Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Facebook Live

Nandita-Shibu: অভিনেতা শিবুকে তত সুযোগ দেয়নি টালিগঞ্জ, যা দেওয়ার আমিই দিয়েছি: নন্দিতা রায়

পরিচালক শিবপ্রসাদ কি অভিনেতা শিবপ্রসাদকে গিলিয়াছে গোটা? নন্দিতার দাবি, ভাল চরিত্র পেলেই তিনি শিবপ্রসাদকে সুযোগ দেওয়ার চেষ্টা করেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ০৯:৩৩
Share: Save:

ক্যামেরার পিছনে থাকতে থাকতে শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের অভিনয় প্রতিভা কি হারিয়ে গেল?

যাঁরা ‘কণ্ঠ’ দেখেছেন বা ‘হামি’, তাঁদের মনে কিন্তু এমন কৌতূহলের নিত্য আনাগোনা। পরিচালক শিবপ্রসাদ কি অভিনেতা শিবপ্রসাদকে গিলিয়াছে গোটা? সেই প্রশ্ন আনন্দবাজার অনলাইন করেছিল প্রযোজক-পরিচালক-অভিনেতাকে। শনিবার আনন্দবাজার অনলাইনের লাইভ আড্ডা ‘অ-জানাকথা’য়। এ দিন আমন্ত্রিত অতিথি হিসেবে পরিচালক জুটির অন্যতম নন্দিতা রায়ও ছিলেন। শিবপ্রসাদের হয়ে তাঁর সপাট জবাব, ‘‘অভিনেতা শিবুকে তত সুযোগ দেয়নি টালিগঞ্জ, যা দেওয়ার আমিই দিয়েছি।’’

এখানেই থামেননি নন্দিতা। তাঁর কথায় রীতিমতো আক্ষেপের সুর, ‘‘আমারও মনে হয় ক্যামেরার পিছনে থাকতে থাকতে শিবুর অভিনয় প্রতিভা কিছুটা হলেও চাপা পড়ে গিয়েছে। টলিউডও সে ভাবে ওকে ব্যবহার করেনি। কেন করেনি আমি জানি না।’’ পরিচালকের আরও দাবি, ভাল চরিত্র পেলেই তিনি শিবপ্রসাদকে সুযোগ দেওয়ার চেষ্টা করেন। এ ভাবেই এখনও পর্যন্ত অভিনেতা শিবুকে বেশি সুযোগ নন্দিতাই দিয়েছেন।

শিবপ্রসাদেরও কি একই মত? তাঁর যুক্তি অবশ্য আলাদা। শিবুর কথায়, ‘‘কোনও অভিনেতা ‘কণ্ঠ’র মতো ছবিতে অভিনয় করলে তাঁর আর কোথাও অভিনয়ের দরকার নেই। এই সুযোগ যখন কোনও পরিচালকের থেকে পাওয়া যায়, তার থেকে ভাল আর কী হতে পারে! নন্দিতাদি আমায় ‘কণ্ঠ’-তে অর্জুন মল্লিকের চরিত্রে ভেবেছেন। এটাই মস্ত পাওনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Facebook Live Shibaprasad Mukherjee,
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE