Advertisement
২৭ এপ্রিল ২০২৪
artist forum

Federation VS Forum: অভিনেতাদের নয়, জুনিয়র শিল্পীদের প্রতিষেধক দিচ্ছে ফেডারেশন, অভিযোগ ফোরামের

সত্যিই কোনও অভিনেতা ফেডারেশনের তরফ থেকে আমন্ত্রণ পাননি?

সত্যিই কোনও অভিনেতা ফেডারেশনের তরফ থেকে আমন্ত্রণ পাননি?

সত্যিই কোনও অভিনেতা ফেডারেশনের তরফ থেকে আমন্ত্রণ পাননি?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১০:২৯
Share: Save:

‘শ্যুট ফ্রম হোম’ নিয়ে বেশ কিছু দিন ধরেই তরজা চলছে ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া আর আর্টিস্ট ফোরামের মধ্যে। এ বার কাজিয়া কোভিড প্রতিষেধক নিয়ে। প্রকৃত ঘটনা কী? ৮ জুন অর্থাৎ মঙ্গলবার থেকে অভিনেতা-কলাকুশলীদের বিনামূল্যে কোভিড প্রতিষেধক দেওয়া শুরু করেছে ফেডারেশন। টালিগঞ্জ বাঙ্গুর হাসপাতালের পাশে চলচ্চিত্র শতবর্ষ ভবনে সকাল থেকেই চলেছে প্রতিষেধক দেওয়ার কাজ। আনন্দবাজার ডিজিটালকে সংগঠনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, প্রথম দিনে ভালই সাড়া পাওয়া গিয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী ফেডারেশনের সমস্ত সদস্য সহ কলাকুশলী ও শিল্পীদেরও প্রতিষেধক দেওয়া হচ্ছে। আর্টিস্ট ফোরামের অভিযোগ, বিজ্ঞপ্তিতে যা বলা হয়েছে বাস্তবে তা ঘটছে না। সংগঠনের সহ যুগ্ম সম্পাদক দিগন্ত বাগচীর দাবি, শিল্পী বা অভিনেতাদের কথা উল্লেখ করে আদতে শুধুই জুনিয়র শিল্পী বা ‘একস্ট্রা’দের প্রতিষেধক দেওয়া হচ্ছে। হাতেগোনা তারকা-রাজনীতিবিদ ছাড়া কোনও অভিনেতা আমন্ত্রণই পাননি! যদিও এই অভিযোগ নস্যাৎ করেছেন স্বরূপ। তাঁর পাল্টা দাবি, ফেডারেশন কিছু করলেই সমালোচনায় সরব ফোরাম।

দিগন্ত আরও জানিয়েছেন, ‘‘কলাকুশলীরা ফেডারেশনের অন্তর্গত একাধিক গিল্ডের সদস্য। ফলে, তাঁদের প্রত্যেককে ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। একই ভাবে আমন্ত্রিত সমস্ত প্রযোজকেরাও। ব্যতিক্রম ঘটেছে অভিনেতাদের ক্ষেত্রে। কিন্তু হাতেগোনা প্রথম সারির অভিনেতা ছাড়া বাকিরা এই খবরই পাননি। এমনকি আমন্ত্রণ পায়নি আর্টিস্ট ফোরামও!’’ যুগ্ম সহ সম্পাদকের দাবি, অভিনেতাদের প্রতিষেধক দিতে গেলে সবার আগে আর্টিস্ট ফোরামকে বিষয়টি জানাতে হবে। সেই পথে নাকি হাঁটেনি ফেডারেশন।

সত্যিই কোনও অভিনেতা ফেডারেশনের তরফ থেকে আমন্ত্রণ পাননি? আনন্দবাজার ডিজিটালকে অম্বরীশ ভট্টাচার্য, অনুশ্রী দাস, ঊষসী চক্রবর্তী জানিয়েছেন, তাঁরা প্রতিষেধক নেওয়ার জন্য ফোন পেয়েছেন স্টুডিয়োপাড়া থেকে। কিন্তু প্রত্যেকেই ব্যক্তিগত ভাবে প্রতিষেধকের প্রথম ডোজ নিয়ে নিয়েছেন। তাই জানতে চাননি, কোন পক্ষ থেকে তাঁদের ফোন করা হল? ফেডারেশন, ফোরাম, প্রযোজক সংগঠন, না চ্যানেল কর্তৃপক্ষ? যদিও ৩ অভিনেতা, অভিনেত্রীরই দাবি, ‘‘সমস্ত সংগঠন আলাদা করে সবার কথা ভাবছে, এতেই আমরা খুশি। প্রতিষেধকের পর যাতে তাড়াতাড়ি আগের মতো সবাই মিলে কাজ শুরু করতে পারি, এখন মন থেকে সেটাই চাইছি।’’

এ দিকে জি বাংলার মতোই ৯ জুন, বুধবার থেকে স্টার জলসার উদ্যোগে টেলিভিশন প্রযোজক সংস্থা ও শিল্পী সংসদের সহযোগিতায় বিনামূল্যে কোভিশিল্ড প্রতিষেধক দেওয়া শুরু হবে। এই বিজ্ঞপ্তি নিজেদের সামাজিক পাতায় ভাগ করে নিয়েছে প্রযোজক সংগঠন। প্রতিষেধক দেওয়া হবে সকাল ১০টা থেকে কলকাতা মুভিটোন স্টুডিয়োতে। প্রথম দিন ২৫০ জনকে প্রতিষেধক দেওয়া হবে। প্রতিষেধক নিতে ইচ্ছুক কলাকুশলী ও শিল্পীদের আধার কার্ডের নকল সঙ্গে রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE