পায় সেটাই দেখার। তবে ছবিটি নিয়ে বেশ আশাবাদী ছবির নায়ক অর্জুন রামপাল, পরিচালক অসীম আলুওয়ালিয়া।

 

আরও পড়ুন...
বয়ফ্রেন্ডের সঙ্গে লন্ডনেই থাকছেন সোনম কপূর!