Advertisement
১৯ মে ২০২৪
Hasan Azizul Haque

Hasan Azizul Hauq: সাহিত্যিক হাসান আজিজুল হক গুরুতর অসুস্থ

রাজশাহী থেকে আজ তাঁকে ঢাকায় আনা হয়। তিনি এখন ভর্তি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে।

সাহিত্যিক হাসান আজিজুল হক

সাহিত্যিক হাসান আজিজুল হক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৮:৪৩
Share: Save:

বিশিষ্ট সাহিত্যিক হাসান আজিজুল হক গুরুতর অসুস্থ। রাজশাহী থেকে আজ তাঁকে ঢাকায় আনা হয়। তিনি এখন ভর্তি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে। চিকিৎসক মীর জামাল উদ্দিন জানিয়েছেন, "পরীক্ষা-নিরীক্ষা চলছে। তার পর তাঁর বর্তমান শারীরিক পরিস্থিতি বিষয়ে জানাতে পারব।”
হাসান আজিজুল হকের পুত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান জানান, "বাবার বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও আগে থেকেই হার্টের সমস্যা, মধুমেহ রোগ আছে। বর্তমানে তিনি হাইপোনাট্রেমিয়ায় অর্থাৎ শরীরে লবণের ঘাটতিতে বেশি ভুগছেন। একেবারে নিস্তেজ হয়ে গেছেন। চিন্তাশক্তিও কমে গেছে। খুব বেশি কথা বলতে পারছেন না। কাউকে সেভাবে চিনতেও পারছেন না।”

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পরিবার দেশভাগের পর একসময় চলে যান তৎকালীন পূর্ব-পাকিস্তান, বর্তমান বাংলাদেশে। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। শিক্ষকতা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে। অশীতিপর এই সাহিত্যিক বাংলাদেশে বিবিধ সম্মান ও পুরস্কার পাওয়ার পাশাপাশি ‘আগুনপাখি’ উপন্যাসের জন্য পেয়েছেন এ দেশের আনন্দ পুরস্কার।
প্রিয় সাহিত্যিকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিন্তিত তাঁর অসংখ্য অনুরাগী পাঠক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hasan Azizul Haque
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE