Advertisement
০৩ মে ২০২৪
Aishwarya Rai

পকেটে ঐশ্বর্যার পাসপোর্ট! উত্তরপ্রদেশে গ্রেফতার তিন সন্দেহভাজন

আর্থিক প্রতারনার অভিযোগে গ্রেফতার হওয়া তিন দুষ্কৃতীর কাছ থেকে একটি জাল পাসপোর্ট উদ্ধার করে পুলিশ। সেখানে অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনের ছবি রয়েছে।

ভুয়ো পাসপোর্ট নিয়ে ওই তিন ব্যক্তি কী উদ্দেশ্যে কোথায় যাচ্ছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

ভুয়ো পাসপোর্ট নিয়ে ওই তিন ব্যক্তি কী উদ্দেশ্যে কোথায় যাচ্ছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ২১:৫৯
Share: Save:

পাসপোর্টে ঐশ্বর্যা রাই বচ্চনের ছবি। জন্মস্থান গুজরাত। জন্ম ১৯৯০ সাল। এমনই ভুয়ো পাসপোর্ট-সহ গ্রেফতার তিন সন্দেহভাজন ব্যক্তি। বৃহত্তর নয়ডায় শুক্রবার সন্ধ্যায় উত্তরপ্রদেশ পুলিশ তাঁদের ধরে ফেলে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। ওই তিন ব্যক্তি কী উদ্দেশ্যে কোথায় যাচ্ছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রাথমিক তদন্তেই একগুচ্ছ চমকপ্রদ তথ্য প্রকাশ্যে এসেছে। পুলিশ সূত্রে খবর, ১ কোটি ৮০ লক্ষ টাকা প্রতারণা কাণ্ডে জড়িত তিন ব্যক্তি একটি ওষুধের কোম্পানি চালান। ওষুধের ব্যবসার আড়ালেই লোক ঠকাচ্ছিলেন তাঁরা, অনুমান পুলিশের। শুধু তা-ই নয়, বিভিন্ন ডেটিং অ্যাপ এবং ম্যাট্রিমোনিয়াল সাইট ধরেও টাকা হাতানোর চেষ্টায় ছিলেন ওই তিন জন। এর পর কেঁচো খুঁড়তে বেরিয়ে পড়ে কেউটেও। এক অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকও নাকি এই তিন ব্যক্তিকে মদত দিতেন!শুক্রবার গ্রেফতার হওয়া ওই ব্যক্তিদের থেকে একটি জাল পাসপোর্ট উদ্ধার করে পুলিশ। সেখানে অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনের ছবি ছিল। জন্মস্থান লেখা ছিল গুজরাতের ভাবনগর। জন্মতারিখ ১৮ এপ্রিল, ১৯৯০। এ ছাড়াও তাঁদের কাছ থেকে নগদ আড়াই লক্ষ টাকা উদ্ধার হয়। ১১ কোটি টাকার জাল নোট এবং মোটা অঙ্কের বৈদেশিক মুদ্রাও ছিল সঙ্গে।পুলিশ আরও জানতে পেরেছে, সেই অবসরপ্রাপ্ত সেনা আধিকারিককেও ফাঁদে ফেলেছিলেন এই তিন ব্যক্তিই।

স্তন ক্যানসার নিরাময়ের ওষুধ বানানোর নাম করে কর্নেলকে দিয়ে বেআইনি যৌগ কোলানাট কিনিয়েছিলেন অভিযুক্তরা। যদিও তাঁদের কাছে কোনও বৈধ পাসপোর্ট বা ভিসা মেলেনি। ঐশ্বর্যার ছবি বসানো পাসপোর্ট নিয়ে তাঁরা কোথায় যাচ্ছিলেন তা জানার চেষ্টা চলছে।

এই প্রথম নয়, আগেও ঐশ্বর্যার পাসপোর্ট নকল করে জালিয়াতির ঘটনা সামনে এসেছে। ২০১২ সালে অভিনেত্রীর পাসপোর্টের প্রতিরূপ উদ্ধার হয় গুজরাত থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aishwarya Rai Fraudery arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE