Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Subhankar Bandyopadhyay

Pandit Subhankar Banerjee: পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় স্মরণে অভিনব অনুষ্ঠান শহরে

প্রয়াত শিল্পী পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে ১৯ থেকে ২৫ অগস্ট পর্যন্ত কলকাতায় আয়োজিত হতে চলেছে ‘শুভধ্বনি’।

প্রয়াত তবলাবাদক পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

প্রয়াত তবলাবাদক পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৭:১১
Share: Save:

প্রয়াত শিল্পী পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে কলকাতায় আয়োজিত হতে চলেছে ‘শুভধ্বনি’। শিল্পীর মায়ের নামকরণে কাজলরেখা মিউজিক্যাল ফাউন্ডেশন এই অনুষ্ঠানটির আয়োজন করছে। সঙ্গে রয়েছে তালসেন মিউজিক অ্যাকাডেমি।

১৯ অগস্ট অর্থাৎ শুক্রবার গোলপার্ক রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচার-এ বিকেল চারটা থেকে অনুষ্ঠান। প্রথমে শুভঙ্কর-সৃষ্ট তালসেন মিউজিক অ্যাকাডেমির ছাত্রছাত্রীরা ‘তবলা তর্পণ’-এর মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা করবেন। এর পর শ্রী সন্দীপ মল্লিক এবং তাঁর দলের নৃত্যশিল্পীরা কত্থক নৃত্য পরিবেশন করবেন। সঙ্গীত পরিবেশন করবেন অরিন্দম ভট্টাচার্য। এর সঙ্গে তবলায় থাকবেন অনিরুদ্ধ মুখোপাধ্যায়, নির্মাল্য চক্রবর্তী, কুন্তল দাস এবং অভিজিৎ কাস্থা ও সরোদে থাকবেন সুনন্দ মুখোপাধ্যায়। পরের শিল্পী পণ্ডিত যোগেশ সামসি। একক তবলা পরিবেশন করবেন তিনি। তাঁর সঙ্গে হারমোনিয়ামে থাকবেন শ্রী হিরণ্ময় মিত্র। এই অনুষ্ঠানের শেষ শিল্পী পণ্ডিত নয়ন ঘোষ। তাঁর একক তবলা পরিবেশনের সঙ্গেও হারমোনিয়ামে থাকবেন শ্রী হিরণ্ময় মিত্র।

২৫ অগস্ট অনুষ্ঠান রবীন্দ্রসদনে। সেতারবাদনে পণ্ডিত কুশল দাস। তাঁর সঙ্গে তালের মেলবন্ধন ঘটাবেন পণ্ডিত বিক্রম ঘোষ। এর পর সঙ্গীত পরিবেশন করবেন বিদুষী কৌশিকী চক্রবর্তী। তাঁর সঙ্গে তবলায় থাকবেন পণ্ডিত অভিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং হারমোনিয়ামে শ্রী গৌরব চট্টোপাধ্যায়। এই অনুষ্ঠানের শেষ শিল্পী সরোদবাদক পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার। তাঁর সঙ্গে তবলায় থাকবেন পণ্ডিত কুমার বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE