Advertisement
২৫ জুলাই ২০২৪
TRP Ratings

এক বছরে এত বদল? ২০২৩-এর প্রথম আর শেষ সপ্তাহের টিআরপি তালিকা দেখলে চিনতে পারবেন না

চলতি বছরের প্রথম সপ্তাহে যে সব গল্প দেখা গিয়েছিল। বছরের শেষে তার মধ্যে বেশ অনেকগুলো গল্পই শেষ হয়েছে। ২০২৩ সালের শেষে প্রথম পাঁচে রইল কারা?

How much has changed from the TRP list of the first week of the year 2023 to the list of the last week of 2023

‘জগদ্ধাত্রী’ সিরিয়ালের কলাকুশলী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

বছরের শেষ টিআরপি তালিকা হাজির। বছরের শুরুতে প্রথম পাঁচে যে সব গল্প দেখা গিয়েছিল, বছরের শেষ হাসিও কি হাসল তাঁরা? যদি তুলনা করে দেখা যায় বছরের প্রথম এবং বছরের শেষের আকাশপাতাল তফাত। বছরের শুরুতে দর্শক যে সব গল্প দেখেছিল তার মধ্যে অনেকগুলোই শেষ হয়ে গিয়েছে। কিছু গল্প যেমন শেষ তেমনই আবার যে সমস্ত গল্প দর্শকের পছন্দের তালিকায় পয়লা নম্বরে ছিল তারা নেমে এসেছে একেবারে নীচে। বছরের শেষ সপ্তাহে এক নম্বরে রয়েছে পর্ণা এবং সৃজনের গল্প। ৯.২ পেয়ে প্রথম স্থানে ‘নিমফুলের মধু’। যদিও বছরের প্রথমে দর্শকের পছন্দের তালিকায় সবার উপরে ছিল সূর্য এবং দীপা। যারা বছরের শেষে এসে প্রথম পাঁচ থেকে ছিটকে গিয়েছে। জানুয়ারির প্রথম সপ্তাহে ৮.৯ পেয়ে এক নম্বরে দেখা গিয়েছিল ‘অনুরাগের ছোঁয়া’র নাম। টানা ১১ মাস পয়লা নম্বর ধরে রেখেছিল তারা। সে সময় প্রথম পাঁচ তালিকায় যে সব নাম দর্শক দেখেছিলেন তাদের মধ্যে অনেক গল্পই এখন শেষ হয়ে গিয়েছে।

তবে বছরের শুরু থেকে শেষ পর্যন্ত একটানা নিজেদের জায়গা বজায় রেখেছে জ্যাস সান্যাল। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেও যেমন দ্বিতীয় স্থানে দেখা গিয়েছিল ‘জগদ্ধাত্রী’র নাম। তেমনই ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেও দ্বিতীয় স্থানে রয়েছে ‘জগদ্ধাত্রী’। বরং তুলনায় নম্বর একটু বেড়েছে। ৮.৫ নম্বর দিয়ে শুরু হয়েছিল বছরটা। শেষ সপ্তাহে তাদের টিআরপি ৮.৯। ‘জগদ্ধাত্রী’র গল্প ছাড়া প্রথম পাঁচের তালিকা উল্টেপাল্টে একাকার। জানুয়ারি মাসে দর্শক মুগ্ধ হয়ে দেখত ‘গৌরী এল’, ‘খেলনা বাড়ি’ ‘বাংলা মিডিয়াম’। প্রথম পাঁচের মধ্যে তিনটি সিরিয়ালই শেষ। তার বদলে এসেছে নতুন নতুন গল্প।

শেষ সপ্তাহে তৃতীয় স্থানে রয়েছে ‘ফুলকি’। তারা পেয়েছে ৮.৫। প্রথম সপ্তাহে পাঁচের মধ্যে নিজেদের জায়গা করে নিয়েছে ‘কোন গোপনে মন ভেসেছে’। চতুর্থ স্থানে রয়েছে ‘গীতা এল এল বি’। প্রাপ্ত নম্বর ৭.৯। আর পঞ্চম স্থানে রয়েছে শ্বেতা ভট্টাচার্য এবং রণজয় বিষ্ণুর নতুন গল্প। তারা পেয়েছে ৭.৮।

বছরের প্রথম সপ্তাহের টিআরপি তালিকার সঙ্গে শেষ সপ্তাহের তালিকায় কতটা পরিবর্তন হল? রইল চার্টে—

How much has changed from the TRP list of the first week of the year 2023 to the list of the last week of 2023

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE