Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Shah Rukh Khan

শাহরুখও চুমু খান! পর্দায় কত বার ঠোঁটে ঠোঁট রেখেছেন নায়ক?

গত তিন দশকের অভিনয়জীবনে কত জন নায়িকাকে চুমু খেয়েছেন শাহরুখ খান? অন্য অভিনেতাদের ক্ষেত্রে এমন তালিকা বানানো যতটা সহজ, শাহরুখের ক্ষেত্রে ততটা নয়। কারণ খুব বেশি চুম্বনের দৃশ্যে তাঁকে দেখা যায়নি।

‘যব তক হ্যায় জান’ ছবির চুম্বন দৃশ্যে ক্যাটরিনা কইফের সঙ্গে শাহরুখ খান।

‘যব তক হ্যায় জান’ ছবির চুম্বন দৃশ্যে ক্যাটরিনা কইফের সঙ্গে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৭:৩২
Share: Save:

বলিউডে তিনিই ইন্ডাস্ট্রি। বিশ্বের যে কোনও প্রান্তের সাধারণ নাগরিক শাহরুখ খানের নাম জানেন। অন্তত তাঁর অভিনীত দু’-একটি জনপ্রিয় ছবি তো দেখেই থাকবেন। তবে কেউ যা চট করে দেখেননি, তা হল পর্দায় শাহরুখকে চুমু খেতে।

Advertisement

গত তিন দশকের অভিনয়জীবনে কত জন নায়িকাকে চুমু খেয়েছেন অভিনেতা? ভেবে বলতে সময় নিতে পারেন পুরনো দর্শক। তবে হালের দর্শক বলে দিতে পারবেন। শাহরুখকে নায়িকার ঠোঁটে ঠোঁট রাখতে দেখা গিয়েছে হাল আমলেই।

অতিরিক্ত ঘনিষ্ঠ দৃশ্যে স্বচ্ছন্দ নন অভিনেতা— এ কথা বহু বার চর্চায় উঠে এসেছে। তার পরও কি পর্দায় তাঁর বেশ কিছু চুম্বন-মুহূর্ত ধরা পড়েনি? মনে পড়তে পারে অন্তত দুটি ছবির কথা। যেখানে নায়িকাদের আচমকা নিবিড় চুমু খেয়ে রীতিমতো পারদ চড়িয়েছিলেন শাহরুখ।

ছবি: সংগৃহীত।

যব তক হ্যায় জান

Advertisement

যশ চোপড়া পরিচালিত ‘ যব তক হ্যায় জান’ ছবিতে শাহরুখের চরিত্রের নাম ছিল সমর আনন্দ। ছবির দুই নায়িকা মীরা ও আকিরার চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা কইফ ও অনুষ্কা শর্মা। ক্যাটরিনার সঙ্গে শাহরুখের একটি স্বল্পকালীন চুম্বনদৃশ্য ছিল এই ছবিতে। নিবিড় এক মুহূর্তে তাঁদের পরস্পরের ঠোঁটে ঠোঁট রাখার দৃশ্য দর্শক নিশ্চয়ই মনে রেখেছেন।

‘পহেলি’ ছবির এক দৃশ্যে রানি মুখোপাধ্যায়ের সঙ্গে শাহরুখ খান।

‘পহেলি’ ছবির এক দৃশ্যে রানি মুখোপাধ্যায়ের সঙ্গে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

যব হ্যারি মেট সেজল

ইমতিয়াজ় আলির ছবি ‘যব হ্যারি মেট সেজল’ও রোম্যান্টিক ছবি। এই ছবিতে শাহরুখের নায়িকা অনুষ্কা শর্মা। ইউরোপ ভ্রমণের মাঝে ঘটতে থাকা নানা ঘটনা নিয়ে এগোতে থাকে ছবির গল্প। মান-অভিমান, খুনসুটি— সবই থাকে তাতে। এই ছবির এক দৃশ্যে হ্যারি ও সেজলের একটি চুম্বনদৃশ্য আছে। সেজলের কথা শেষ না হতেই আচম্বিতে তাকে চুম্বন করে হ্যারি। চুম্বনদৃশ্যটি সময়ের বিচারে দীর্ঘ নয়, কিন্তু গভীর। সেই চুম্বনের পরে নায়ক-নায়িকার নিবিড় আলিঙ্গনের মুহূর্তটিও দর্শকদের মনে দাগ কেটে যায়।

‘রাইজ়’ ছবির এক দৃশ্যে মাহিরা খানের সঙ্গে শাহরুখ খান।

‘রাইজ়’ ছবির এক দৃশ্যে মাহিরা খানের সঙ্গে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

নায়িকার গালে, চোখে, কপালে চুম্বনের কথা আর আলাদা করে বলার নয়। ‘পহেলি’ হোক বা ‘দেবদাস’— প্রেমের দৃশ্যে ঠোঁট না ছুঁয়েও নায়িকাদের আদর করতে সিদ্ধহস্ত শাহরুখ। আবার, বেশ কিছু ছবিতে চুম্বনদৃশ্যের সম্ভাবনা তৈরি হলেও শেষ অবধি গড়ায়নি। মনে পড়তে পারে, ‘গুড্ডু’ ছবিতে মনীষা কৈরালার সঙ্গে এক দৃশ্যের আঁচ। সেখানে চূড়ান্ত এক চুম্বন-সম্ভাবনা থাকলেও শেষ অবধি পারদ ওঠেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.