Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Prasenjit Chatterjee

Prosenjit Chatterjee: ৩৪৮ বা ৩৪৯টা সিনেমা করেছি, সুযোগ পেলে আবার ‘অমর সঙ্গী’টা করতে চাই: প্রসেনজিৎ

এত বছরের কেরিয়ারে অজস্র হিট ছবি। তাতে নজরকাড়া অভিনয়। কিন্তু সুযোগ পেলে ‘অমরসঙ্গী’তে আরও এক বার কাজ করতে চান প্রসেনজিৎ। কেন?

এই ছবিতে কিসের টান নায়কের?

এই ছবিতে কিসের টান নায়কের?

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৩:৫৭
Share: Save:

ইন্ডাস্ট্রিতে কেটে গিয়েছে প্রায় চল্লিশ বছর। শিশুশিল্পী হয়ে যাত্রা শুরু। সে চাকা এখনও ঘুরছে। ঝুলিতে ৩৪৯টা ছবি। কোনওটা হিট। কোনওটা সুপারহিট। কোনওটা আবার ততটা সফল নয়। হিট-ফ্লপের এই ঝোড়ো সফরেই এতগুলো বছর পার। এত অভিজ্ঞতা, এত সাফল্য, এত সম্মানের মাঝেও নাকি ভয় পান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়! নিজের ছবি দেখতে ভয়, পাছে খুঁত ধরে ফেলেন! যদি মনে হয় আবার করে যদি কাজটা করা যেত! ‘২২শে শ্রাবণ’ তাঁকে জোর করে দেখিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়। এমনই খুঁতখুঁতে সুপারস্টার।

আনন্দবাজারের লাইভ আড্ডা ‘অ-জানাকথা’য় প্রশ্ন ছিল, তাঁর ৩৪৯টি ছবির মধ্যে প্রসেনজিৎ আবারও কোন ছবিতে অভিনয় করতে চান? নায়কের জবাব, ‘‘এই উত্তরটা আমি একটু মজা করেই দিতে চাই। জানি আর হবে না। তবু সম্ভব হলে আমি আবারও ‘অমর সঙ্গী’ করতে চাইব।’’ প্রসেনজিতের কেরিয়ারে অন্যতম সুপারহিট ছবি ‘অমর সঙ্গী’৷ এখনও কোনও অনুষ্ঠানে গেলে এই ছবির গান গাওয়ার অনুরোধ আসে তাঁর কাছে। তা নিয়ে কথায় কথায় আবারও নিজের ফেলে আসা দিনগুলোই ফিরে দেখলেন ‘বুম্বাদা’। যে দিনগুলোয় তরুণ প্রসেনজিৎ আর তাঁর ‘অমর সঙ্গী’ বিজয়েতা পণ্ডিতের প্রেমের রং ছড়িয়ে গিয়েছিল একটা গোটা প্রজন্মের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prasenjit Chatterjee cinema Acting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE