×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

রাজের জন্মদিন ও ইউভানের অন্নপ্রাশন, অতিথি আপ্যায়ন বাড়ির পুকুরের ১৫০ কেজির কাতলায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ ফেব্রুয়ারি ২০২১ ১১:২৭
রাজ-শুভশ্রীর সঙ্গে ইউভান

রাজ-শুভশ্রীর সঙ্গে ইউভান

ছেলে ইউভানের ৫ মাস। বাবা রাজ চক্রবর্তী? ৪৫। জমিয়ে উদযাপন না করলে হয়?

শনিবারের রাত থেকেই তাই দেদার হইহই পরিচালকের জন্মদিন ঘিরে। শনিবারের রাত অনন্ত যৌবনা রাজের বাড়িতে। ঢালাও খানা এবং পিনার আয়োজন। ইনস্টাগ্রাম পেজে তখনই শেয়ার হুল্লোড়ের ভিডিয়ো। সেখানে সমস্বরে আমন্ত্রিতরা জানাচ্ছেন, ‘এটা রাজের বাড়ি। আমরা আজ সেখানে। সবাই মিলে পার্টি করছি!’ কাছের মানুষদের সঙ্গে হইচই রাজ নিজেই বন্দি করেছেন মুঠোফোনে। ক্যামেরা সাক্ষী, রাত ঘড়ি ১২টার কাঁটা পেরোতেই একান্তে পরিচালকের ঠোঁটে ঠোঁটে ব্যারিকেড করে তাঁকে প্রথম শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী স্ত্রী শুভশ্রী।

ইউভানের অন্নপ্রাশন উপলক্ষে শনিবার রাতের উৎসবের রেশ গড়িয়েছে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। হালিশহরের বাগান বাড়ি সকাল থেকেই উদযাপনের জন্য প্রস্তুত। নানা রঙের গাঁদার মালায় সেজে উঠেছিল গোটা বাড়ি। তার প্রবেশ পথ। সাদা আর বাসন্তী কাপড়ে সাজানো হয়েছিল খাওয়ার জায়গা। বাগানের এক ধারে বিশাল বড় হাঁড়িতে টগবগিয়ে ফুটছে পাঁঠার মাংস! অতিথিদের অনেকেই বসে গিয়েছেন পাত পেড়ে খেতে।

Advertisement

এ বারেও রাজ সবটা তুলে রেখেছেন মুঠোফোনে। ভিডিয়োর ক্যাপশন, ‘ছোট্ট ইউভানের সেলিব্রেশনের জন্য রেডি হচ্ছে হালিশহরের বাড়ি!’

খেতে-খাওয়াতে বরাবরই ভালবাসেন পরিচালক। গত বছর জন্মদিনে রাজ এবং টিম ‘হাবজি গাবজি’ শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন সিকিমে। তা বলে খাওয়াদাওয়ায় ভাটা পড়েনি। স্পটে রাজ-সহ গোটা টিমের জন্য ছিল রাজকীয় আয়োজন। কী ছিল মেনুতে? বাড়ির মতো করেই চুড়ো করে ভাত সাজিয়ে তার চারপাশে ছিল ঘি, সাত রকমের ভাজা। চিকেন, চিংড়ি মাছের মালাইকারি সাজিয়ে দেওয়া হয়েছিল থালার চারপাশে। রাজের পাশে তখন পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী।

রাতে আসর বসেছিল হোটেলের লনে। পরমব্রতের গান, গিটার, পানীয় আর বনফায়ারে সেই রাতও হয়ে উঠেছিল মোহময়ী।

Advertisement