Advertisement
২৪ মে ২০২৪

‘গদর ২’-এর সাফল্যে চাঙ্গা অমিশা, হারানো জায়গা ফিরে পেতে কার সঙ্গে জুটি বাঁধতে চান নায়িকা?

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। মুক্তির আট দিনের মাথায় ৩০০ কোটির ক্লাবে পা রেখেছে অনিল শর্মা পরিচালিত ছবি।

Ameesha Patel.

অমিশা পটেল। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৬:৫৪
Share: Save:

বলিউডের এই মুহূর্তের অন্যতম চর্চিত অভিনেত্রী অমিশা পটেল। সৌজন্যে, ‘গদর ২’ ছবির সাফল্য। ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ২২ বছর পরে গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। দ্বিতীয় সপ্তাহে ৩০০ কোটি ছাড়িয়ে গিয়েছে সেই ব্যবসা। বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খানের ‘পাঠান’, আমির খানের ‘দঙ্গল’ ও সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’-কেও গোল দিয়েছে ‘গদর ২’। ছবির সাফল্যে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন অমিশা। এ বার বলিউডে নিজের হারানো জায়গা ফিরে পেতে মুখিয়ে নায়িকা। এর পর কোন নায়কের সঙ্গে জুটি বেঁধে কাজ করতে চান তিনি? সম্প্রতি এক সাক্ষাৎকারে খোলসা করলেন অমিশা।

‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে অমিশা ও হৃতিক।

‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে অমিশা ও হৃতিক। ছবি: সংগৃহীত।

২০০০ সালে ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে অভিনেত্রী হিসাবে বলিউডে আত্মপ্রকাশ অমিশার। অভিষেকেই এসেছিল সাফল্য। প্রথম ছবির মাধ্যমের দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন অমিশা। ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছিলেন অমিশা। নিজের প্রথম ছবির স্মৃতিচারণ করতে গিয়ে অমিশা বলেন, ‘‘সেই সময় হৃতিক রোশনের উপর কেউ ভরসা করেননি। একই বছরে অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের প্রথম ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। ওই ছবিতে নায়িকা ছিলেন করিনা কপূর। এ দিকে আমি ফিল্মি পরিবারের নই। ‘কহো না... প্যার হ্যায়’ মুক্তির সময় কেউ আশাই করেননি, ছবি এত জনপ্রিয় হবে।’’ অমিশা জানান, শাহরুখ খানের ‘ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি’ ও আমির খানের ‘মেলা’ মুক্তি পাওয়ার কারণে রাকেশ রোশনকে ছবির মুক্তি তারিখ পর্যন্ত বদলাতে হয়েছিল। তবে এত বছর পরেও সুযোগ পেলে হৃতিকের সঙ্গে আরও এক বার কাজ করতে চান অমিশা।

অমিশার কথায়, ‘‘ছবির মুক্তির সময় অনেকে প্রশ্ন করেছিলেন, দু’জন সম্পূর্ণ নতুন মুখকে কী ভাবে একসঙ্গে পর্দায় আনছেন রাকেশ রোশন? রাকেশ নিজের সিদ্ধান্ত থেকে নড়েননি। তিনি বলেছিলেন, আমাদের উপরে ভরসা আছে তাঁর।’’ নিজের কর্মজীবনের জন্য রাকেশ ও হৃতিকের কাছে কৃতজ্ঞ তিনি। তাই আরও এক বার তাঁদের সঙ্গেই কাজ করতে চান, জানান অমিশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE