Advertisement
১১ মে ২০২৪
Sreemoyee

Sreemoyee: ডিঙ্কার দু’জন মা, বাবা, বৌ নিয়ে জোর কটাক্ষ! সপ্তর্ষির কথায়, এখন সম্পর্ক সত্যিই বিপর্যস্ত

নেটাগরিকদের বক্তব্য, ‘ডিঙ্কার দুটো বাবা। দুটো মা। দুটো বৌ। এটাই জীবন...!' অর্থাৎ, সব কিছু দ্বিগুণ পেয়ে তোফা আছে ডিঙ্কা।

ডিঙ্কা।

ডিঙ্কা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ২১:৪৯
Share: Save:

একটা ছুতো পেলেই হল। সঙ্গে সঙ্গে মিম স্রষ্টারা ব্যঙ্গ-বিদ্রূপে অস্থির করে তোলেন ধারাবাহিকের কোনও চরিত্র বা অভিনেতাকে। আপাতত তাঁদের নিশানায় ‘শ্রীময়ী’ ধারাবাহিকের ‘ডিঙ্কা’। মিমের কেন্দ্রে তার ছবি। তাকে ঘিরে চারপাশে অনিন্দ্য-রোহিত, শ্রীময়ী-জুন, কিয়া-অর্ণা। নেটাগরিকদের বক্তব্য, ‘ডিঙ্কার দুটো বাবা। দুটো মা। দুটো বৌ। এটাই জীবন...!' অর্থাৎ, সব কিছু দ্বিগুণ পেয়ে তোফা আছে ডিঙ্কা।

সত্যিই কি তাই? নাকি ধারাবাহিক বলেই এই অবাস্তব সহজে মেনে নিচ্ছেন সবাই?

‘ডিঙ্কা’ ওরফে সপ্তর্ষি মৌলিকের বক্তব্য কিন্তু অন্য। তিনিও মিমটি দেখেছেন। সেই জায়গা থেকে আনন্দবাজার অনলাইনকে তিনি দু’টি যুক্তি দিয়েছেন। এক, একটি ধারাবাহিক যখন দীর্ঘ দিন চলে তখন সেখানে বৃহত্তর জীবন তুলে ধরতেই হয়। যাকে ‘লার্জার দ্যান লাইফ’ বলা হয়। সেই জায়গা থেকেই ‘শ্রীময়ী’-র পরিবারে প্রায় সবারই দুটো করে বিয়ে হচ্ছে। দেখতে অদ্ভুত লাগলেও তার জন্যেই ডিঙ্কার দু’জন মা, বাবা, বৌ।

আরও পড়ুন:

সপ্তর্ষির দ্বিতীয় যুক্তি, ধারাবাহিকের প্রতিটি চরিত্রই কিন্তু সমাজের প্রতিনিধি। অনিন্দ্য, শ্রীময়ী, জুনের মতো লক্ষ লক্ষ মানুষ আছেন। যাঁদের জীবনে এই ধরনের ঘটনা ঘটছে। পাশাপাশি, ডিঙ্কার মতো ছেলেও হামেশাই দেখা যায়। যারা ভুল বিয়ের মাশুল না গুণে দ্বিতীয় বার বিয়ে করে সুখী হওয়ার চেষ্টা করে। এতে অস্বাভাবিকত্বের কিচ্ছু নেই। অভিনেতা আরও জানিয়েছেন, একুশ শতকে সব সম্পর্ক এ ভাবেই বিপর্যস্ত, জটিল। যা টিকিয়ে রাখতে বহু মানুষ কাউন্সেলিংয়ের শরণ নেন। সাহস করে স্বীকার করতে পারেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sreemoyee Saptarshi Moulik Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE