Advertisement
০১ মার্চ ২০২৪
Pilkunj

বিপদ, আতঙ্ক, রহস্যে মোড়া শন, তৃণার নতুন সিরিজ়, আনন্দবাজার অনলাইনে প্রকাশ্যে পোস্টার

প্রথম বার জুটি বাঁধছেন তৃণা সাহা এবং শন বন্দ্যোপাধ্যায়। পরিচালনায় রিঙ্গো অর্ণব বন্দ্যোপাধ্যায়। প্রকাশ্যে সিরিজ়ের প্রথম পোস্টার।

First look poster of Sean Banerjee and Trina Saha’s new web series Pilkunj directed by Riingo

‘পিলকুঞ্জ’ ওয়েব সিরিজ়ে তৃণা সাহা এবং শন বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৭:৫৮
Share: Save:

২০১৭ সালে উত্তরপ্রদেশের পিলভিট অভয়ারণ্যের বিতর্কিত ঘটনা মনে আছে? শুধুমাত্র ক্ষতিপূরণের লোভে গ্রামবাসীরা বলি হত নরখাদক বাঘের। এই সত্য ঘটনাকে কেন্দ্র করেই নতুন সিরিজ় তৈরি করেছেন অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। নতুন সিরিজ়ের নাম ‘পিলকুঞ্জ’। এই সিরিজ়ে প্রথম বার জুটি বেঁধেছেন তৃণা সাহা এবং শন বন্দ্যোপাধ্যায়। আনন্দবাজার অনলাইনে প্রকাশ্যে সিরিজ়ের ফার্স্ট লুক পোস্টার। যেখানে দেখা যাচ্ছে সকলের চোখেমুখে আতঙ্কের ছাপ। সিরিজ়ে শনকে দর্শক দেখবেন এক জন সাংবাদিকের চরিত্রে। অন্য দিকে তৃণা এক জন চিকিৎসক। চর্চিত ঘটনার সত্যতা খুঁজে পেতেই ছদ্মবেশে গ্রামে গিয়েছিলেন সিদ্ধার্থ ওরফে শন। সেই অভিযানের পথেই দেখা হয় বিদিতা ওরফে তৃণার সঙ্গে। তার পর কোন দিকে এগোয় সিরিজ়ের গল্প?

‘পিলকুঞ্জ’ ওয়েব সিরিজ়ের পোস্টার।

‘পিলকুঞ্জ’ ওয়েব সিরিজ়ের পোস্টার। ছবি:সংগৃহীত।

এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে পরিচালক রিঙ্গো বলেন, “প্রজেক্ট ‘টাইগার’-এর পঞ্চাশ বছরের পূর্তি পালন করার জন্য এই সিরিজ়টি তৈরি করেছি। ২০১৭ সালে ঘটে যাওয়া সত্য ঘটনা অবলম্বনে তৈরি করেছি। বাঘের শিকার হয়েছিলেন বহু গ্রামবাসী। বাঘের উপর তেমন কোনও সিরিজ় হয়নি। এটা আমার কেরিয়ারে অন্যতম বড় প্রোজেক্ট। শন এবং তৃণাও অসাধারণ। দিনের পর দিন জল-কাদায় পড়ে ছিল শন। তৃণা সাঁতার জানে না। তা-ও মাঝনদীতে নেমেছে। এটা আমাদের তিন জনের জীবনেরই মনে রাখার মতো কাজ।” ঝাড়খণ্ডের জঙ্গলেই সিরিজ়ের শুটিং করেছেন পরিচালক।

এই সিরিজ়ে শন এবং তৃণা ছাড়াও রয়েছেন দেবতনু, শঙ্কর দেবনাথ, সৌরভ সাহা, জয়ী দেবরায়-সহ আরও অনেকে। বেশ প্রতিকূল পরিস্থিতিতেই শুটিং করতে হয়েছে তাঁদের। বাঘের তাড়া খাওয়া মানুষের যেমন হাল হয়, তা ক্যামেরার সামনে ফুটিয়ে তোলার জন্য অনেক দিন না খেয়ে, না ঘুমিয়ে ছিলেন শন। নায়ক এবং নায়িকা দু’জনেই সিরিয়ালের কাজ শেষ করেছেন বহু দিন হয়েছে। শনের অভিনীত শেষ সিরিয়াল ‘মন ফাগুন’। অন্য দিকে, সিরিজ়ের সেটে সহ-অভিনেত্রী সোহিনী সরকারের সঙ্গে বিবাদের জেরে এই মুহূর্তে শিরোনামে তৃণা। যদিও এই কাজটি তাঁরা শেষ করেছেন অনেক দিন হল। আপাতত শন এবং তৃণার জুটিকে মুঠোফোনে দেখার অপেক্ষা। ‘ক্লিক’ নামক ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে রিঙ্গোর নতুন সিরিজ় ‘পিলকুঞ্জ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE