Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dev in Bagha Jatin

মুখ ক্ষত-বিক্ষত, একমাথা রুক্ষ চুল, ‘বাঘা যতীন’-এর নতুন রূপে দেবকে চেনা দায়!

কোনও একটি ছবিতে এতগুলি লুকে এই প্রথম দর্শকদের সামনে হাজির হবেন দেব। ছবিতে তাঁর নতুন লুকে রয়েছে চমক।

Dev

অভিনেতা দেব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০০:০০
Share: Save:

মাথাভর্তি লম্বা চুল। একগাল অপরিচ্ছন্ন দাড়ি। সারা মুখে দাগ। দেখলে মনে হতে পারে ব্যক্তিটি হয়তো আগুনে ঝলসে গিয়েছেন। কাঁধের নীচ থেকে কম্বলে ঢাকা। চোখের দৃষ্টি স্থির। এ কি কোনও ভবঘুরে না কি ভিক্ষুক? ছবি দেখে প্রশ্ন উঁকি দিচ্ছে অনেকের মনে। কিন্তু যদি বলা হয়, ইনি আসলে দেব, তা হলে সেটা চমকই বটে!

আসলে এই ছবিটি ‘বাঘা যতীন’ ছবিতে দেবের নতুন লুক। শুক্রবার নির্মাতারা প্রকাশ করলেন এই বিশেষ লুক। ব্রিটিশ শাসনকালে স্বাধীনতা সংগ্রামীরা প্রায়ই ছদ্মবেশ ব্যবহার করতেন। এর ফলে এক দিকে যেমন শাসকের নজর এড়ানো যেত, সমান্তরালে চলত আন্দোলনের কর্মসূচি। এই ছবিতে বাঘা যতীনের ভূমিকায় তাই দেবকেও তাই একাধিক লুক দেখা যাবে।

Dev

‘বাঘা যতীন’ ছবিতে দেবের নতুন লুক। —নিজস্ব চিত্র।

এর আগে খাকি পোশাকে কাঁধে বন্দুক নিয়ে শিখের বেশে দেবের লুক দেখেছেন দর্শক। তারও আগে সাধুর বেশে এই ছবিতে তাঁর একটি লুক প্রকাশ করেও চমকে দিয়েছিলেন অভিনেতা। সূত্রের খবর, ছবিতে আরও কয়েকটি লুকে দেখা যাবে দেবকে। দেবের এই বিশেষ লুকের পিছনে রয়েছেন রূপটানশিল্পী সোমনাথ কুণ্ডু।

চরিত্রের প্রয়োজনে এর আগেও তিনি নিজেকে একাধিক বার ভেঙেছেন। কিন্তু কোনও একটি ছবিতে এই প্রথম এতগুলো লুকে দর্শকদের সামনে হাজির হতে চলেছেন দেব। এই বিশেষ লুক নিয়ে কী মত তাঁর? অভিনেতা বলেন, ‘‘এই ছবিতে এমন এক মানুষের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি, যিনি মহৎ উদ্দেশ্য সাধনের জন্য ছদ্মবেশ ধারণের গুরুত্ব বুঝতেন। একই ভাবে আমার চরিত্রটিও ছবিতে একাধিক পরিবর্তনের মধ্যে দিয়ে এগিয়েছে।’’ পাশাপাশি এই ছবিকে দেশের স্বাধীনতা সংগ্রামীদের প্রতি তাঁর শ্রদ্ধার্ঘ্য হিসাবেই উল্লেখ করেছেন দেব। অরুণ রায় পরিচালিত ‘বাঘা যতীন’ মুক্তি পাবে এই পুজোয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Bagha Jatin cinema Dev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE