Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

আর এক বার ফিরছেন ইরফান, অপেক্ষায় দর্শকরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ ডিসেম্বর ২০২০ ২০:৩৩
‘দ্য সং অব স্করপিয়নস’ ছবিতে ইরফান খান

‘দ্য সং অব স্করপিয়নস’ ছবিতে ইরফান খান

না, তিনি নেই। আর ফিরবেনও না। কিন্তু ফেরার জন্য কি শরীরের প্রয়োজন পড়ে? কথায় বলে না, কাজ দিয়েও ফেরা যায়। তাই হবে ইরফান খানের ক্ষেত্রে।

‘দ্য সং অব স্করপিয়নস’ ছবিটি মুক্তি পাবে আগামী বছরে। খাতায় কলমে, ইরফান খান অভিনীত শেষ ছবি। অনুপ সিংহ পরিচালিত এই ছবি পরিবেশনা করেছে প্যানোরামা স্পটলাইট। ২০১৭ সালে সুইৎজারল্যান্ডের ৭০তম লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি দেখানো হয়েছিল। এ বার দেশের দর্শকের সামনে আসবে এই ছবি। সোমবার এই তথ্যটি দিলেন তরণ আদর্শ।

ইরফান ছাড়াও ছবিতে অভিনয় করেছেন ওয়াহিদা রহমান ও ইরানীয় অভিনেত্রী গোলশিফতেহ্ ফারাহানি। ছবিতে এক উট ব্যবসায়ীর চরিত্রে দেখা যাবে ইরফানকে।

Advertisement

আরও পড়ুন: ফারহা খান এবং বিক্রান্ত মাসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক

চলতি বছর জুলাই মাসে ইরফানের বড় ছেলে বাবিল এই ছবিরই একটি স্টিল শেয়ার করেছিলেন তাঁর ইনস্টাগ্রামে। উটের সামনে বসে রয়েছেন ইরফান। যেন গভীর কোনও আলোচনায় ব্যস্ত তাঁরা। চারদিকে ধু ধু করা বালি আর কিছু ঝোপঝাড়।


A post shared by Babil (@babil.i.k)

A post shared by Babil (@babil.i.k)

ইরফান-প্রেমীদের চোখ এখন ২০২১-এর দিকে। শেষ বারের মতো প্রিয় অভিনেতাকে নতুন চরিত্রে দেখার জন্য। শেষ বার তাঁর ওই চোখ দু’টোর দিকে তাকিয়ে রোমাঞ্চিত হওয়ার জন্য।

গত ২৯ এপ্রিল ক্যান্সারে মৃত্যু হয় অভিনেতার। ৫৩ বছর বয়সে বহু কিছুকেই অসম্পূর্ণ রেখে চলে গেলেন ইরফান। আরও কত ছবি করা যে বাকি ছিল তাঁর! ইরফান-প্রেমীরা তখন একটা কথা বলেছিলেন, ‘‘এই প্রথম মনে হচ্ছে, যেন তারকা নয়, কোনও কাছের মানুষকে হারিয়েছি আমরা।’’ তাঁদের জন্যই বোধ হয় পড়ে ছিল এই ছবিটি। শেষ বার তাঁকে বড় পর্দায় দেখার উত্তেজনার সাক্ষী থাকার জন্য।

‘কোনও শেষ নেই বাকি নেই আর শেষবার কেঁপে ওঠা ছাড়া’, কবি হিমালয় জানার এই পংক্তিটিই মনে পড়ে এই অনুভূতির অনুষঙ্গে।

আরও পড়ুন: একটা প্রমাণও তো দিতে পারল না ওরা, ফের সরব রিয়ার আইনজীবী

আরও পড়ুন

Advertisement