Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Chris Rock

‘ব্যথা এখনও আছে’, চড়কাণ্ডের ১ বছর পার, আবার অস্কার, তবু জ্বালা জুড়োয়নি, বলছেন ক্রিস রক

গত বছর অস্কার মঞ্চে ক্রিসই ছিলেন সঞ্চালক। কথায় কথায় তিনি অভিনেতা উইল স্মিথের স্ত্রীকে নিয়ে রসিকতা করে ফেলেন। তাতেই রেগে গিয়ে তাঁকে চড় কষিয়ে দেন স্মিথ।

Chris Rock finally addresses Will Smith Oscars slap

বিভিন্ন সময়ে বিভিন্ন মাধ্যমে ক্রিস ও তাঁর পরিবারের কাছে ক্ষমা চেয়ে গিয়েছেন স্মিথ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৩:৩৯
Share: Save:

বছর ঘুরে গেল। সেজে উঠছে নতুন অস্কার মঞ্চ। তবু গত বছর অ্যাকাডেমি পুরস্কার অনুষ্ঠানে সেই চড়কাণ্ড ভুলতে পারেনি বিশ্ব। বিধ্বস্ততা কাটিয়ে ৯৫তম অস্কার অনুষ্ঠান শুরু হবে শীঘ্রই। সেই আবহে এক কমেডি শোয়ে ফের পুরনো প্রসঙ্গ তুললেন ক্রিস রক। জানালেন, সেই চড়ের ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি। অপমানে গাল টনটন করে তাঁর এখনও।

গত বছর অস্কার মঞ্চে ক্রিসই ছিলেন সঞ্চালক। কথায় কথায় তিনি অভিনেতা উইল স্মিথের স্ত্রীকে নিয়ে রসিকতা করে ফেলেন। তাতেই রেগে গিয়ে তাঁকে চড় কষিয়ে দেন স্মিথ। সেই মঞ্চেই একটু আগে ‘কিং রিচার্ড’-এ সেরা অভিনেতার জন্য অস্কার নিতে উঠেছিলেন স্মিথ। ‘কিং রিচার্ড’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারে সম্মানিত হন তিনি। যদিও একটি বিরাশি সিক্কার চড় সব কিছু মাটি করে দেয়। হিংসাত্মক আচরণের জন্য সবার কাছে ক্ষমা চেয়েছিলেন অভিনেতা। বলেছিলেন, “আমার মাথার ঠিক ছিল না। কিন্তু যা করেছি ঠিক করিনি।” এর পরও বিভিন্ন সময়ে বিভিন্ন মাধ্যমে ক্রিস ও তাঁর পরিবারের কাছে ক্ষমা চেয়ে গিয়েছেন স্মিথ। উপরন্তু দশ বছরের জন্য অস্কার কমিটির সদস্যপদ থেকে ইস্তফা দিয়েছেন স্মিথ। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি।

১২ মার্চ আবার নতুন অস্কার অনুষ্ঠানের আয়োজন। তার আগে ক্রিসকে হঠাৎ এক ওটিটি অনুষ্ঠানে বলতে শোনা যায়, “না, আমি ঘটনার শিকার নই। কেঁদেকেটে সহানুভূতি আদায়েরও চেষ্টা করিনি। সেটা কখনওই হবে না।” এর পরই সরাসরি চড় প্রসঙ্গে চলে যান ক্রিস। বলে ওঠেন, “আমায় বিভিন্ন সময়ে বিভিন্ন সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হচ্ছে, চড় নিয়ে এখনও খারাপ লাগা আছে কি না! আমি বলব, আছে। এখনও ব্যথা পাই। এক বছর পরেও।”

গত বছরের ঘটনা হলেও বিস্ময়ের ঘোর কাটেনি সিনেমাপ্রেমীদের। কিছু দিন আগেও ‘অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’-এর পক্ষ থেকে প্রেসিডেন্ট জ্যানেট ইয়ং জানান, ভবিষ্যতে অস্কারের কার্যপ্রণালী অনেক বেশি স্বচ্ছ হতে হবে, যাতে এ ধরনের ঘটনা এড়ানো যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE