Advertisement
০৬ মে ২০২৪
Hansal Mehta

প্রয়াত সাংবাদিকের পরিবারকে সাহায্যের অঙ্গীকার ‘স্কুপ’-এর পরিচালক হংসলের

২০১১ সালে মুম্বইয়ের ক্রাইম রিপোর্টার জয়দেব দে’র হত্যা মামলায় সাংবাদিক জিগনা ভোরাকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনাই উঠে এসেছে হংসলের ‘স্কুপ’ ওয়েব সিরিজ়ে।

Hansal Mehta

হংসল মেহতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২০:০৭
Share: Save:

হংসল মেহতা পরিচালিত ‘স্কুপ’ ওয়েব সিরিজ়টি নিয়ে চর্চা অব্যাহত। মুম্বইয়ের ক্রাইম রিপোর্টার জিগনা ভোরার লেখা ‘বিহাইন্ড বারস্‌ ইন বাইকুল্লা: মাই ডেজ় ইন প্রিজ়ন’ বইটি অবলম্বনে তৈরি হয়েছে সিরিজ়। ২০১১ সালে মুম্বইয়ের বর্ষীয়ান ক্রাইম রিপোর্টার জ্যোতির্ময় দে-কে প্রকাশ্যে রাস্তায় গুলি করে হত্যা করে একদল আততায়ী। হত্যার দায় স্বীকার করেন মাফিয়া ছোটা রাজন এবং দাবি করেন জ্যোতির্ময়ের খুনে জিগনাই নাকি তাঁকে প্ররোচনা দেন। মুম্বই পুলিশ ‘অভিযুক্ত’ জিগনাকে গ্রেফতার করে।

জয়দেব দে ওরফে জে দে না থাকলে কিন্তু জিগনার গল্প সাধারণ মানুষের কাছে পৌঁছত না। তাই ‘স্কুপ’-এর পিছনে পরিচালকের অন্যতম অনুপ্রেরণা হিসেবে রয়েছেন মুম্বইয়ের প্রয়াত সাংবাদিক জয়দেব দে। সূত্রের খবর, সিরিজ় নির্মাণের আগে জয়দেবের মৃত্যসংবাদ হংসলের মনে গভীর প্রভাব ফেলে। জয়দেবের বোন লীনার শরীরস্বাস্থ্য খুব একটা ভাল নেই। সূত্রের খবর, এই খবর পেয়ে লীনার চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ‘স্ক্যাম’ সিরিজ়ের পরিচালক। তবে বিষয়টি নিয়ে তিনি সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে নারাজ। কারণ দে পরিবারের সঙ্গে নিজের সম্পর্ককে আপাতত ব্যক্তিগত পর্যায়েই রাখতে চাইছেন হংসল।

হংসল আপাতত ‘স্কুপ’-এর দ্বিতীয় সিজ়নের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সম্প্রতি পরিচালক নিজেই জানিয়েছেন ‘স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি’ আগামী সেপ্টেম্বর মাসে মুক্তি পাবে। শেয়ার বাজারে হর্ষদ মেহতার দুর্নীতি নিয়ে তৈরি হয়েছিল ‘স্ক্যাম’ সিরিজ়ের প্রথম সিজ়ন। দ্বিতীয় পর্বে থাকছে আবদুল করিম তেলগির স্ট্যাম্প দুর্নীতি। সাংবাদিক সঞ্জয় সিংহের লেখা ‘রিপোর্টার কি ডায়েরি’ বইটি অবলম্বনে তৈরি হয়েছে এই সিরিজ়। তেলগির চরিত্রে অভিনয় করেছেন মরাঠি নাট্যজগতের পরিচিত মুখ গগন দেব রিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hansal Mehta Bollywood News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE