Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Brad Pitt

না জানিয়ে লক্ষ কোটি টাকার সম্পত্তি বিক্রি করেছেন জোলি! আদালতের দ্বারস্থ ব্র্যাড

ব্র্যাডের সঙ্গে বিচ্ছেদের পর তাঁদের যৌথ সম্পত্তিতে নিজের মালিকানা কাজে লাগিয়ে বাণিজ্যিক চুক্তিতে গিয়েছেন অভিনেত্রী। তবে ব্র্যাডের অনুমতি না নেওয়ায় মামলা দায়ের করেছেন অভিনেতা।

Prabhas-starrer Adipurush has recovered Rs 432 crore of Rs 500 crore budget before release

ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১০:৩৩
Share: Save:

প্রাক্তন স্ত্রী অ্যাঞ্জেলিনা জোলির বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে চলেছেন হলিউড অভিনেতা ব্র্যাড পিট। অভিনেত্রী অ্যাঞ্জেলিনা নাকি তাঁদের যৌথ সম্পত্তি থেকে কিছু অংশ বিক্রি করে দিয়েছেন ব্র্যাডের অনুমতি না নিয়েই। এতেই চটে গিয়েছেন ‘মানি বল’-এর অভিনেতা। ফ্রান্সে ১৩ লক্ষ ১৮২ কোটি টাকা মূল্যের এক আঙুরক্ষেতের সমান দু’ভাগ মালিকানা রয়েছে ব্র্যাড আর অ্যাঞ্জেলিনার। সেখান থেকেই নিজের ভাগটুকু অভিনেত্রী দিয়েছেন রাশিয়ার এক কোটিপতিকে। তাঁর নাম ইউরি শেফলার।

ব্র্যাডের অভিযোগ, তাঁর অনুমতি না নিয়ে শাতো মিরাভাল নামের বিপুল বাগানের অর্ধেক বেচে দিয়ে বেআইনি কাজ করেছেন তাঁর প্রাক্তন স্ত্রী। অভিনেতার আইনজীবী ইতিমধ্যেই লস অ্যাঞ্জেলেসের আদালতে একটি মামলা দায়ের করেছেন। সেখানে লেখা রয়েছে, অ্যাঞ্জেলিনা গোপনে গোপনে শেফলারের সংস্থার সঙ্গে চুক্তিতে গিয়ে ব্র্যাড ও তাঁর সংস্থার প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন।

অন্য দিকে, অ্যাঞ্জেলিনার আইনজীবী জানিয়েছেন ব্র্যাডের অভিযোগ ভিত্তিহীন এবং অত্যন্ত হানিকর এক পদক্ষেপ। কারণ দলিল অনুযায়ী, ভিনিয়ার্ড বা আঙুরক্ষেতটির সঙ্গে বাণিজ্যিক চুক্তিতে আছে সুরা প্রস্তুতকারী সংস্থা মার্ক পেরিন। ব্র্যাডের নিজস্ব সংস্থা মন্ডো বঙ্গোর সঙ্গেই ২০১৩ সাল থেকে হাত মিলিয়ে ব্যবসা করছে তারা। শাতো মিরাভাল তার পরই বড়সড় বাণিজ্যিক কেন্দ্রে পরিণত হুয়েছে। বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে এর নাম।

ব্র্যাডের আইনজীবীর দাবি, এই বাগানের সাফল্যের জন্য অ্যাঞ্জেলিনার বিশেষ কিছুই অবদান নেই। অর্থ এবং শ্রম দিয়ে ব্র্যাডের পাশে দাঁড়িয়েছিলেন তিনি সহধর্মিণীর মতো। প্রতিশ্রুতি দিয়েছিলেন ব্র্যাডের সঙ্গে শাতো মিরাভাল-কে এগিয়ে নিয়ে যাওয়ার।

যদিও অ্যাঞ্জেলিনা নাকি ব্র্যাডকে না জানিয়েই নিজস্ব ব্যবসার পরিকল্পনা করছিলেন বিবাহবিচ্ছেদের পর পরই। ২০১৯ সালে তাঁদের মধ্যে সব কিছু ভাগাভাগি হয়ে যায়, আইনত একা মা হন জোলি। ৬ সন্তানের জননী অ্যাঞ্জেলিনা তখন সন্তানদের কাছে রাখা নিয়েও লড়ছিলেন। এ সময়ে যাবতীয় সম্পতিও দু’ভাগ হয়ে যায় ব্র্যাড আর জোলির মধ্যে। যদিও সন্তানেরা এখন থাকে মায়ের সঙ্গেই। ২০১৬ সাল থেকে আলাদা থাকেন ব্র্যাড-জোলি। বহু চর্চিত তারকাজুটির সামনে এ বার আইনি জট। কে জিতবেন, আশঙ্কায় অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brad Pitt angelina jolie Vineyard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE