Advertisement
২১ জুলাই ২০২৪
Hrithik Roshan Saba Azad

হৃতিকের সঙ্গে প্রেম করাটাই কাল হল সাবার, গর্জে উঠলেন অভিনেতার প্রেমিকা!

হৃতিক রোশনের প্রেমিকা হওয়ার সুবাদে রাতারাতি প্রচারের আলোয় চলে আসেন সাবা। খ্যাতনামী তারকার প্রেমিকা হওয়ার কোন মাশুল গুনতে হল সাবাকে?

(বাঁ দিকে) হৃতিক রোশন (ডান দিকে) সাবা আজ়াদ।

(বাঁ দিকে) হৃতিক রোশন (ডান দিকে) সাবা আজ়াদ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৮:১৮
Share: Save:

গত দু’বছর ধরে গায়িকা, বাচিক শিল্পী ও অভিনেত্রী সাবা আজ়াদের সঙ্গে সম্পর্কে রয়েছেন অভিনেতা হৃতিক রোশন। খ্যাতনামী তারকার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াতেই রাতারাতি প্রচারের আলোয় চলে আসেন সাবা। যদিও সাবা নিজে নাট্য পরিবারের মেয়ে, সফদর হাসমির ভাইঝি। ছোটবেলায় অভিনয় করেছেন জন নাট্য মঞ্চে। তবু এই খ্যাতনামী তারকার প্রেমিকা হওয়ার মাশুলই যেন গুণতে হল সাবাকে।

অভিযোগ, হৃতিকের প্রেমিকা হওয়ার কাজ পাচ্ছেন না তিনি। এ বার পুরুষতান্ত্রিক সমাজের বিরুদ্ধে গর্জে উঠলেন সাবা। হৃতিকের সঙ্গে সম্পর্কে তৈরি হওয়ার আগে থেকেই প্রায় এক দশক ধরে কণ্ঠশিল্পী হিসেবে কাজ করতেন। একাধিক বিজ্ঞাপনে কণ্ঠ দান করেছেন। এছাড়াও সঙ্গীতশিল্পী হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর। বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন।

তবে হৃতিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরই নাকি তাঁর হাতে কাজ কমে গিয়েছে। এর কারণ হিসেবে সাবা দায়ী করেছেন সমাজের পুরুষতান্ত্রিক মানসিকতাকে। এক পরিচালক নাকি সাবাকে বলেছেন, নামী তারকার প্রেমিকা এখন তিনি, তাই তাঁর আর কাজের কি প্রয়োজন! এই কথা শুনেই গর্জে উঠেছেন সাবা।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, “গত এক দশক ধরে যে কাজ করে নিজের বাড়ি ভাড়া মিটিয়েছি, অন্ন সংস্থান করেছি এখন সেই কাজ পেতেই কষ্ট পেতে হচ্ছে। কোনও খ্যাতনামী মানুষের কিংবা সফল ব্যক্তির প্রেমিকা মানেই তাঁর নিজস্ব উপার্জনের প্রয়োজন নেই এমন মানসিকতা থেকে ঠিক কবে নিষ্কৃতি পাব আমরা!’’

সাবা প্রশ্ন তুলে লিখেছেন, ‘‘আমরা কোন অন্ধকার যুগে বাস করছি। একজন নারী তাঁর উপার্জনের মাধ্যমে যে সম্মান অর্জন করে সেটাকে হেয় করা হচ্ছে! আমি স্পষ্ট বলছি, এখনও পর্যন্ত আমি নিজের টাকায় জীবন যাপন করছি। নিজের কেরিয়ারকে ভালবাসি। যে কাজটা করি সেটা পছন্দের। যদিও লোকে ভাবে আমরা সেসবের প্রয়োজন নেই। আসলে মানুষের চিন্তাভাবনা বদলাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE