Advertisement
১৪ জুন ২০২৪
The Romantics

প্রেমের উদ্‌যাপনে শামিল ৩ প্রজন্ম, চাঁদের হাটে মধ্যমণি যশরাজ কর্তা আদিত্য চোপড়া

৩ প্রজন্ম। ৩৫ তারকা। তাবড় অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে চাঁদের হাট। মধ্যমণি যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া। ভ্যালেন্টাইন্‌স ডে-তে প্রেম ও সিনেমার উদ্‌যাপনে আসছে ‘দ্য রোম্যান্টিক্‌স’।

poster of the docuseries \\\\\\\'The Romantics\\\\\\\'

প্রেম ও সিনেমা উদ্‌যাপনে ওটিটি প্ল্যাটফর্মে আসছে ‘দ্য রোম্যান্টিক্‌স’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪০
Share: Save:

সামনেই ভ্যালেন্টাইন’স ডে, প্রেমের দিন। যে দেশে প্রেম ও সিনেমা প্রায় সমার্থক, সেখানে প্রেমের উৎসব উদ্‌যাপনে সিনেমা থাকবে না, তা কি হয়! এই বছর প্রেমের দিনকে বিশেষ ভাবে পালন করতে উদ্যোগী ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। নেটফ্লিক্সের ‘দ্য রোম্যান্টিক্‌স’ ডকুসিরিজ়ে প্রেম ও সিনেমা উদ্‌যাপনে শামিল তাবড় বলিউড তারকা।

Photo of film producer  Aditya Chopra

ক্যামেরার সামনে সচরাচর না এলেও ‘দ্য রোম্যান্টিক্‌স’-এ দেখা যাবে আদিত্য চোপড়াকেও। ছবি: সংগৃহীত।

৫০ বছরের পথ চলা। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ থেকে ‌‘ব্যান্ড বাজা বারাত’। প্রেমের সিনেমা, সিনেমাতেই প্রেমের উদ্‌যাপন। চলতি বছরে ভ্যালেন্টাইন’স ডে-তে নতুন তথ্যচিত্র নিয়ে আসছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। যশরাজ ফিল্মসের ৫০ বছরের প্রেম ও সিনেমা যাপন। সবটুকু তুলে ধরা হবে ‘দ্য রোম্যান্টিক্‌স’ ডকুসিরিজ়ে। সম্প্রতি মুক্তি পেল সেই তথ্যচিত্রের ট্রেলার। ট্রেলারে দেখা মিলল দেশের তাবড় সিনে-তারকাদের। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান। রানি মুখোপাধ্যায় থেকে রণবীর সিংহ। কর্ণ জোহর থেকে ভূমি পেড়নেকর। এমনকি, দেখা গেল প্রয়াত তারকা ঋষি কপূরকেও, সঙ্গে স্ত্রী নীতু সিংহ। বিভিন্ন সময়ে যশ চোপড়া ও যশরাজ ফিল্মসের সঙ্গে কাজ করেছেন, এমন ৩৫ তারকাকে এক ছাদের তলায় এনেছে এই ডকুসিরিজ়। প্রেম ও সিনেমার এই যে একসঙ্গে পথ চলা, তা নিয়ে স্মৃতি রোমন্থন করেছেন দেশের প্রথম সারির অভিনেতারা।

ছবির গল্প থেকে ছবির চরিত্রের বিবর্তন। সবটুকু পথচলায় শামিল প্রেম ও সিনেমা। হিন্দি ছবির ইতিহাসে কতটা অবদান যশরাজ ফিল্মসের? এখনও কতটা প্রাসঙ্গিক ছবি নির্মাতা যশ চোপড়ার স্বপ্ন? এই তথ্যচিত্রে মিলবে তার উত্তর। উত্তর দিতে ক্যামেরার সামনে বসবেন প্রয়াত পরিচালকের ছেলে, ওয়াইআরএফ কর্ণধার আদিত্য চোপড়া নিজে। সচরাচর ক্যামেরার পিছনেই কাজ করতে ভালবাসেন আদিত্য। তবে যশ চোপড়া ও যশরাজ ফিল্মসের দীর্ঘ ৫০ বছরের ঐতিহ্যকে আরও এক বার সবার সামনে তুলে ধরতে ক্যামেরার সামনে সবার পছন্দের ‘আদি’ও।

৪টি ভাগের এই ডকুসিরিজ়ের দায়িত্বে রয়েছেন ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’ খ্যাত স্মৃতি মুন্ধরা। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে ‘দ্য রোম্যান্টিক্‌স’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE