Advertisement
০৪ মে ২০২৪
Bollywood Controversy

ছবি তোলার অজুহাতে প্রৌঢ়ার হাতে শারীরিক হেনস্থার শিকার, মঞ্চেই ছটফট করে ওঠেন দুলকের!

‘কারওয়াঁ’, ‘সীতা রামম’-এর মতো ছবির পর এখন সর্বভারতীয় স্তরে পরিচিত মুখ মালয়ালি তারকা দুলকের সলমন। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ওয়েব সিরিজ় ‘গান্‌স অ্যান্ড গুলাবস’।

Dulquer Salmaan.

দুলকের সলমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৭:১৪
Share: Save:

ঝলমলে আলোর দুনিয়া বলিউড। শুধু বলিউডই নয়, যে কোনও বিনোদন ইন্ডাস্ট্রির সব থেকে বড় অঙ্গ তার ‘গ্ল্যামার’। তবে প্রবাদ আছে, ‘প্রদীপের তলায় অন্ধকার’। বলিউড ও অন্য যে কোনও মনোরঞ্জনের ইন্ডাস্ট্রির ক্ষেত্রে এই প্রবাদ অসত্য নয়। আর্থিক প্রতারণা থেকে যৌন হেনস্থা— বিনোদন দুনিয়ার কানায় কানায় এমন খবরের ছড়াছড়ি। কাস্টিং কাউচের হাতে তরুণীদের যৌন হেনস্থার ঘটনা যেমন মাঝেমধ্যেই উঠে আসে শিরোনামে, তেমনই হেনস্থার হাত থেকে ছাড় পান না তারকারাও। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন এক হাড়হিম করা ঘটনার কথা শেয়ার করলেন দক্ষিণী অভিনেতা দুলকের সলমন।

‘কারওয়াঁ’, ‘সীতা রামম’-এর মতো ছবিতে কাজ করে সাফল্য অর্জন করার পর বলিউডে এখন পরিচিত মুখ দুলকের সলমন। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে রাজ ও ডিকে পরিচালিত ওয়েব সিরিজ় ‘গান্‌স অ্যান্ড গুলাবস’। ওই সিরিজ়ে অভিনয় করেছেন দুলকের। সম্প্রতি সিরিজ়ের প্রচারে গিয়ে এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, অতীতে যৌন হেনস্থার শিকার হয়েছেন তিনি। অভিনেতার কথায়, ‘‘এক জন প্রৌঢ় মহিলা আমার সঙ্গে ছবি তুলছিলেন। হঠাৎ করে তিনি আমার গালে চুমু খেয়ে বসলেন। খুব একটা উচিত কাজ নয়। তবে অনুরাগী তো, এই বিষয়গুলো তবু মেনে নেওয়া যায়। কিন্তু হঠাৎ করে এমন কোনও কিছু হলে আমি হকচকিয়ে যাই। আর এক বার এক জন প্রৌঢ় মহিলা অদ্ভুত এক কাজ করেছিলেন। আমি জানি না কেন... ছবি তোলার জন্য তখন অনেকে আমাকে ঘিরে ধরেছেন, আমি মঞ্চের মাঝে দাঁড়িয়ে... উনি হঠাৎ করে আমার যৌনাঙ্গ চেপে ধরেন। আমি ব্যথায় প্রায় কুঁকড়ে গিয়েছিলাম। ছবিতে আমি হাসছি, এ দিকে আমিই জানি, আমার তখন কী অবস্থা!’’ ঘটনার পর এতটাই হতবাক হয়েছিলেন অভিনেতা যে, নিজের বন্ধুদের সঙ্গে কথা বলে হালকা হতে পেরেছিলেন তিনি।

জনপ্রিয় মালয়ালম অভিনেতা ও পরিচালক মামুটির ছেলে তিনি। অভিনয় তাঁর রক্তে। কয়েক বছর গতে বাঁধা চাকরি করে ক্লান্ত হয়ে গিয়েছিলেন দুলকের সলমন। তার পরে সব ভয়, সংশয় কাটিয়ে অভিনয়ের জগতেই পা রাখেন তিনি। ২০১২ সালে মালয়ালম ছবিতে আত্মপ্রকাশ দুলকেরের। ২০১৮ সালে ‘কারওয়াঁ’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক তাঁর। প্রথম ছবিতেই কাজ করেছিলেন ইরফানের মতো তাবড় অভিনেতার সঙ্গে। তার পরে গত বছর ‘সীতা রামম’। চলতি মাসের শেষের দিকে মুক্তি পেতে চলেছে তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘কিং অফ কোঠা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE