Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sreemoyee: ডিঙ্কার দু’জন মা, বাবা, বৌ নিয়ে জোর কটাক্ষ! সপ্তর্ষির কথায়, এখন সম্পর্ক সত্যিই বিপর্যস্ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অগস্ট ২০২১ ২১:৪৯
ডিঙ্কা।

ডিঙ্কা।

একটা ছুতো পেলেই হল। সঙ্গে সঙ্গে মিম স্রষ্টারা ব্যঙ্গ-বিদ্রূপে অস্থির করে তোলেন ধারাবাহিকের কোনও চরিত্র বা অভিনেতাকে। আপাতত তাঁদের নিশানায় ‘শ্রীময়ী’ ধারাবাহিকের ‘ডিঙ্কা’। মিমের কেন্দ্রে তার ছবি। তাকে ঘিরে চারপাশে অনিন্দ্য-রোহিত, শ্রীময়ী-জুন, কিয়া-অর্ণা। নেটাগরিকদের বক্তব্য, ‘ডিঙ্কার দুটো বাবা। দুটো মা। দুটো বৌ। এটাই জীবন...!' অর্থাৎ, সব কিছু দ্বিগুণ পেয়ে তোফা আছে ডিঙ্কা।

সত্যিই কি তাই? নাকি ধারাবাহিক বলেই এই অবাস্তব সহজে মেনে নিচ্ছেন সবাই?

‘ডিঙ্কা’ ওরফে সপ্তর্ষি মৌলিকের বক্তব্য কিন্তু অন্য। তিনিও মিমটি দেখেছেন। সেই জায়গা থেকে আনন্দবাজার অনলাইনকে তিনি দু’টি যুক্তি দিয়েছেন। এক, একটি ধারাবাহিক যখন দীর্ঘ দিন চলে তখন সেখানে বৃহত্তর জীবন তুলে ধরতেই হয়। যাকে ‘লার্জার দ্যান লাইফ’ বলা হয়। সেই জায়গা থেকেই ‘শ্রীময়ী’-র পরিবারে প্রায় সবারই দুটো করে বিয়ে হচ্ছে। দেখতে অদ্ভুত লাগলেও তার জন্যেই ডিঙ্কার দু’জন মা, বাবা, বৌ।

Advertisement

সপ্তর্ষির দ্বিতীয় যুক্তি, ধারাবাহিকের প্রতিটি চরিত্রই কিন্তু সমাজের প্রতিনিধি। অনিন্দ্য, শ্রীময়ী, জুনের মতো লক্ষ লক্ষ মানুষ আছেন। যাঁদের জীবনে এই ধরনের ঘটনা ঘটছে। পাশাপাশি, ডিঙ্কার মতো ছেলেও হামেশাই দেখা যায়। যারা ভুল বিয়ের মাশুল না গুণে দ্বিতীয় বার বিয়ে করে সুখী হওয়ার চেষ্টা করে। এতে অস্বাভাবিকত্বের কিচ্ছু নেই। অভিনেতা আরও জানিয়েছেন, একুশ শতকে সব সম্পর্ক এ ভাবেই বিপর্যস্ত, জটিল। যা টিকিয়ে রাখতে বহু মানুষ কাউন্সেলিংয়ের শরণ নেন। সাহস করে স্বীকার করতে পারেন না।

আরও পড়ুন

Advertisement