Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

একের পর এক খুন, অভিনব প্রতিশোধ, আসছে থ্রিলার সিরিজ ‘লস্ট’

এখন প্রশ্ন, জানা গল্পের সিরিজ দেখবেন কেন দর্শক? কী স্পেশাল ট্রিটমেন্ট রয়েছে এতে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ অগস্ট ২০২০ ১৪:৪৮
Save
Something isn't right! Please refresh.
লস্ট-এর পোস্টার।

লস্ট-এর পোস্টার।

Popup Close

বহু পুরনো ক্ষত। সেই ক্ষত দগদগে একটি পরিবারের মনের চেতনে, অবচেতনে। সেই অনুভূতি একের পর এক খুন করিয়ে নিচ্ছে পরিবারের সমস্ত সদস্যকে দিয়ে। তাহলে কিমনুষ্যত্ব, মানবিকতা হারিয়ে গিয়েছে?

এমন গল্প বেশ পরিচিত। এই প্রশ্নগুলোই বহু ছবির প্রেক্ষাপট। এবার সেটি ওয়েব সিরিজ ‘লস্ট’-এর আকারে। যার ফার্স্ট লুক পোস্টার সামনে এল শুক্রবার, ৭ অগস্ট।

এখন প্রশ্ন, জানা গল্পের সিরিজ দেখবেন কেন দর্শক? কী স্পেশাল ট্রিটমেন্ট রয়েছে এতে?

Advertisement

পরিচালক অভিষেক রায় বলছেন,‘‘প্রতিশোধের গল্পটা হয়তো জানা। কিন্তু যিনি টার্গেট হচ্ছেন তাঁকে মানসিক দিক থেকে গুঁড়িয়ে দিয়ে কীভাবে হত্যা করা হচ্ছে সেটা সম্ভবত এর আগে বাংলায় কেউ দেখাননি। এটাই এই সিরিজের বিশেষত্ব। যার আকর্ষণ অগ্রাহ্য করা খুব সহজ নয়।’’



রুদ্রাশিস, পৌলমী ও ঋষভ।

সিরিজের আরও একটি স্পেশালিটি, এটি সুপার ন্যাচারাল থ্রিলার। দর্শক টানতে রহস্যের সঙ্গে অশরীরীর সহবাস?

আরও পড়ুন: জিজ্ঞাসাবাদ পিছনোর আবেদন খারিজ, সুশান্ত কাণ্ডে রিয়াকে জেরা শুরু ইডির

‘‘অতি প্রাকৃত মানেই অশরীরী বা ভূত না-ও হতে পারে। যদি মন বা অনুভূতিকে আপনি কালপ্রিট ধরেন তাহলে সে কি ধরাছোঁয়ার মধ্যে? যেহেতু নয়, তাকেও আমরা তাই সুপার ন্যাচারাল বলতে পারি। মন মানুষকে দিয়ে কী করিয়ে নিতে পারে বা না-পারে সেটাই আমার সিরিজের বিষয়’’, জবাব অভিষেকের।

সিরিজে সত্যিই গা ছমছমে ব্যাপার ভাল জমে। তাই ট্রেন্ড মেনে এই ভাবনা? মানতে চাইলেন না পরিচালক। তাঁর মত, এই আবহের গল্প দর্শক একমাত্র দেখতে যাবেন বড় পর্দায়। হলিউডি ছবিতে, বাংলায় নয়। তাঁর অনেক দিন আগে লেখা এই গল্প তাই তুলে রেখেছিলেন ওটিটি সিরিজের জন্য। ওয়েব প্ল্যাটফর্ম এখন নিউ নর্মাল জীবনের অতি জরুরি ‘নর্মাল’ উপাদান।

ছবির গল্প অনুযায়ী পরিবারের প্রধানএক মন্ত্রী। তাঁর জীবনে ঘটে যাওয়া একটি ঘটনা প্রথমে তাঁর মনে প্রতিশোধের ইচ্ছে জাগায়। আস্তে আস্তে তা ছড়িয়ে পড়ে পরিবারের বাকিদের মনেও। এবং গল্পের শেষে এমনটাও মনে হতে পারে দর্শকদের, হত্যার পর আদতে আত্মহত্যা করলেন না তো হত্যাকারী? সিরিজের প্রথম সিজনের গল্প আপাতত এটুকুই ফাঁস করলেন পরিচালক। এইসিরিজ তৈরিতে অভিষেককে সাহায্য করছেন মীনাক্ষী। এই জুটির প্রথম কাজ গার্গী রায়চৌধুরী, মানালি মনীষা দে-কে নিয়ে তৈরি ২০১৮-র ছবি ‘কুয়াশা যখন’।



পরিচালক মীনাক্ষী ও অভিষেক।

‘লস্ট’ পরিবারের প্রধান শান্তিলাল মুখোপাধ্যায়। তাঁর ছেলে ইন্দ্রাশিস রায়, মেয়ে পৌলমী দাশ। এছাড়াও থাকবেন, অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়, ঋষভ বসু, হুসনে শবনম, হিয়া চক্রবর্তী। যেহেতু সিরিজ জুড়ে ‘কী হয় কী হয়’ উত্তেজনা, তাই দর্শকদের রিলিফ দিতে থাকবেন ‘ছিছোরে’ খ্যাত রুদ্রাশিস মজুমদার। যিনি আগামী দিনে বড় পর্দায় আসবেন বলিউডি ছবি ‘জার্সি’-র হাত ধরে।

রহস্য রোমাঞ্চ সিরিজে টানটান ভাব ধরে রাখতে আবহে শমীক গুহ রায়, যিনি ‘দুর্গেশগড়ের গুপ্তধন’, ‘ব্যোমকেশ গোত্র’-র আবহ সামলেছেন। চিত্রনাট্যে সদীপ ভট্টাচার্য, সিনেমাটোগ্রাফিতে প্রমিত দাস, সম্পাদনায় প্রণয় দাশগুপ্ত।

সব ঠিক থাকলে সিরিজটি ডিজিপ্লেক্স ওটিটি-তে দেখা যাবে। চলতি মাসের শেষে শেট শুরু। দেখানো হবে ২০২১-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement