Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Alia Bhatt

প্রকাশ্যে ‘গঙ্গুবাঈ’-এর পোস্টার, ‘দীপিকা’হীন হয়েও উজ্জ্বল ভনসালি

কপালের সিঁদুর টিপ, চওড়া কাজল, ভারী গয়না আর সাদা-কালো ক্লোজআপ আলাদা মাত্রা এনেছে ‘গঙ্গুবাঈ’ চরিত্রে।

‘গাঙ্গুবাঈ’-এর পোস্টারে আলিয়া ভট্ট।

‘গাঙ্গুবাঈ’-এর পোস্টারে আলিয়া ভট্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২১
Share: Save:

বলিউড বলে, তিনি বড় পর্দার জাদুকর। ৫৮তম বসন্তে অনুরাগীদের সবচেয়ে বড় উপহার তুলে দিলেন ‘মুভি ম্যাজিশিয়ান’ সঞ্জয় লীলা ভনসালি। ২৪ ফেব্রুয়ারি সামনে আনলেন ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র পোস্টার। মুক্তি পাবে চলতি বছরের ৩০ জুলাই। টিনসেল টাউনের দাবি, এই ছবিতে নাকি সঞ্জয়ের দেওয়া ‘সুযোগ’-এর পূর্ণ সদ্ব্যবহার করেছেন আলিয়া ভট্ট। সকাল সকাল রিটার্ন গিফট পেয়ে দারুণ খুশি ভনসালির সমস্ত অনুরাগী। পাশাপাশি আক্ষেপও তাঁদের, এই প্রথম ‘দীপিকা’হীন সঞ্জয়!

কী বলছেন সবাই? আক্ষেপের কারণ হিসেবে দর্শক-অনুরাগীদের যুক্তি, ‘রাম লীলা’, ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ব্লকবাস্টার ছবিতে এক সঙ্গে কাজ করার পরেও এমন কাল্ট চরিত্রে অনুপস্থিত দীপিকা পাড়ুকোন। যা অবাক করেছে ছবি এবং মুখ্য অভিনেতার নাম ঘোষণার সময়েই। প্রশ্ন, অতি ব্যবহারে কি পরিচালকের চোখে ধার কমেছে পাড়ুকোনের? নাকি, একঘেয়েমি কাটাতে এই পরিবর্তন?

যদিও ১ জানুয়ারি ছবির প্রথম টিজার সামনে আসতেই নড়ে বসেছিল সিনেমহল। টিজার বলছে, বনসালির ছত্রছায়ায় আলিয়া যেন আরও পরিণত, ধারালো। কপালের সিঁদুর টিপ, চওড়া কাজল, ভারী গয়না আর সাদা-কালো ক্লোজআপ আলাদা মাত্রা এনেছে ‘গঙ্গুবাঈ’ চরিত্রে। পোস্টারে সেই ‘আগুন’ আরও স্পষ্ট। চেয়ারের উপর জুতোসমেত দুই পা তুলে বসে ‘গঙ্গুবাঈ’ ওরফে আলিয়া। ঠোঁটে নির্ভীক হাসি। যে হাসি বলে দেয়, এ ভাবে স্থির থেকে প্রাণ দিতে এবং নিতে পারে মু্ম্বইয়ের কুখ্যাত মাফিয়া কুইন।

হুসেন জাইদির লেখা ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ থেকে অনুপ্রাণিত এই ছবিতে আলিয়া ছাড়াও রয়েছেন শান্তনু মহেশ্বরী, বিজয় রাজ, রোহিত সুখওয়ানি। ক্যামিও হিসেবে দেখা যাবে অজয় দেবগন, ইমরান হাসমিকে। ছবির একটি ‘আইটেম সং’য়ে রয়েছেন হুমা খুরেশি। অতিমারির সময় বেশ কিছু দিন বন্ধ থাকায় সদ্য শেষ হয়েছে শ্যুটিং। এখন পুরোদমে চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। বিগ বাজেটের ছবির কাজ সামলানোর পাশাপাশি ওয়েব সিরিজে পা রাখার যাবতীয় পূর্ব প্রস্তুতিও সমান তালে চালাচ্ছেন পরিচালক। অন্য দিকে, আলিয়াও ব্যস্ত অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE