Advertisement
২২ জুলাই ২০২৪
Mannat

Gauri Khan: ‘মন্নত’-এর অন্দরে স্বর্গ সাজালেন গৌরী, রানির চোখে সে এক মজাদার বাড়ি

অন্দরসজ্জার রানি গৌরী চান কাজ দিয়েই তাঁর পরিচিতি হোক, শাহরুখের স্ত্রী হিসেবে নয়। নিজের বাড়ি ‘মন্নত’ কি তার সাক্ষী রইল?

 ‘মন্নত’-এর মন বোঝেন রানি গৌরীই

‘মন্নত’-এর মন বোঝেন রানি গৌরীই

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৮:৩৪
Share: Save:

সাদা মার্বেল পাথরের দেওয়াল, তাতে লম্বালম্বি সূক্ষ্ম দাগ টানা। মাঝখানে এক জায়গায় কালচে সবুজ রং যেন উপর থেকে গড়িয়ে পড়েছে। জল-নকশার মতো কাঁপা কাঁপা দেওয়াল, যেন চুড়োর মতো উঠে গিয়েছে উপরে। সেখানেই চকচকে কালো চামড়ার আরামকেদারায় রানির মতো বসে গৌরী খান। পরনে হালকা নীল খাটো পোশাক, কালো বেল্ট। পায়ে হাই হিল। দিব্যি মানিয়ে গিয়েছেন ফ্রেমে। প্রাসাদটাও আসলে তাঁরই। ‘মন্নত’-এর ভিতরেই সেই স্বর্গ নিজে হাতে সাজিয়েছেন গৌরী। নতুন অন্দরসজ্জা ভাগ করে নিলেন সকলের সঙ্গে।

শাহরুখ খানের স্ত্রী হিসাবেই তাঁর একমাত্র পরিচয় নয়। দেশের অন্যতম অন্দরসজ্জা শিল্পী গৌরী খান। রবিবাসরীয় দুপুরে তাঁর নতুন গৃহসজ্জার ছবি চমকে দিল সকলকে। ছবির নীচে গৌরী লিখেছেন, ‘সাদা আর কালো রং দু’টির যে কত ক্ষমতা, তা সাজানোর সময়ে বোঝা যায়। আমি এ ভাবেই আমার রবিবার উপভোগ করছি!’ গৌরীকে অভিনন্দন জানিয়েছে ভক্তরাও। তাঁদের কারও কারও চোখে তিনি ‘গরবিনী রানি’।

এক ফ্যাশন পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে গৌরী এক বার ‘মন্নত’ নিয়ে কিছু মজাদার গল্প শুনিয়েছিলেন। বলেছিলেন, ‘‘আমাদের বাড়িতে কোনও নিয়ম নেই। সবাই সবার মতো করে এই বাড়িতে থাকে। বাড়ির খেয়াল রাখে। অমুক সময়ে এখানে খাওয়া হয়, তমুক সময়ে পড়াশোনা— এমন কোনও ফতোয়া আমি জারি করিনি। আমার পরিবারের প্রত্যেকেরই অনেক অবদান রয়েছে গোটা বাড়িতে।’’

২০০১ সাল। মুম্বইয়ে বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডের অভিজাত পাড়ায় সমুদ্রমুখী বাড়িটি কিনেছিলেন শাহরুখ এবং গৌরী। তার পর থেকেই একটু একটু করে ‘মন্নত’কে মনের মতো করে সাজিয়ে তুলেছেন গৌরী। বিরল সামগ্রী সংগ্রহের নেশা আছে তাঁর। সে সবে ভরে উঠেছে তাঁর ঘর।

বলিউডে অভিনয়ের দুনিয়ায় স্বামী শাহরুখ যেমন ‘বাদশা’, গৌরীও তেমনই অন্দরসজ্জায় খ্যাতনামী। দেশের বহু তারকার বাসভবন ও কর্মক্ষেত্র সাজিয়েছেন গৌরী। সম্প্রতি, হায়দরাবাদে ডিজাইনার ফাল্গুনী এবং শেন ময়ূরের জন্যও একটি বড় দোকান ডিজাইন করেছেন। সেই ছবিও ভাগ করে নিয়েছেন তিনি।

এর পাশাপাশি প্রযোজক গৌরীকেও সকলেই চেনেন। আলিয়া ভট্টের ছবি ‘ডার্লিংস’-এর সহ-প্রযোজকও গৌরী। নিজেকে কাজের মধ্যে রাখতেই পছন্দ করেন তিনি। চান, শাহরুখের স্ত্রী হিসেবে নয়, তাঁর কাজ দিয়েই আলাদা করে তাঁকে চিনুক গোটা দুনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mannat Gouri Khan interior new look Design
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE