Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Athoi movie update

নির্মাতাদের চিন্তা বাড়াচ্ছে ভোট, ‘অথৈ’-এর মুক্তি কি পিছোবে? জল্পনা টলিপাড়ায়

মুক্তির অপেক্ষায় অর্ণ মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘অথৈ’। শোনা যাচ্ছে, নির্বাচনের জন্য এই ছবির মুক্তি পিছোতে পারে।

Industry sources indicate that makers might delay the release of new Bengali film Athoi

(বাঁ দিকে) অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকার, অর্ণ মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৯:০৫
Share: Save:

আসন্ন লোকসভা ভোটের মরসুমে বাংলা ছবির মুক্তি নিয়ে যে টলিপাড়ার নির্মাতারা দ্বিধাবিভক্ত, সে কথা আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। ইন্ডাস্ট্রির বিভিন্ন মহলের সঙ্গে কথা বলে জানা গিয়েছিল, নির্বাচনের মাঝেই কেউ কেউ তাঁদের ছবি নিয়ে আসতে প্রস্তুত। আবার কেউ কেউ এখনও সিদ্ধান্ত নিতে পারেননি।

অভিনেতা অর্ণ মুখোপাধ্যায়ের প্রথম পরিচালিত ছবি ‘অথৈ’। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য ও সোহিনী সরকার। অর্ণ নিজেও ছবির একটি চরিত্রে অভিনয় করেছেন। প্রথমে শোনা গিয়েছিল, ছবিটি এপ্রিল মাসে মুক্তি পাবে। ইদ এবং পয়লা বৈশাখকে মাথায় রেখেই ছবি মুক্তির পরিকল্পনা করেছিলেন নির্মাতারা। কিন্তু সূত্রের দাবি, এই ছবির মুক্তি আপাতত নির্মাতারা পিছিয়ে দিতে চাইছেন।

আগামী ১৯ এপ্রিল থেকে রাজ্যে সাত দফার ভোট শুরু হচ্ছে। ১ জুন রাজ্যে ভোটের শেষ দিন। তার পর গণনা পর্ব। সূত্রের দাবি, ভোটপর্ব না মিটলে এই ছবি নিয়ে নির্মাতারা এগতে চাইছেন না। আগামী এক মাস বাংলার দর্শকের আগ্রহ আবর্তিত হবে লোকসভা ভোটকে কেন্দ্র করে। তাই এই সময় ছবি রিলিজ় করে তার ‘ক্ষতি’ করতে নারাজ তাঁরা।

শেক্সপিয়রের ‘ওথেলো’ নাটক অনুপ্রাণিত এই ছবিটি মে মাসেও মুক্তি পাবে না বলেই শোনা যাচ্ছে। কারণ, মে মাসের গোড়ায় মুক্তি পাবে জিৎ অভিনীত ছবি ‘বুমেরাং’। অন্য দিকে, মে মাসের দ্বিতীয় ভাগে মুক্তি পেতে পারে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি ‘আমার বস্‌’। এই সময় অহেতুক ‘অথৈ’ নিয়ে বক্স অফিসে টক্করে যেতে চাইছেন না নির্মাতারা। তাই ভোট মিটলে তার পর এই ছবি মুক্তি পেতে পারে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE