Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

বয়ান দিয়ে বাইরে ভাই, কিন্তু রিয়াকে এখনও জেরা চালিয়ে যাচ্ছে ইডি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ অগস্ট ২০২০ ১২:৪১
ইডির দফতরে হাজির হলেন রিয়া চক্রবর্তী—ছবি:টুইটার

ইডির দফতরে হাজির হলেন রিয়া চক্রবর্তী—ছবি:টুইটার

দুপুর ১২ ভাই শৌভিক চক্রবর্তীকে নিয়ে ইডির দফতরে হাজির হলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। ৩ ঘণ্টা হয়ে গেল, চলছে তাঁর জেরা। রিয়ার ভাই শৌভিক চক্রবর্তীকে ৩টে নাগাদ ইডির দফতরে বাইরে আসতে দেখা গেলেও রিয়া ভেতরেই থেকে যান। মুম্বই সংবাদমাধ্যমের খবর, রিয়ার ২০১১৮-'১৯-এ বার্ষিক আয় ১৪ লাখ টাকা দেখিয়ে ইডি প্রশ্ন করে রিয়া বছরে ৬৫ লাখ খরচ করলেন কী করে? রিয়ার ফোন কলের তথ্য ইডির সামনে আসে, যেখানে দেখা যায় রিয়া তাঁর বর্তমান ম্যানেজার শ্রুতি মোদীকে ৮০০ বার ফোন করেন, সেখানে সুশান্তকে ১৪৭ বার। কেন এত বার শ্রুতিকে ফোন করতেন রিয়া? শ্রুতি বর্তমানে রিয়ার ম্যানেজার হলেও আগে সুশান্তের বিজনেস ম্যানেজার হিসেবে কাজ করেছেন। তাঁকেও ইডি জেরা করবে বলে খবর। আগামী কাল সুশান্তের বন্ধু সিদ্ধার্থ পিঠানিকে ডেকে পাঠিয়েছে মুম্বই পুলিশ।

ইডি ডেকে পাঠানোয় প্রথমটা জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার আবেদন করেছিলেন রিয়া। কিন্তু সে আবেদন গ্রাহ্য না হওয়ায় আজই ইডির দফতরে হাজির হন অভিনেত্রী। ইডি অবশ্য প্রথম থেকেই শুক্রবার রিয়াকে হাজির হওয়ার জন্য বলেছিল। প্রথমে শোনা গিয়েছিল, রিয়া সেখানে আজ উপস্থিত থাকবেন না। রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে মুম্বইয়ে সংবাদমাধ্যমে জানান, “বৃহস্পতিবার রাতে একটি মেলের মাধ্যমে রিয়া চক্রবর্তী ইডি-কে অনুরোধ জানান, সুশান্তের সম্পত্তির তছরুপের অভিযোগে ইডির কাছে তাঁর বয়ান রেকর্ড যেন কিছু সময়ের জন্য পিছিয়ে দেওয়া হয়। বিশেষ করে সুপ্রিম কোর্ট যত ক্ষণ না পর্যন্ত রিয়ার আবেদন শুনছে, তত ক্ষণ পর্যন্ত ইডির কাছে বয়ান রেকর্ড স্থগিত রাখার জন্য আবেদন করেছেন রিয়া।”

রিয়ার এই আবেদনকে যদিও ভিন্ন নজরে দেখছে বিহার পুলিশ। এ বিষয়ে বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে জানিয়েছিলেন, ইডির জিজ্ঞাসাবাদের সামনে হাজির হবেন না রিয়া। ইডির সামনে হাজির হলে তাঁকে যদি গ্রেফতার করা হয়, সেই ভয়েই রিয়া সেখানে হাজির হবেন না বলে মন্তব্য করেছিলেন বিহার পুলিশের ডিজিপি।

Advertisement

আরও পড়ুন: কাজ শুরু সিবিআইয়ের, সুশান্তের কল রেকর্ডে উঠে এল নয়া তথ্য

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে একের পর এক রহস্য দানা বাঁধছে।

মুম্বই পুলিশ, বিহার পুলিশ এবং ইডির পর এ বার সুশান্তের মৃত্যুরহস্যের কিনারা করতে তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পরই রিয়া চক্রবর্তী, ইন্দ্রজিৎ চক্রবর্তী, সন্ধ্যা চক্রবর্তী, শৌভিক চক্রবর্তী, স্যামুয়েল মিরান্ডা এবং আরও এক জনের বিরুদ্ধে এআইআর দায়ের করে সিবিআই।

আরও পড়ুন: বিদেশে বলিউড

অন্য দিকে, সুশান্ত সিংহ রাজপুতের ব্যক্তিগত ডায়েরি তদন্তকারীদের হাতে এসেছে। এই ডায়েরিতেই নিজের যাবতীয় মনের কথা, ভবিষ্যৎ পরিকল্পনা লিখে রাখতেন সুশান্ত।

সুশান্ত সিংহ রাজপুতের বাবা কে কে সিংহ যে আইনজীবীকে নিয়োগ করেছেন, সেই বিকাশ সিংহ অনেক দিন আগেই এই ডায়েরির কথা উল্লেখ করেছিলেন। তাঁর দাবি ছিল, এই ডায়েরিই সুশান্তের মৃত্যুরহস্য উন্মোচনে বড় ভূমিকা নিতে পারে। যদিও সর্বভারতীয় এক ইংরেজি নিউজ চ্যানেলে দাবি করা হয়েছে, সুশান্তের এই ডায়েরি তদন্তকারীদের হাতে এলেও তার বেশ কয়েকটি পাতা ছেঁড়া রয়েছে। ওই পাতাগুলি কে বা কারা ছিঁড়ল, কেনই বা সেগুলি সরিয়ে নেওয়া হল, তা ভাবিয়ে তুলেছে তদন্তকারীদের।

আরও পড়ুন

Advertisement