Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Rupanjana Mitra

‘আমি আর ছেলে অতীত ভুলেছি’, রাতুলের সঙ্গে বিয়ের প্রসঙ্গে অকপট রূপাঞ্জনা

চলতি বছরেই রাতুলের সঙ্গে নতুন জীবন শুরু করবেন রূপাঞ্জনা মিত্র। বিয়ের দিনক্ষণ প্রসঙ্গে কী বললেন অভিনেত্রী?

Rupanjana Mitra and Ratool Mukherjee will tie knot soon

(বাঁ দিকে) ছেলের সঙ্গে রূপাঞ্জনা মিত্র, রাতুল মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৬:৪৯
Share: Save:

গত বছর পাহাড়ে ঘুরতে গিয়ে বাগ্‌দান সেরেছিলেন রূপাঞ্জনা মিত্র ও রাতুল মুখোপাধ্যায়। বাগ্‌দানের প্রায় এক বছর পর বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন টলিপাড়ার এই জুটি। তবে আর পাঁচটা সম্পর্কের মতো নয়, বরং অনেক পরিণত একটা সম্পর্ক তাঁদের, দাবি রূপঞ্জনার। সেই কারণে ভাবনাচিন্তা করার ব্যাপারে সময়টাও বেশি নিয়েছেন। চলতি বছরেই রাতুলের সঙ্গে নতুন জীবন শুরু করবেন। তবে সবটাই ছেলে রিয়ানের কথা মাথায় রেখে। কী পরিকল্পনা রূপাঞ্জনার? আনন্দবাজার অনলাইনকে জানালেন অভিনেত্রী।

প্রায় পাঁচ বছরের সম্পর্ক রাতুল-রূপাঞ্জনার। ২০১৭ সালে প্রাক্তন স্বামীর সঙ্গে আইনি বিচ্ছেদ হয় অভিনেত্রীর। তার পর একাই ছেলেকে বড় করছিলেন অভিনেত্রী। যদিও রূপাঞ্জনার দাবি, অন্তঃসত্ত্বা অবস্থা থেকেই একা তিনি। জন্মের পর থেকে ছেলেকে একা হাতে মানুষ করছেন। অন্য দিকে, রাতুল টলিপাড়ার চেনামুখ। বেশ কিছু সিরিয়ালেও অভিনয় করেছেন তিনি৷ শুটিং ফ্লোরেই তাঁদের প্রথম দেখা, ধীরে ধীরে যা গড়ায় প্রেমের সম্পর্কে। যখন রাতুলের সঙ্গে সম্পর্কে জড়ান, সেই সময় রূপাঞ্জনার ছেলের বয়স ছিল ৪ বছর। বর্তমানে ষষ্ঠ শ্রেণীর ছাত্র সে। আর কিছু দিনের মধ্যেই বয়ঃসন্ধিতে পা দেবে। রূপাঞ্জনা বলেন, ‘‘আসলে ছেলের কথা ভেবেই এই চিন্তাভাবনা। আমাদের কাছে রিয়ানের মতামত খুব গুরুত্বপূর্ণ। আবার আমাদের সম্পর্ক চারপাশে দেখতে পাওয়া আর পাঁচটা সম্পর্কের তুলনায় অনেকটাই পরিণত। তাই নষ্ট করতে চাই না।’’

ছেলে রিয়ানের সঙ্গে রাতুলের সমীকরণ কেমন? রূপাঞ্জনার কথায়, ‘‘আমরা তিন জন বন্ধু। আসলে আমরা যেটা করছি, সেটা তো একটু আধুনিক চিন্তাভাবনা। সেটার জন্য তিন জনের বোঝাপড়াটা খুবই জরুরি। ওরা একে অপরকে ‘চ্যাম্প’ বলে ডাকে। আমাকে ‘ভুটিয়া’ বলে। আমরা তিন জনে মিলে বসে সিদ্ধান্ত নিই। আমরা আমাদের অতীত ভুলে গিয়েছি, তা বলে নতুন করে জীবন শুরু করতে পারব না— তেমন তো কোনও কথা নেই। লড়াইটা সম্পূর্ণ আমার একার ছিল। ছেলেকে আমি একা মানুষ করছি। সেখানে পাশে একজন ভাল বন্ধু পেয়েছি। আমাদের জীবনে একসঙ্গে থাকার সিদ্ধান্তটা টিকে রয়েছে পারস্পরিক বোঝাপড়া ও বন্ধুত্বের উপর। আর আমরা অনেক দিন সময়ও তো নিলাম!’’ খুব শীঘ্রই স্বামী-স্ত্রী হিসেবে নতুন সংসার শুরু করবেন তাঁরা। তবে দিনক্ষণ এখনই প্রকাশ্যে আনতে নারাজ অভিনেত্রী। ইতিমধ্যেই বেশ কিছু তারিখ নিয়ে ভাবছেন। গোটাটাই খুব ঘরোয়া রাখতে চান রূপাঞ্জনা-রাতুল, দু’জনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE