Advertisement
১১ মে ২০২৪
Honey Singh

নারীদের অপমান করতেই কি বিয়েবাড়িতে গান গাইতে আসেন হানি? বিতর্কের মাঝে পাল্টা গায়কের

হানি সিংহের গানের কথা যদি নারীবিদ্বেষীই হয়, এখনও মেয়ের বিয়েতে গাওয়ার ডাক পাচ্ছেন কেন? বিতর্কের মাঝে পাল্টা প্রশ্ন ছুড়লেন গায়ক। তাঁর দাবি, বিনোদন কী, তা এখনকার সমাজ বোঝে না।

Honey Singh addresses ‘misogyny’ in his songs

হানির বক্তব্য, মানুষ ইদানীং বেশি ভাবে। বেশি পড়ে, তাই চুলচেরা বিশ্লেষণ করে। এ ভাবেই স্পর্শকাতর হয়ে যাচ্ছে সবাই। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১০:৫৬
Share: Save:

র‍্যাপার ইয়ো ইয়ো হানি সিংহের এখন ব্যস্ত সময়। নেটফ্লিক্সে মুক্তি পাবে তাঁকে নিয়ে এক তথ্যচিত্র। সেই সঙ্গে আসছে নতুন অ্যালবাম ‘হানি ৩.০’। এর আগে বলিউড ছবি ‘ভুল ভুলাইয়া ২’(২০২২) এবং ‘সেলফি’ (২০২৩)-এর জন্য গান উপহার দিয়েছেন হানি। তবে বিতর্ক তাঁর পিছু ছাড়ে না।

সম্প্রতি কথা উঠেছিল, তাঁর গানে নারীবিদ্বেষী মন্তব্য রয়েছে। হানির চটুল গানে মহিলাদের ছোট করে দেখানো হয়েছে, এমনই অভিযোগ উঠেছিল। তার প্রেক্ষিতে হানির জবাব ছিল, সবটাই গানের ভাব অনুযায়ী, ইচ্ছাকৃত নয়। এ বার হানি বললেন, “এতই যখন বিতর্কিত মতামত আমায় নিয়ে, মেয়েদের বিয়েতে আমায় পারফর্ম করতে ডাকা হয় কেন?”

২০১৫ সালে মানসিক অবসাদের মধ্যে দিয়ে যাচ্ছিলেন হানি। কাজ থেকেও বিরতি নিয়েছিলেন। তার পর একটু একটু করে আবার ফিরেছেন গানে। তাঁকে নিয়ে বানানো তথ্যচিত্রে গানের জগৎ থেকে হঠাৎ দূরে চলে যাওয়ার এই অধ্যায় তুলে ধরা হবে। প্রকাশ্যে আসবে গায়কের জীবনের অজানা গল্প। তথ্যচিত্রটির পরিচালনায় মোজেজ় সিংহ। প্রযোজনা করছেন অস্কার বিজয়ী গুনীত মোঙ্গা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হানি বললেন, “আমার গান যদি অপছন্দ হয়, তবে এত মানুষ শুনছে কেন? ইচ্ছাকৃত ভাবে কোনও নারীবিদ্বেষী প্রসঙ্গ আমি আনতে চাইনি। যদি তা-ই হয়, কেন এখনও এত অভিভাবক মেয়ের বিয়েতে পারফর্ম করতে বলেন? গত ১৫ বছর ধরে বিয়ের অনুষ্ঠানে আমি গান গাওয়ার আমন্ত্রণ পাই। ‘আন্টি পুলিশ বুলা লেগি’ গানে বয়স্ক মহিলারা আমার সঙ্গে স্টেজে উঠে নাচেন কেন?”

হানির বক্তব্য, মানুষ ইদানীং বেশি ভাবে। বেশি পড়ে, তাই চুলচেরা বিশ্লেষণ করে। এ ভাবেই স্পর্শকাতর হয়ে যাচ্ছে সবাই। হানির মতে, “এর আগে বিচক্ষণ, বিশিষ্টদের সঙ্গে পাঠকদের তফাত ছিল। এখন তাঁরাই বিদ্বজ্জন, যাঁরা বেশি পড়েন, বেশি বোঝেন। কিন্তু এর আগেও বিদ্বান মানুষ পৃথিবীতে ছিলেন, তাঁরা আর যা-ই হোক, বিনোদনকে ‘বিনোদন’ হিসাবে নিতে জানতেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honey Singh Misogyny Songs Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE